Advertisement

Mamata Banerjee: 'কোরান খতম করার আমি কে?' ধর্মগ্রন্থ-বিতর্কে মুখ খুললেন মমতা

Mamata Banerjee: নির্বাচনী প্রচারে ধর্মগ্রন্থকে নিয়ে মুখ্যমন্ত্রী অসম্মানজনক কথা বলেছেন বলে দাবি তুলছেন বিজেপি নেতারা। এবার সেই অভিযোগের পাল্টা জবাব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর বক্তব্য বিকৃত করে উদ্দেশ্যপ্রণোদিতভাবে ছড়ানো হচ্ছে, জানালেন মমতা। এদিন কলকাতা উত্তরের বড়বাজারের জনসভা থেকে এমনটা বলেন তিনি।

বক্তব্য বিকৃত করে ছড়ানো হচ্ছে বলে দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: ফেসবুক
Aajtak Bangla
  • কলকাতা,
  • 27 May 2024,
  • अपडेटेड 6:15 PM IST
  • ধর্মগ্রন্থকে নিয়ে মুখ্যমন্ত্রী অসম্মানজনক কথা বলেছেন বলে দাবি তুলছেন বিজেপি নেতারা।
  • এবার সেই অভিযোগের পাল্টা জবাব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
  • তাঁর বক্তব্য বিকৃত করে উদ্দেশ্যপ্রণোদিতভাবে ছড়ানো হচ্ছে, জানালেন মমতা।

Mamata Banerjee: ধর্মগ্রন্থকে নিয়ে মুখ্যমন্ত্রী অসম্মানজনক কথা বলেছেন বলে দাবি তুলছেন বিজেপি নেতারা। এবার সেই অভিযোগের পাল্টা জবাব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর বক্তব্য বিকৃত করে উদ্দেশ্যপ্রণোদিতভাবে ছড়ানো হচ্ছে, জানালেন মমতা। এদিন কলকাতা উত্তরের বড়বাজারের জনসভা থেকে এমনটা বলেন তিনি।

সম্প্রতি এক নির্বাচনী জনসভা মমতা বন্দ্যোপাধ্যায়কে বলতে শোনা যায় 'রামায়ণ, মহাভারত, কোরান, বাইবেল শেষ হয়ে যাবে তাও আমার কাহিনী ফুরাবে না।' মুখ্যমন্ত্রী বলেন, 'আমার কথা অর্ধেক কেটে মিথ্যা রটানো হচ্ছে।' এর জন্য সিপিএম-কংগ্রেস এবং বিজেপির বিরুদ্ধে অভিযোগ তোলেন তিনি। তিনি বলেন, 'ওরা কেটে দেখাচ্ছে যে কোরান খতম হয়ে যাবে। এটা হতে পারে? কোরান খতম করার আমি কে?'

মুখ্যমন্ত্রী পুরো বিষয়টি বাখ্যা করে বলেন, তিনি এক নির্বাচনী জনসভায় গিয়েছিলেন। সেখানে বলেছিলেন ব্লক স্তর থেকে শুরু করে তিনি বহু উন্নয়নমূলক কাজ করেছেন। তাঁর সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের তালিকা করা হলে, তা অনেক লম্বা হবে। এই প্রসঙ্গেই তিনি রামায়ণ, মহাভারত, কোরান, বাইবেলের সঙ্গে তুলনা টানেন। মুখ্যমন্ত্রীর বাখ্যা, তিনি বোঝাতে চেয়েছিলেন যে, এই ধর্মগ্রন্থগুলি অনেক লম্বা। তবুও এগুলি পড়ে শেষ করে ফেলা যাবে, তবুও তাঁর সরকারের কাজের তালিকা পড়ে শেষ হবে না। সেই বিষয়টি বোঝাতেই তিনি এমনটা বলেছিলেন। এর সঙ্গে ধর্মগ্রন্থের ইতি ঘটার যে দাবি তোলা হচ্ছে, তার কোনও সম্পর্ক নেই।

তিনি আরও বলেন, 'খালি কোরান খতম হয়ে যাবে, এই অংশটুকু কেটে দেখাচ্ছে। কোরান কেন খতম হবে? আমি এমনটা বলবই বা কেন?'

মুখ্যমন্ত্রী এরপর বলেন, 'আপনারাও ভেবে দেখবেন, আমি এমনটা বলতে পারি কিনা। এটুকু দেখেই যাতে আপনারা আর তৃণমূল কংগ্রেসকে ভোট না দেন, সেটা করাতেই বিরোধীরা এমনটা করছে। আপনারা আগে বিষয়টি যুক্তি দিয়ে ভাববেন।'

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement