Advertisement

অমিত শাহের সভায় যেতে বাধা, TMC-BJP সংঘর্ষ, বোমাবাজি, তপ্ত পটাশপুর

বিজেপি কর্মীদের অভিযোগ, মেদিনীপুরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভায় যাওয়ার নিয়ে গোলমালের সূত্রপাত। 'দাদার অনুগামী' ও 'দিদির অনুগামী'দের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়।

তৃণমূল এবং বিজেপির সংঘর্ষে আহত এক ব্যক্তি। পূর্ব মেদিনীপুরের পটাশপুরে। ছবি: তাপস ঘোষ
তাপস ঘোষ
  • পূর্ব মেদিনীপুর,
  • 19 Dec 2020,
  • अपडेटेड 6:20 PM IST
  • বাইক ভাঙচুর বোমাবাজি মারধরের ঘটনায় উত্তপ্ত এলাকা
  • ঘটনাস্থলে পটাশপুর থানার বিশাল পুলিশবাহিনী

তৃণমূল এবং বিজেপির মধ্যে সংঘর্ষ। ছোড়া হল বোমা। রাজনৈতিক সংঘর্ষে উতপ্ত পূর্ব মেদিনীপুরের পটাশপুর-২ নম্বর ব্লকের নৈপুর গ্রাম পঞ্চায়েতর পূর্ব বেলদা গ্রাম এলাকায়। বেশ কয়েকজন আহত হয়েছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, দুপক্ষের মধ্যে বড়সড় গোলমাল হয়। আর এর জেরে বাইক ভাঙচুর করা হয়। বোমাবাজি, মারধরের ঘটনায় উত্তপ্ত এলাকা। ঘটনার সূত্রপাত শুক্রবার থেকে। স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। 

বিজেপি কর্মীদের অভিযোগ, মেদিনীপুরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভায় যাওয়ার নিয়ে গোলমালের সূত্রপাত। 'দাদার অনুগামী' ও 'দিদির অনুগামী'দের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। যা বড়সড় আকার নেয়। সেখান থেকে তারা হঠাৎই বিজেপি কর্মীদের উপর চড়াও হয় 'দিদির অনুগামী'রা। বেশ কয়েকজন তৃণমূল কর্মীরা 'দাদার অনুগামী'দের লক্ষ্য করে বোমাবাজি ও দাদা অনুগামীদের মারধর করা হয়। 'দাদার অনুগামী' বলতে রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী এবং 'দিদির অনুগামী' বলতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থকেরা। শনিবার শুভেন্দু বিজেপিতে যোগ দিয়েছেন। 

গোলমালের এই ঘটনায় উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। তারই প্রতিবাদে বিজেপি কর্মীরা বিক্ষোভ দেখাতে থাকে রাস্তা অবরোধ করে। তৃণমূল কংগ্রেসর পক্ষ থেকে জানানো হয়েছে, বিজেপির এই অভিযোগ মিথ্যে। এই ঘটনায় 'দিদির অনুগামী' বলে কেউ নেই এখানে। তৃণমূলের সঙ্গে বিজেপির সংঘর্ষ হয়েছে। ঘটনার সময় তৃণমূল কর্মীরা বসেছিলেন। অভিযোগ, হঠাৎ কয়েকজন বিজেপি আশ্রিত দুষ্কৃীতি এসে তৃণমূল কর্মীদের ওপর চড়াও হয়। কর্মীদের বাইক ও সাইকেল ভাঙচুর করা হয়। বোমাবাজিও করে বিজেপি কর্মীরা।

পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পটাশপুর থানার বিশাল পুলিশবাহিনী আসে। এই ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। কী কারণে গোলমাল তা দেখা হচ্ছে। সেখানে কারা কারা উপস্থিত ছিলেন, তা জানার চেষ্টা করা হচ্ছে। তাঁদের কাছ থেকে কোনও তথ্য পাওয়া যায় কিনা, তা দেখা হচ্ছে। তবে এই ঘটনায় মানুষের মনে আতঙ্ক ছড়িয়েছে। ঘর থেকে বাইরে যেতে মানুষ ভয় পাচ্ছিলেন। প্রশাসনের তরফে তাঁদের আশ্বাস দেওয়া হয়েছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement