Advertisement

Saumitra Khan-Sujata Political Drama: ঝগড়ুটে সুজাতা মারধর করত , আইনি নোটিসে কী বললেন সৌমিত্র ?

দল ভেঙেছে বিজেপি। তার পাল্টা হিসাবে এবার বিজেপি সাংসদের ঘরই ভেঙে দিয়েছে তৃণমূল। সোমবার বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁর স্ত্রী সুজাতা মণ্ডল খাঁর তৃণমূলে যোগদান নিয়ে সারাদিন সরগরম ছিল বঙ্গ রাজনীতি। স্ত্রীর দলত্যাগের খবর পেয়ে সাংবাদিক বৈঠকে কেঁদে ভাসিয়েছিলেন সৌমিত্র। তোমাকে ভালবাসি এমন কথাও বলতে শোনা গিয়েছিল সাংসদকে। কিন্তু এমন মন্তব্যের ২৪ ঘণ্টার মধ্যেই মারাত্মক সব অভিযোগ এনে এবার স্ত্রী সুজাতা মণ্ডল খাঁকে আইনি নোটিস পাঠালেন সৌমিত্র। যেখানে স্ত্রীকে ঝগড়ুটে, আত্যাচারী বলে বর্ণনা করেছেন বিজেপি সাংসদ।

এবার নিজের স্ত্রীর বিরুদ্ধে আইনি নোটিস সৌমিত্রর
Aajtak Bangla
  • কলকাতা,
  • 22 Dec 2020,
  • अपडेटेड 6:35 PM IST
  • স্ত্রী দলবদল করতে গতকাল ভেঙে পড়েছিলেন সাংসদ সৌমিত্র খাঁ
  • প্রকাশ্যে সাংসদকে দেখা গিয়েছিল কেঁদে ভাসাতে
  • এবার নিজের স্ত্রীর বিরুদ্ধে কী কী অভিযোগ আনলেন সৌমিত্র?

দল ভেঙেছে বিজেপি। তার পাল্টা হিসাবে এবার বিজেপি সাংসদের ঘরই ভেঙে দিয়েছে তৃণমূল। সোমবার বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁর স্ত্রী সুজাতা মণ্ডল খাঁর তৃণমূলে যোগদান নিয়ে সারাদিন সরগরম ছিল বঙ্গ রাজনীতি। স্ত্রীর দলত্যাগের খবর পেয়ে সাংবাদিক বৈঠকে কেঁদে ভাসিয়েছিলেন সৌমিত্র। তোমাকে ভালবাসি এমন কথাও বলতে শোনা গিয়েছিল সাংসদকে। কিন্তু এমন  মন্তব্যের ২৪ ঘণ্টার মধ্যেই মারাত্মক সব অভিযোগ এনে এবার স্ত্রী সুজাতা মণ্ডল খাঁকে আইনি নোটিস পাঠালেন সৌমিত্র। যেখানে স্ত্রীকে ঝগড়ুটে, আত্যাচারী বলে বর্ণনা করেছেন বিজেপি সাংসদ।

রাজনীতির পাশা খেলায় ১০ বছরের সম্পর্ক, বিচ্ছেদের সীমানায় কী বললেন সৌমিত্র-সুজাতা

সোমবার স্ত্রী সুজাতাকে ঘরের লক্ষ্মী বলেছিলেন সৌমিত্র। বলেছিলেন, মানুষের কথা ভাবতে গিয়ে, মানুষের জন্য কাজ করতে গিয়ে তিনি বুঝতে পারেননি, কখন ঘরের লক্ষ্মীকেই তৃণমূল চুরি করে নিয়ে গিয়েছে।  সাংবাদিক সম্মলেন সুজাতাকে খোলা প্রশ্ন করেছিলেন, ‘‘আমি কি খুব পাপী?’ খুব ভুল করলে এমন কথাও শোনা গিয়েছিল সৌমিত্রর গলায়। কিন্তু স্ত্রীকে পাঠানো আইনি নোটিসে সুজাতাকে সৌমিত্র বিদ্ধ করেছেন একের পর এক মারাত্মক অভিযোগে। জানা যাচ্ছে সুপ্রিম কোর্টের আইনজীবী সমীর কুমার বিষ্ণুপুরের সাংসদের এই সুজাতাকে এই নৌটিস পাঠান। তাতে যেসব অভিযোগ আনা হয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য-

  • গত ৬ মাস হল স্বামী-স্ত্রী আলাদা থাকছিলেন।  গত ৭ দিন দু'জনের কোনও কথা হয়নি। শুধু যোগাযোগের মাধ্যম ছিল হোয়াটসঅ্যাপ।
  • আইনজীবী নোটিসে লেখেন, তাঁর  মক্কেল বুঝতে পেরেছেন যে সুজাতা হাইপারটেনশনে ভোগেন এবং ঝগড়ুটে।
  • বিয়ের পর থেকে সৌমিত্রকে পরিবারের থেকে আলাদা করার মন্ত্রণা দিয়ে চলতেন সুজাতা। সৌমিত্রর বাবা-মা এবং আত্মীয়দের সঙ্গেও ঝগড়া করতেন এবং তাঁদের গায়ে হাতও দিয়েছেন সুজাতা।
  • বিয়ের পর থেকেই সৌমিত্রর চরিত্র নিয়ে সন্দেহ করতেন সুজাতা। তাঁকে গালিগালাজ করতেন এবং মারধর করতেন। এমনকি তাঁকে নিজের বাড়ি থেকেই তাড়িয়ে দেওয়ার হুমকি দিতেন। এমন অভিযোগও আনা হয়েছে নোটিসে। 
  •  ২০১৯-এর লোকসভা নির্বাচনে জেতের সৌমিত্র। সেই সময় থেকে  বিজেপিতে উঁচু পদ পেতে সৌমিত্রর উপর ক্রমাগত চাপ দিচ্ছিলেন সুজাতা। কিন্তু বিজেপিতে স্বজনপোষণের স্থান নেই। তাই ভারতীয় জনতা পার্টিতে  জায়গা না পেয়ে সৌমিত্রকে গালিগালাজও করেন সুজাতা।
  • নিজের পদের লোভে সৌমিত্রকে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার জন্য চাপ দিতে থাকেন সুজাতা। সৌমিত্র তাতে রাজি না হওয়ায় তাঁকে মারধর করেন এবং ছেড়ে চলেও যান।

শেষে  সৌমিত্র খাঁর আইনজীবী লেখেন, আমার মক্কেল বুঝতে পেরেছেন, আপনি তাঁর মানসিক অত্যাচারের কারণ হয়ে উঠতে পারেন। শুধু মাত্র ব্যক্তিগত জীবনই নয় তাঁর সামাজিক জীবনেও ক্ষতি করতে পারেন। আমার মক্কেল এক জন বিশিষ্ট ব্যক্তি। তাঁর সামাজিক জীবনে কোনও কলঙ্ক নেই। ওই আইনি নোটিসে আরও বলা হয়েছে সৌমিত্র খাঁ সুজাতার সঙ্গে ‘পারস্পরিক সম্মতির ভিত্তি’তে দ্রুত বিবাহবিচ্ছেদে আগ্রহী। এমনকি, তিনি তাঁর সমস্ত স্থাবর এবং অস্থাবর সম্পত্তির দাবিও ছাড়তে প্রস্তুত। এদিকে শোনাযাচ্ছে, এই নৌটিস পাওয়ার পরে সুজাতাও পাল্টা অভিযোগ আনতে চলেছেন  সৌমিত্রের বিরুদ্ধে। 

Advertisement

একা কুম্ভ হয়ে সাংসদ করেছিলেন ‘মেঘনাদ’ স্বামীকে,আজ আলাদা কেন ভালবাসার পথ

গতকাল সৌমিত্র বলেছিলেন স্ত্রীর এক সিদ্ধান্তেই নিমেষে তাঁকে বিবাহবিচ্ছেদের পথে হাঁটতে বাধ্য করেছে। এদিকে স্বামীর থেকে ডিভোর্সের কথা শোনার পর সুজাতার প্রতিক্রিয়া ছিল,  স্ত্রীকে ডিভোর্স দেওয়ার জন্য বিজেপিই সৌমিত্রকে চাপ দিচ্ছে। তাই কান্নাভেজা গলায় সুজাতা বলছেন, ”স্বামী-স্ত্রীর সম্পর্কের মাঝে কোনও টিএমসি, বিজেপি আসতেই পারে না। জানি না, কারা তোমায় আমাকে বিচ্ছেদের বুদ্ধি দিচ্ছে।” স্বামী তাঁকে ছেড়ে গেলেও তিনি যে চিরকাল সৌমিত্রর স্ত্রী হিসেবেই পরিচয় বহন করবেন, তাও স্পষ্ট করে দিলেন সুজাতা। এবার স্বামীর থেকে বিবাহবিচ্ছেদের বিস্ফোরক নোটিস পাওয়ার পর সুজাতা কী প্রতিক্রিয়া দেন সেদিকেই তাকিয়ে সকলে। 


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement