Advertisement

Bengal Election Exit Poll: বাংলায় কোন দল ক'টা আসন পাচ্ছে? Exit Poll কখন-কোথায় দেখবেন, জানুন

Bengal Lok Sabha Election Exit Poll: দেশের পাশাপাশি বাংলায় এবার ভোটের ফল কী হবে, তা নিয়েও চর্চা তুঙ্গে। আগামী ৪ জুনই যাবতীয় কৌতূহলের অবসান ঘটবে। তবে তার আগে ২০২৪ সালের লোকসভা নির্বাচনের ভোটের ফলের আগাম ইঙ্গিত পাওয়া যাবে এক্সিট পোল বা বুথ ফেরত সমীক্ষার ফলে। 

বুথফেরত সমীক্ষার ফল প্রকাশ করা হবে।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 31 May 2024,
  • अपडेटेड 4:58 PM IST
  • শনিবার শেষ হচ্ছে এ বছরের লোকসভা নির্বাচন।
  • ভোটের ফলের আগাম ইঙ্গিত পাওয়া যাবে এক্সিট পোল বা বুথ ফেরত সমীক্ষার ফলে। 
  • শনিবার বুথফেরত সমীক্ষার ফল।

West Bengal Lok Sabha Election Exit Poll: শনিবার শেষ হচ্ছে এ বছরের লোকসভা নির্বাচন। দেশের মসনদে কে বসছেন?হ্যাটট্রিক করতে কি পারবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী? নাকি বিজেপি বিরোধী জোট 'ইন্ডিয়া' খেলা ঘোরাবে? এই নিয়ে বিস্তর আলোচনা চলছে সবমহলে। দেশের পাশাপাশি বাংলায় এবার ভোটের ফল কী হবে, তা নিয়েও চর্চা তুঙ্গে। আগামী ৪ জুনই যাবতীয় কৌতূহলের অবসান ঘটবে। তবে তার আগে ২০২৪ সালের লোকসভা নির্বাচনের ভোটের ফলের আগাম ইঙ্গিত পাওয়া যাবে এক্সিট পোল বা বুথ ফেরত সমীক্ষার ফলে। 


শনিবার ভোট মিটলেই প্রকাশ করা হবে এক্সিট পোলের ফলাফল। বিভিন্ন সংস্থা বুথ ফেরত সমীক্ষা চালায়। ভোটারদের মনোভাবের উপর ভিত্তি করে এই সমীক্ষা করা হয়। এক্সিট পোলের ফল দেখে ভোটের ফল নিয়ে মোটামুটি আন্দাজ পাওয়া যায়। তবে সবসময় যে এক্সিট পোলের গণনা একদম সঠিক হয়, তা কিন্তু নয়। অতীতে বহুবার দেখা গিয়েছে, এক্সিট পোলের ফলাফল বাস্তবে মেলেনি। তাই এক্সিচ পোলের গণনা যে পুরোপুরি মিলে যাবে তার কোনও নিশ্চয়তা নেই। 

বাংলার ৪২টি লোকসভা কেন্দ্রে এবার ৩০-৩৫ টি আসন জেতার লক্ষ্যমাত্রা নিয়েছে বিজেপি। অন্যদিকে, রাজ্যের শাসকদলের দাবি, তারাই ৩০-৩৫ টি আসন পাবে। শেষ পর্যন্ত কী হয়, তার জন্য অপেক্ষা করতে হবে ৪ জুন। তবে তার আগে সকলের নজরে রয়েছে এক্সিট পোলের গণনা। 

কখন প্রকাশ করা হবে এক্সিট পোল? 

শনিবার ভোট শেষের পর সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হবে এক্সিট পোল। বুথফেরত সমীক্ষার ফল প্রকাশ করবে ইন্ডিয়া টুডে। এ সংক্রান্ত সমস্ত আপডেট দেবে bangla.aajtak.in। 

কোথায় দেখবেন Exit Poll?
 ইন্ডিয়া টুডে, আজতকে সম্প্রচার করা হবে বুথ ফেরত সমীক্ষার ফল। সেই সঙ্গে বুথ ফেরত সমীক্ষার যাবতীয় আপডেট প্রতি মুহূর্তে পাবেন bangla.aajtak.in-এ। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement