Advertisement

ক্য়ানিংয়ে TMC-র গোষ্ঠী সংঘর্ষ, বোমা-গুলি, আহত পুলিশকর্মী-সহ ৫

তৃণমূল (TMC)-এর দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষের জেরে উত্তেজনা ছড়াল। অভিযোগ, ছোড়া হল বোমা ও গুলি। আহত হয়েছেন এক পুলিশকর্মী সহ পাঁচ ব্যক্তি। সোমবার দক্ষিণ ২৪ পরগণা (South 24 Parganas)-এর ক্যানিংয় (Canning)-এ।

তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষের জেরে উত্তেজনা। সোমবার দক্ষিণ ২৪ পরগণার ক্যানিংয়ে (প্রতীকি ছবি)
প্রসেনজিৎ সাহা
  • ক্যানিং,
  • 18 Jan 2021,
  • अपडेटेड 10:11 PM IST
  • তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষের জেরে উত্তেজনা
  • অভিযোগ, ছোড়া হল বোমা ও গুলি। আহত হয়েছেন এক পুলিশকর্মী সহ পাঁচ ব্যক্তি
  • সোমবার দক্ষিণ ২৪ পরগণার ক্যানিংয়ে

তৃণমূল (TMC)-এর দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষের জেরে উত্তেজনা ছড়াল। অভিযোগ, ছোড়া হল বোমা ও গুলি। আহত হয়েছেন এক পুলিশকর্মী সহ পাঁচ ব্যক্তি। সোমবার দক্ষিণ ২৪ পরগণা (South 24 Parganas)-এর ক্যানিংয় (Canning)-এ।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে চলল গুলি। এলাকায় ব্যাপক বোমাবাজিও হয় বলে অভিযোগ। ঘটনাকে কেন্দ্র করে ক্যানিংয়ের গোলাবাড়ি বাজারে ব্যাপক উত্তেজনা ছড়ায়। এই ঘটনায় এক পুলিশকর্মী সহ মোট পাঁচজন গুরুতর আহত হয়েছে।

বেশ কয়েকটি দোকান ও বাড়িতে ভাঙচুর চালানো হয়েছে। এলাকার যুব তৃণমূল কার্যালয়েও ভাঙচুর চালনো হয়েছে বলে অভিযোগ। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে। পরিস্থিতি সামাল দিতে বারুইপুর পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার ইন্দ্রজিৎ বসুর নেতৃত্বে বিশাল পুলিশি টহলদারি শুরু করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, রবিবার ক্যানিংয়ে  যুব তৃণমূলের ডাকা সভায় যোগ দিতে গিয়েছিলেন এলাকার যুব তৃণমূল কর্মীরা। অভিযোগ, সেই কারণেই এদিন সকালে গোলাবাড়ি বাজারে যুব তৃণমূল কর্মীরা এলে তাদের উপর হামলা চালানো হয়। বেছে বেছে যুব তৃণমূল কর্মীদের দোকান ভাঙচুর করা হয়।

অভিযোগ, স্থানীয় তৃণমূল নেতা তথা ইটখোলা গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান খতিব সর্দারের নেতৃত্বে এই হামলা চালনো হয়েছে। যদিও খতিব এই অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর পাল্টা অভিযোগ, এদিন সকালে যুব তৃণমূল কর্মীরা এসে তাঁদের কর্মীদের উপর হামলা চালিয়েছে। ঘটনায় এখনও পর্যন্ত ৬ জনকে আটক করেছে পুলিশ।

দীর্ঘদিন ধরেই এই এলাকায় যুব তৃণমূল কর্মী ইন্দ্রজিৎ সর্দারের সঙ্গে খতিবের বিবাদ রয়েছে বলে জানা গিয়েছে। সেই বিবাদের কারণেই এদিন যুব তৃণমূল কর্মীদের উপর হামলা চালনো হয়েছে বলে অভিযোগ। এদিনের ঘটনায় নিমাই মন্ডল, মিঠু রায়, পিন্টু মাঝি, রবীন বৈদ্য নামে চার যুব তৃণমূল কর্মী গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়াও দু পক্ষের আরও কয়েকজন আহত হয়েছেন।

Advertisement

এর আগেও রাজ্যের বিভিন্ন প্রান্তে তৃণমূলের কংগ্রেসের দ্বন্দ্বের খবর পাওয়া গিয়েছে। আর যার জেরে গোলমালও হয়েছে। দলের তরফ থেকে এমন কাজ করতে বারণ করা হলেও অনেক ক্ষেত্রে ত মানা হচ্ছে না বলে জানা গিয়েছে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement