Advertisement

BJP Candidates for Lok Sabha Elections: BJP-র প্রার্থীতালিকায় বিরাট চমক? মানা হচ্ছে মোদীর এই ৭ ফর্মুলা

লোকসভা ভোটে কাদের প্রার্থী করবেন নরেন্দ্র মোদী-অমিত শাহরা? কারা মোদী বাহিনীর সৈনিক হয়ে ভোটযুদ্ধে শামিল হবেন, এই নিয়ে আলোচনা চলছে। বৃহস্পতিবার দু'দফায় মোট ৬ ঘণ্টা বৈঠক করেছেন মোদী। বৈঠকে ছিলেন শাহ এবং বিজেপি সভাপতি জে পি নাড্ডাও। সেই বৈঠকের পরই লোকসভা নির্বাচনে বিজেপির প্রার্থী কারা হবেন, তা নিয়ে জল্পনা জোরালো হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 02 Mar 2024,
  • अपडेटेड 10:04 AM IST
  • বৃহস্পতিবার দু'দফায় মোট ৬ ঘণ্টা বৈঠক করেছেন মোদী।
  • বৈঠকে ছিলেন শাহ এবং বিজেপি সভাপতি জে পি নাড্ডাও।
  • সূত্রের খবর, মোদীর সাত ফর্মুলা মেনেই টিকিট বণ্টন করা হবে পদ্মশিবিরে।

লোকসভা ভোটে কাদের প্রার্থী করবেন নরেন্দ্র মোদী-অমিত শাহরা? কারা মোদী বাহিনীর সৈনিক হয়ে ভোটযুদ্ধে শামিল হবেন, এই নিয়ে আলোচনা চলছে। বৃহস্পতিবার দু'দফায় মোট ৬ ঘণ্টা বৈঠক করেছেন মোদী। বৈঠকে ছিলেন শাহ এবং বিজেপি সভাপতি জে পি নাড্ডাও। সেই বৈঠকের পরই লোকসভা নির্বাচনে বিজেপির প্রার্থী কারা হবেন, তা নিয়ে জল্পনা জোরালো হয়েছে। সূত্রের খবর, মোদীর সাত ফর্মুলা মেনেই টিকিট বণ্টন করা হবে পদ্মশিবিরে।

মোদীর সাত ফর্মুলা
প্রার্থী করা নিয়ে বিজেপিতে মানা হচ্ছে মোদীর সাত ফর্মুলা। সেগুলি হল...

* নমো অ্যাপে সাধারণ মানুষের কাছ থেকে মতামত নেওয়া হয়েছে। 

* এলাকার ৩ জন প্রিয় বিজেপি নেতার নাম জানতে চাওয়া হয়েছে সাধারণ মানুষের কাছ থেকে। 

* গত ২ বছরে বিজেপি সাংসদদের কাছ থেকে কাজের রিপোর্ট চাওয়া হয়েছে। 

* প্রতিটি লোকসভা কেন্দ্র থেকে সমীক্ষা চালায় এমন সংস্থার কাছ থেকে রিপোর্ট নেওয়া হয়েছে। 

* বিজেপি শাসিত রাজ্যগুলিতে বিভিন্ন কেন্দ্র থেকে মন্ত্রীদের কাছ থেকে রিপোর্ট নেওয়া হয়েছে। 

* বিজেপির রাজ্য নির্বাচন কমিটির কাছ থেকে রিপোর্ট চাওয়া হয়েছে। 

* বিভিন্ন রাজ্যে দলীয় সংগঠন এবং আরএসএসের থেকে ফিডব্যাক নেওয়া হয়েছে। 

সূত্রের খবর, বৃহস্পতিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর বাসভবনে প্রথমে ২ ঘণ্টা বৈঠক হয়। সন্ধ্যা ৭টার পর এই বৈঠক শুরু হয়। বৈঠক শেষে দিল্লিতে বিজেপির সদর দফতরে যান প্রধানমন্ত্রী। সেখানে বিজেপির কেন্দ্রীয় নির্বাচনী কমিটির সঙ্গে বৈঠকে বসেন মোদী। সেই বৈঠক শুরু হয় রাত সাড়ে ১০টা থেকে। বৈঠক চলে ৪ ঘণ্টা ধরে। আসন্ন লোকসভা নির্বাচনে কাদের প্রার্থী করা হবে, তা নিয়ে আলোচনা করা হয়েছে বলে খবর। ১৭টি রাজ্যের লোকসভা আসন নিয়ে আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে। ভোট ঘোষণার আগেই ১-২ দিনের মধ্যেই প্রথম প্রার্থীতালিকা প্রকাশ করতে পারে বিজেপি। 

Advertisement

সূত্রের দাবি, এ বার প্রার্থীতালিকায় অনেক নতুন মুখকে আনতে পারে বিজেপি। বাদ পড়তে পারেন বেশ কয়েক জন সাংসদ এবং মন্ত্রী। ৬০-৭০ জন সাংসদকে এবার টিকিট না দেওয়া হতে পারে। টানা দু'বার যাঁরা সাংসদ হয়েছেন এবং প্রবীণ, তাঁরা এবার টিকিট না-ও পেতে পারেন বলে খবর। 


তৃতীয় বার জিতে প্রধানমন্ত্রীর কুর্সিতে বসতে মরিয়া মোদী। ইতিমধ্যেই লোকসভা ভোটের প্রচার শুরু করে দিয়েছেন প্রধানমন্ত্রী। মার্চের প্রথম দিনেই পশ্চিমবঙ্গের আরামবাগে সভা করেছেন মোদী। শনিবার কৃষ্ণনগরে সভা রয়েছে প্রধানমন্ত্রীর। এনডিএ-কে ৪০০ আসনে জেতার লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছেন মোদী। বিরোধীদের রুখে ভোটের লড়াইয়ে সফল হতে তাই প্রার্থীতালিকায় বিশেষ নজর দিচ্ছে মোদী বাহিনী। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement