Advertisement

West Bengal Election 2021 : সংযুক্ত মোর্চার প্রার্থীদের জেতানোর আবেদন বুদ্ধদেবের

ওই বিবৃতিতে তিনি বলেছেন, বামফ্রন্ট-কংগ্রেস-আইএসএফ স্বৈরতন্ত্র ও সাম্প্রদায়িকতা বিরোদী জনগণের মোর্চা (সংযুক্ত মোর্চা) তৈরি করেছে। এরাই পারবে এই অন্ধকার থেকে রাজ্যকে বের করে আনতে।

রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য
Aajtak Bangla
  • কলকাতা,
  • 29 Mar 2021,
  • अपडेटेड 9:56 PM IST
  • সংযুক্ত মের্চার প্রার্থীদের জেতানোর আবেদন জানালেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য
  • সোমবার এক বিবৃতিতে তিনি বলেছেন, পশ্চিমবাংলায় গণতন্ত্র, সাম্প্রদায়িক সম্প্রীতি, শ্রমিক-কৃষক ও খেটে খাওয়া মানুষের স্বার্থে বামফ্রন্ট, কংগ্রেস এবং আইএসএফ সরকার কাজ করবে
  • তাই রাজ্যের সব আসনে সংযুক্ত মোর্চার প্রার্থীদের জয়যুক্ত করুন।

সংযুক্ত মোর্চার প্রার্থীদের জেতানোর আবেদন জানালেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। সোমবার এক বিবৃতিতে তিনি এই আর্জি জানিয়েছেন।  সংযুক্ত মোর্চা প্রার্থীদের জেতানোর পাশাপাশি দুর্নীতি, তোলাবাজি, সিন্ডিকেটের অভিযোগ তুলে তৃণমূল পরিচালিত রাজ্য সরকারের তুমুল সমালোচনা করেছেন।

ওই বিবৃতিতে তিনি বলেছেন, বামফ্রন্ট-কংগ্রেস-আইএসএফ স্বৈরতন্ত্র ও সাম্প্রদায়িকতা বিরোদী জনগণের মোর্চা (সংযুক্ত মোর্চা) তৈরি করেছে। এরাই পারবে এই অন্ধকার থেকে রাজ্যকে বের করে আনতে। জনগণের স্বার্থে তাই নতুন সরকার প্রতিষ্ঠার জন্য তাই এই শক্তিকে বিধানসভা নির্বাচনে জয়ী করার জন্য সর্বস্তরের মানুষের কাছে আবেজন জানাচ্ছি।

রাজ্যের মানুষের কাছে তার আর্জি, পশ্চিমবাংলায় গণতন্ত্র, সাম্প্রদায়িক সম্প্রীতি, শ্রমিক-কৃষক ও খেটে খাওয়া মানুষের স্বার্থে এই সরকার কাজ করবে। তাই, রাজ্যের সব আসনে সংযুক্ত মোর্চার প্রার্থীদের জয়যুক্ত করুন।

তিনি বলেছে, বামফ্রন্ট সরকারের সময় থেকেই যে অর্থনৈতিক-রাজনৈতিক ভাবনা আমরা রাজ্যের মানুষকে বলার চেষ্টা করেছি, তা হল কৃষি আমাদের ভিত্তি, শিল্প আমাদের ভবিষ্যৎ।

তিনি দবি করেছেন, কিন্তু দুর্ভাগ্যবশতঃ বর্তমান সরকারের হাতে গত দশ বছরে সেই কৃষিতে আমরা পিছিয়ে পড়েছি।

বুদ্ধদেব ভট্টাচার্য দাবি করেন, নন্দীগ্রাম ও সিঙ্গুরে এখন শশ্মানের নীরবতা। সে সময়ের কুটিল চিত্রনাট্যের চক্রান্তকারীরা আজ দুভাগে বিভক্ত হয়ে পরস্পরের বিরুদ্ধে কাদা ছোঁড়াছুঁড়ি করছে। কর্মসংস্থানের সুযোগ হারিয়েছে বাংলার যুব সমাজ। সরকারি ক্ষেত্রে কোনও নিয়োগ নেই। বাংলার মেধা ও কর্মদক্ষতা যা আমাদের সম্পদ- তা আমাদের রাজ্য ছেড়ে ভিন রাজ্যে চলে যেতে বাধ্য হচ্ছে।

তাঁর দাবি, গত এক দশকে পশ্চিমবঙ্গ সব দিক থেকেই পিছিয়ে পড়েছে। যুবদের কাজের স্বপ্ন চুরমার হয়ে গিয়েছে। শিক্ষাঙ্গন কলুষিত। স্বাস্থ্য পরিষেবা গরিব মানুষের নাগালের বাইরে- কার্যত ভেঙে পড়েছে।

Advertisement

তাঁর অভিযোগ, দুর্নীতি, তোলাবাজি, সিন্ডিকেটরাজ রাজ্যবাসীর জীবন দুর্বিষহ করে তুলেছে। মহিলাদের নিরাপত্তা, সম্ভ্রম, আত্মনির্ভরতা সমাজবিরোধীদের দৌরাত্ম্যে আজ বিপন্ন। এই পরিস্থিতির বদল ঘটাতে সংযুক্ত মোর্চার প্রার্থীদের জেতানোর আবেদন করেছেন তিনি।

 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement