Advertisement

যোগাযোগ রাখছেন BJP-র ৩ জয়ী প্রার্থী, বড় দাবি TMC-র, শাসকদলের দাবি ওড়াল গেরুয়া শিবির

বিজেপির ৩ জয়ী প্রার্থী বিজেপিতে যোগাযোগ করছে বলে দাবি করছে তৃণমূল। সূত্রে এমনটাই খবর মিলেছে শাসকদলের অন্দর থেকে। যদিও, বিজেপি সূত্র তৃণমূলের এই দাবি খারিজ করে দিয়েছে। এবং এই সম্ভাবনাকে ভুয়ো বলে দাবি করেছে।

Aajtak Bangla
  • কলকাতা,
  • 06 Jun 2024,
  • अपडेटेड 4:29 PM IST
  • বিজেপির ৩ জয়ী প্রার্থী বিজেপিতে যোগাযোগ করছে বলে দাবি করছে তৃণমূল।
  • সূত্রে এমনটাই খবর মিলেছে শাসকদলের অন্দর থেকে। য

বিজেপির ৩ জয়ী প্রার্থী বিজেপিতে যোগাযোগ করছে বলে দাবি করছে তৃণমূল। সূত্রে এমনটাই খবর মিলেছে শাসকদলের অন্দর থেকে। যদিও, বিজেপি সূত্র তৃণমূলের এই দাবি খারিজ করে দিয়েছে। এবং এই সম্ভাবনাকে ভুয়ো বলে দাবি করেছে। এগজিট পোলের সব সম্ভাবনাকে উড়িয়ে দিয়েছিল তৃণমূল। তারপর দেখা যায় তাঁদের দাবি, অমূলক নয়। তারপরই তৃণমূল সূত্রে খবর মেলে যে, বিজেপির ৩ জন জয়ী প্রার্থী তাদের সঙ্গে যোগযোগ করছে। 

লোকসভা নির্বাচনের সাত দফায় ভোট দেওয়া বাংলা বিজেপির দিকে ঝুঁকবে বলে আশা করা হয়েছিল এগজিট পোলে। বিজেপির বেশিরভাগ সমাবেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ভবিষ্যদ্বাণী করেছিলেন  বাংলায় তাঁরা ৩৫টি লোকসভা আসন পাবে। ইন্ডিয়া টুডে-অ্যাক্সিস মাই ইন্ডিয়া সহ যা বিজেপির জন্য ২৬-৩১ আসন এবং তৃণমূল কংগ্রেসের জন্য ১১ থেকে ১৪ আসনের পূর্বাভাস দিয়েছিল। কিন্তু সেসব অনুমান ভুল প্রমাণিত হয়েছে।তৃণমূল কংগ্রেস এগজিট পোলের অনুমান ভেঙ্গে দিয়েছে এবং মোদী-শাহ ঝড় থামিয়ে দিয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের দল ২৯টি আসন জিতেছে। বিজেপি এবার ১২টি আসন জিতেছে, যা আগের লোকসভা নির্বাচনে ১৮টি ছিল।

এক ঝাঁক অভিনেতা-অভিনেত্রীকে এবারও লোকসভায় পাঠাচ্ছে তৃণমূল। এদের মধ্যে রয়েছেন অভিনেতা মেদিনীপুরের ঘাটালে দেব (দীপক অধিকারী), বীরভূমে শতাব্দী রায়, যাদবপুরে সায়নী ঘোষ এবং জুন মালিয়া ও রচনা বন্দ্যোপাধ্যায়। এক সময় হিন্দি চলচ্চিত্রের মহাতারকা শত্রুঘ্ন সিনহা জিতেছেন আসানসোল আসন থেকে।

মেদিনীপুরের তমলুক আসন থেকে অল্প ব্যবধানে জিতেছেন বিজেপির তারকা প্রার্থী ও কলকাতা হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার সামান্য ভোটে জিতেছেন বালুরঘাট থেকে। তবে হেরে গিয়েছেন রাজ্যের সাবেক সভাপতি এবং দলের তারকা প্রার্থী দিলীপ ঘোষ। কোচবিহারে নিশিত প্রামাণিক এবং বাঁকুড়ায় সুভাষ সরকার পরাজিত হয়েছেন। বসিরহাট আসনেও জিতেছে তৃণমূল কংগ্রেস। এই আসনে জয়ী হয়েছেন হাজী নুরুল ইসলাম। এর মধ্যেই রয়েছে সন্দেশখালি। 

Advertisement

তৃণমূলের পুরোনো রাজনৈতিক নেতাদের মধ্যে জিতেছেন সৌগত রায়, সুদীপ বন্দ্যোপাধ্যায়, কাকলি ঘোষ দস্তিদার, মালা রায়, আবু তাহের খান ও কল্যাণ বন্দ্যোপাধ্যায়। ব্যারাকপুরে বারবার দল পরিবর্তন করা বিজেপি প্রার্থী অর্জুন সিংকে হারিয়েছেন নবাগত পার্থ ভৌমিক। বিধানসভায় বিরোধী বিজেপির নেতা শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারী সামান্য ভোটে জিতেছেন মেদিনীপুরের কাঁথিতে। বিজেপির দুই আদিবাসী নেতা আলিপুরদুয়ারে মনোজ টিজ্ঞা এবং মালদা উত্তরে খগেন মুর্মু জয়ী হয়েছেন।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement