Advertisement

"বিজেপির অ্যাজেন্ডা অনুসরণ করছে তৃণমূল", মমতাকে জবাব দিলীপের

বোলপুরের সভায় তৃণমূল (TMC) নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) তোলা বিভিন্ন অভিযোগের জবাব দিলেন বিজেপির (BJP) রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বুধবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের কড়া সমালোচনা করেন দিলীপ। তৃণমূল তাদের এজেন্ডা অনুসরণ করছে বলেই এদিন দাবি করেন বিজেপির রাজ্য সভাপতি। একবার দেখে নেওয়া যাক এদিন কীভাবে মমতাকে নিশানা করেন দিলীপ। 

দিলীপ ঘোষ
অরিন্দম ভট্টাচার্য
  • কলকাতা,
  • 30 Dec 2020,
  • अपडेटेड 11:37 AM IST
  • "তাঁকে কেউ খেতে ডাকে না"
  • "কেন কৃষক সভার আয়োজন করছেন না?"
  • মমতাকে তীব্র কটাক্ষ দিলীপের

বোলপুরের সভায় তৃণমূল (TMC) নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) তোলা বিভিন্ন অভিযোগের জবাব দিলেন বিজেপির (BJP) রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বুধবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের কড়া সমালোচনা করেন দিলীপ। তৃণমূল তাদের অ্যাজেন্ডা অনুসরণ করছে বলেই এদিন দাবি করেন বিজেপির রাজ্য সভাপতি। একবার দেখে নেওয়া যাক এদিন কীভাবে মমতাকে নিশানা করেন দিলীপ। 

"লক্ষ ও হাজারের পার্থক্য জানে না"

মুখ্যমন্ত্রীর বোলপুরের সভা প্রসঙ্গে দিলীপ বলেন, "ওরা লক্ষ ও হাজারের পার্থক্য জানে না। আমরা ব্যারাকপুরেও সভা করেছি। সেখানেও লক্ষ মানুষের জমায়েত ছিল। আমরা অ্যাজেন্ডা তৈরি করছি। ওরা আমাদের অনুসরণ করছে।"

"কেউ খেতে ডাকে না" 

আদিবাসী পরিবারে অমিত শাহ মধ্যাহ্নভোজন সারায় তাঁর সমালোচনা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার মমতাকে তার জবাব দিলেন দিলীপ। তিনি বলেন, "তাঁর দুঃখ তাঁকে কেউ খেতে ডাকে না। তিনি বাঁকুড়া গিয়ে দুদিন ছিলেন, ভেবেছিলেন খাবার নিমন্ত্রণ পাবেন। কিন্তু কেউ তাঁকে বিশ্বাস করে না। বউ চুরির নতুন ট্রেন্ড যদি তাঁদের বাড়িতেও দেখা যায়, তাই তৃণমূলের লোকজনদের কেউ বাড়িতে ডাকেন না।" 

"কৃষক সভা করছেন না কেন?"

সভায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, "মানুষ বিজেপির সঙ্গে নেই"। তৃণমূল নেত্রীর সেই কথার জবাবে বিজেপির রাজ্য সভাপতি বলেন, "মানুষ বিজেপির সঙ্গেই আছেন। লক্ষ লক্ষ যুবক বিজেপিতে আসছেন। এতেই ভয় পেয়েছেন তিনি। সেই কারণেই নন্দীগ্রামের সভা বাতিল করেছেন। আমরা নন্দীগ্রামে সভা করবো। আপনার ক্ষমতা থাকলে বিজেপির সঙ্গে লড়াই করুন। সেখানেই বোঝা যাবে সমাজ কাদের সঙ্গে আছে।" দিলীপের আরও প্রশ্ন, "কেন আপনি কৃষক সভার আয়োজন করছেন না? কেন ছবি তুলতে দিল্লি যাচ্ছেন না?" 

Advertisement

"নির্বাচন কেন করছেন না?"

পুর নির্বাচন নিয়েও এদিন মমতাকে বেঁধেন দিলীপ। দিলীপের প্রশ্ন, "যদি মানুষ তাঁর সঙ্গেই থাকেন তাহলে কেন নির্বাচন করছেন না" পৌরসভা ও পুরনিগম নির্বাচন করুন। আসলে তিনি ভয় পেয়েছেন। কেউ তাঁর সঙ্গে নেই।" 

"বিশ্ববিদ্যালয়গুলিতে পড়াশোনা ছাড়া সব হয়"

বিশ্বভারতীর উপাচার্যের সমালোচনা করায় এদিন পালটা মুখ্যমন্ত্রীকে নিশানা করেন দিলীপ। তিনি বলেন, "কলকাতা ও অন্যান্য বিশ্ববিদ্যালয়ে অনুগামীদের নিয়োগ করা হয়েছে। সেখানে সবকিছু হয়, পড়াশোনা ছাড়া। সেগুলি রাজনীতির জায়গায় পরিণত হয়েছে। বিশ্বভারতীকেও রাজনীতির জায়গায় পরিণত করতে চাইছেন। কিন্তু সেটা সম্ভব নয়।" 

"পশ্চিমবঙ্গের কৃষকরা বঞ্চিত"

দিলীপের অভিযোগ, "সারা ভারতের কৃষকরা লাভবান হয়েছেন। শুধুমাত্র পশ্চিমবঙ্গের কৃষকরাই মমতা বন্দ্যোপাধ্যায়ের কারণে বঞ্চিত।" 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement