Advertisement

Bengal Exit Poll Results 2024: বাংলায় ২৬ থেকে ৩১ আসন পেতে পারে বিজেপি, তৃণমূল ক'টা পাবে? EXIT POLL-এর ফল

West Bengal Exit Poll Results: বাংলায় এবার কার জিৎ? লোকসভা নির্বাচনে রাজ্যের ৪২টি আসনে কার ঝুলিতে ক'টা আসন থাকছে, এই নিয়ে জোর আলোচনা শুরু হয়েছে। তৃণমূল না বিজেপি, কারা বেশি আসন পাবে, এই নিয়ে কৌতূহল তৈরি হয়েছে। আগামী ৪ জুন ভোটগণনা। তার আগে ভোটের ফলের আগাম আভাস পাওয়া গেল Exit Poll বা বুথ ফেরত সমীক্ষায়।

Bengal Exit Poll 2024 Results: বাংলায় বুথফেরত সমীক্ষার ফল প্রকাশিত।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 01 Jun 2024,
  • अपडेटेड 9:33 PM IST
  • বাংলায় এবার কার জিৎ?
  • বাংলায় বুথ ফেরত সমীক্ষার ফল প্রকাশ্যে।
  • আগামী ৪ জুন ভোটগণনা।

West Bengal Exit Poll Results 2024: বাংলায় এবার কার জিৎ? লোকসভা নির্বাচনে রাজ্যের ৪২টি আসনে কার ঝুলিতে ক'টা আসন থাকছে, এই নিয়ে জোর আলোচনা শুরু হয়েছে। তৃণমূল না বিজেপি, কারা বেশি আসন পাবে, এই নিয়ে কৌতূহল তৈরি হয়েছে। আগামী ৪ জুন ভোটগণনা। তার আগে ভোটের ফলের আগাম আভাস পাওয়া গেল Exit Poll বা বুথ ফেরত সমীক্ষায়। India Today Axis My India Exit Poll খুবই বিশ্বস্ত। এই সমীক্ষা অনুযায়ী, বাংলায় এবার এগিয়ে বিজেপি। পিছিয়ে তৃণমূল। 

কী বলছে বুথ ফেরত সমীক্ষা?

বুথফেরত সমীক্ষার ফল অনুযায়ী, বাংলার ৪২টি আসনের মধ্যে বিজেপি পেতে পারে ২৬-৩১টি আসন,  তৃণমূল পেতে পারে ১১-১৪টি আসন। বাম-কংগ্রেস জোট পেতে পারে ২টি আসন। 

বাংলায় EXIT POLL-এর ফল।

২০১৯ সালের ফল কী ছিল? 

২০১৯ সালে লোকসভা নির্বাচনে বাংলার ৪২টি আসনের মধ্যে তৃণমূল জিতেছিল ২২টি আসনে। বিজেপি পেয়েছিল ১৮টি আসন। কংগ্রেস জিতেছিল ২টি আসনে। বামেরা কোনও খাতা খুলতে পারেনি সেবার।

EXIT POLL-এ বাংলায় এগিয়ে বিজেপি।

 


বাংলার ৪২টি লোকসভা কেন্দ্রে এবার ৩০-৩৫ টি আসন জেতার লক্ষ্যমাত্রা নিয়েছে বিজেপি। অন্যদিকে, রাজ্যের শাসকদলের দাবি, তারাই ৩০-৩৫ টি আসন পাবে। শেষ পর্যন্ত কী হয়, তার জন্য অপেক্ষা করতে হবে ৪ জুন। তবে তার আগে সকলের নজরে এক্সিট পোলের গণনা। এগজিট বা এক্সিট পোলের ফল আদতে মেলে কি না, তার জন্য। অপেক্ষা করতে হবে ৪ জুন। 


বিভিন্ন সংস্থা বুথ ফেরত সমীক্ষা চালায়। ভোটারদের মনোভাবের উপর ভিত্তি করে এই সমীক্ষা করা হয়। এক্সিট পোলের ফল দেখে ভোটের ফল নিয়ে মোটামুটি আন্দাজ পাওয়া যায়। তবে সবসময় যে এক্সিট পোলের গণনা একদম সঠিক হয়, তা কিন্তু নয়। অতীতে বহুবার দেখা গিয়েছে, এক্সিট পোলের ফলাফল বাস্তবে মেলেনি। তাই এক্সিট পোলের গণনা যে পুরোপুরি মিলে যাবে তার কোনও নিশ্চয়তা নেই।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement