Advertisement

জোটের আসন রফা করতে আলিমুদ্দিনে বৈঠকে বাম-কংগ্রেস, থাকছেন আব্বাসের প্রতিনিধিও ?

সিপিআইএম রাজ্য দফতরে বাম-কংগ্রেসের নেতারা জোটের আসন ভাগাভাগি চূড়ান্ত করতে বৈঠকে বসেছেন। এই বৈঠকে  বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, মহম্মদ সেলিম, সূর্যকান্ত মিশ্র, প্রদেশ কংগ্রেসের সভাপতি অধির চৌধুরী, আবদুল মান্নান,  প্রদীপ ভট্টাচার্য, আরএসপি-র মনোজ ভট্টাচার্য-সহ বাম নেতারা। অন্যদিকে, এই বৈঠকে আবাসউদ্দিন সিদ্দিকির প্রতিনিধি থাকার কথা ছিল।

আসন রফা নিয়ে বাম এবং কংগ্রেস আলোচনায় (প্রতীকি ছবি)
Aajtak Bangla
  • কলকাতা,
  • 16 Feb 2021,
  • अपडेटेड 5:05 PM IST
  • সিপিআইএম রাজ্য দফতরে বাম-কংগ্রেসের নেতারা বৈঠকে
  • জোটের আসন ভাগাভাগি চূড়ান্ত করতে আলোচনা
  • বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, মহম্মদ সেলিম, সূর্যকান্ত মিশ্র, প্রদেশ কংগ্রেসের সভাপতি অধির চৌধুরী, আবদুল মান্নান, প্রদীপ ভট্টাচার্য থাকছেন বলে খবর

সিপিআইএম রাজ্য দফতরে বাম-কংগ্রেসের নেতারা জোটের আসন ভাগাভাগি চূড়ান্ত করতে বৈঠকে বসেছেন। এই বৈঠকে  বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, মহম্মদ সেলিম, সূর্যকান্ত মিশ্র, প্রদেশ কংগ্রেসের সভাপতি অধির চৌধুরী, আবদুল মান্নান,  প্রদীপ ভট্টাচার্য, আরএসপি-র মনোজ ভট্টাচার্য-সহ বাম নেতারা। অন্যদিকে, এই বৈঠকে আবাসউদ্দিন সিদ্দিকির প্রতিনিধি থাকার কথা ছিল। তবে তাঁদের কেউ যোগ দেননি বলে জানা গিয়েছে।

এদিকে, সিপিআইএমের ব্রিগেডে উপস্থিত থাকতে পারেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন, ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার। এছাড়া থাকবেন দলের শীর্ষ নেতারাও। ২৮  ফেব্রুয়ারি ব্রিগেডে সমাবেশের ডাক দিয়েছে সিপিআইএম। সেখানে থাকার কথা কংগ্রেস শীর্ষ নেতাদেরও।

বলা যেতে পারে, সেখান থেকেই একুশের বিধানসভা ভোটের প্রচার শুরু করে দিতে চলেছে সিপিআইএম। যদিও ইতিমধ্যে বিভিন্ন নির্বাচনী কর্মসূচি নিয়েছে। ভোটে প্রচারের কাজ শুরুও হয়ে গিয়েছে।

এবার বামফ্রন্ট এবং কংগ্রেস যৌথভাবে ব্রিগেড সমাবেশ করার পরিকল্পনা করছে। ২৮ ফেব্রুয়ারি তাদের ব্রিগেড। এই প্রথম বামফ্রন্ট এবং কংগ্রেস যৌথ ভাবে ব্রিগেডে সভা করবে।

সেখানে উপস্থিত থাকার জন্য সিপিআইএম, বামফ্রন্টের তরফে আমন্ত্রণ জানানো হতে পারে কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী, রাহুল গান্ধীকে। সেই প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে।

জানা গিয়েছে, ব্রিগেডের সমাবেশ থেকে ভোটের প্রচার শুরু করে  দিতে চলেছে। তবে কংগ্রেসের সঙ্গে এই প্রথম ব্রিগেডে সমাবেশের পরিকল্পনা করা হচ্ছে। যদিও ইতিমধ্যে কংগ্রেসের সঙ্গে বিধানসভার ভেতরে এবং বাইরে একাধিক কর্মসূচি নিয়েছে তারা।

২০২১ সালে বিধানসভা ভোটে বাম এবং কংগ্রেসের মধ্যে জোটের কথা প্রায় পাকা। জোট হচ্ছে, তা নিয়ে কোনও সংশয় নেই। বেশির ভাগ আসন নিয়ে সমঝোতাও হয়ে গিয়েছে। ভোটের অনক আগে থেকেই এ ব্য়াপারে আলাপ-আলোচনা শুরু হয়ে হয়ে গিয়েছে। তারা জোট করেই বিধানসভা ভোটে লড়বেন বলে ঠিক হয়েছে।

Advertisement

২০১৬ সালের বিধানসভা নির্বাচনের সময় যৌথ সমাবেশ করেছিল বামফ্রন্ট এবং কংগ্রেস। তখন একাধিক কর্মসূচির আয়োজন করা হয়েছিল। কলকাতার পার্ক সার্কাস ময়দানে আয়োজিত সভায় এক মঞ্চে দেখা গিয়েছিল প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য এবং কংগ্রেসের নেতা রাহুল গান্ধীকে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement