Advertisement

Krishnanagar, West Bengal Lok Sabha Election Results 2024: কৃষ্ণনগরে ৭ হাজারেরও বেশি ভোটে এগিয়ে মহুয়া, পিছনে রানিমা অমৃতা রায়

কৃষ্ণনগর লোকসভা নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই বিজেপি ও তৃণমূল কংগ্রেসের মধ্যে। বিজেপি প্রার্থী করেছে কৃষ্ণনগর রাজ পরিবারের সদস্য অমৃতা রায়কে। আবারও তৃণমূল প্রার্থী করেছিল বিদায়ী সাংসদ মহুয়া মৈত্রকে।

অমৃতা রায় ও মহুয়া মৈত্র
Aajtak Bangla
  • কৃষ্ণনগর,
  • 04 Jun 2024,
  • अपडेटेड 11:38 AM IST

কৃষ্ণনগর লোকসভা নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই বিজেপি ও তৃণমূল কংগ্রেসের মধ্যে। বিজেপি প্রার্থী করেছে কৃষ্ণনগর রাজ পরিবারের সদস্য অমৃতা রায়কে। আবারও তৃণমূল প্রার্থী করেছিল বিদায়ী সাংসদ মহুয়া মৈত্রকে। বারেবারে বদলে যাচ্ছে এই কেন্দ্রের ফল। নদিয়া জেলার সাতটি বিধানসভা কেন্দ্র নিয়ে এই লোকসভা কেন্দ্রটি গঠিত। এর অন্তর্গত বিধানসভা কেন্দ্রগুলি হল তেহট্ট, পলাশিপাড়া, কালীগঞ্জ, নাকাশিপাড়া, ছাপড়া, কৃষ্ণনগর উত্তর এবং কৃষ্ণনগর দক্ষিণ। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে কৃষ্ণনগর লোকসভা আসনে তৃণমূল জিতেছিল ৬৩ হাজার ২১৮ ভোটে।

আর এবার সকাল ১১টা পর্যন্ত যে ট্রেন্ড দেখা যাচ্ছে তাতে মহুয়া মৈত্র ৭২৭৫ ভোটে এগিয়ে রয়েছেন। ফলে মনে করা হচ্ছে, আরও একবার এই আসন জিততে পারে তৃণমূলই। ২০০৪ সালে এই কেন্দ্র শেষবার পকেটে পুরতে পেরেছিল বাম। ১৯৯৯ সালে এই কেন্দ্রে বিজেপি জিতেছিল। তার আগে কৃষ্ণনগর লোকসভা কেন্দ্র দীর্ঘ বছর ধরে ছিল বামেদের দখলে ছিল। ধারে ও ভারে কিছুটা হলেও কৃষ্ণনগর কেন্দ্রে তৃণমূল এগিয়ে থাকলেও বিজেপি ও বামের পুরনো সংগঠন আছে কৃষ্ণনগর। কৃষ্ণনগরের রাজ পরিবারের সদস্য দাঁড় করিয়ে বিজেপি বড় চাল খেলেছে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে। 

শেষ পাওয়া খবর পর্যন্ত, বাংলায় ফের সবুজ ঝড়ের ইঙ্গিত পাওয়া যাচ্ছে। এখনও অবধি ৩০টি আসনে এগিয়ে তৃণমূল। ১১ আসনে এগিয়ে ভারতীয় জনতা পার্টি। আর মাত্র একটা আসনে এগিয়ে বাম কংগ্রেস জোট। মালদা দক্ষিণ আসন থেকে এগিয়ে রয়েছেন ইশা খান চৌধুরী। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement