Advertisement

Saradha Scam: কুণাল ঘোষকে নোটিশ ED-র, গিয়ে কী করবেন, জানালেন TMC নেতা

সোমবার কুণাল ঘোষের (Kunal Ghosh) সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, কয়েকদিন আগে নোটিশটি পেয়েছেন। তবে তিনি কলকাতায় ছিলেন না। দলের তরফে প্রচারে ব্যস্ত ছিলেন। আগামিকাল মঙ্গলবার তিনি ইডির (ED) দফতরে যাবেন। কুণালবাবু আরও বলেন, ২০১৩ সাল থেকে এই তদন্তের মুখোমুখি হচ্ছেন তিনি। ২০১৫ সালে ইডি চার্জশিট পেশ করে। তবে সেই চার্জশিটে তাঁর নাম ছিল না বলেই জানান কুণাল ঘোষ। কিন্তু ইডি যেহেতু তারপরেও ডেকেছে, তাই তিনি যাবেন এবং যে সমস্ত নথিপত্র চেয়েছে তা জমা দেবেন বলে জানান কুণালবাবু। 

কুণাল ঘোষ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 01 Mar 2021,
  • अपडेटेड 4:36 PM IST
  • সারদাকাণ্ডে কুণাল ঘোষকে নোটিশ
  • মঙ্গলবার ইডির দফতরে যাবেন তৃণমূল নেতা
  • ভোটের আগে কেন নোটিশ? উঠছে প্রশ্ন

এবার সারদাকাণ্ডে (Saradha Scam) ইডির (ED) নোটিশ কুণাল ঘোষকে (Kunal Ghosh)। মঙ্গলবার ইডির দফতরে গিয়ে তদন্তকারীদের সঙ্গে দেখা করবেন বলে জানান তিনি। কুণালবাবু আরও জানান, তাঁকে আগে যতবার ডাকা হয়েছে তিনি গিয়েছেন, আগামিদিনেও যাবেন। তবে সুদীপ্ত সেন যে চিঠি দিয়েছেন, মঙ্গলবার গিয়ে সেই চিঠিও তিনি ইডির কাছে ফাইল করে দিয়ে আসবেন বলে জানান কুণাল ঘোষ। কিন্তু ভোটের আগে হঠাৎ এই তলবে স্বভাবতই প্রশ্ন তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। 

এই বিষয়ে সোমবার কুণাল ঘোষের (Kunal Ghosh) সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, কয়েকদিন আগে নোটিশটি পেয়েছেন। তবে তিনি কলকাতায় ছিলেন না। দলের তরফে প্রচারে ব্যস্ত ছিলেন। আগামিকাল মঙ্গলবার তিনি ইডির (ED) দফতরে যাবেন। কুণালবাবু আরও বলেন, ২০১৩ সাল থেকে এই তদন্তের মুখোমুখি হচ্ছেন তিনি। ২০১৫ সালে ইডি চার্জশিট পেশ করে। তবে সেই চার্জশিটে তাঁর নাম ছিল না বলেই জানান কুণাল ঘোষ। কিন্তু ইডি যেহেতু তারপরেও ডেকেছে, তাই তিনি যাবেন এবং যে সমস্ত নথিপত্র চেয়েছে তা জমা দেবেন বলে জানান কুণালবাবু। 

একইসঙ্গে কুণালবাবু জানান, সুদীপ্ত সেনে যে চিঠি দিয়েছিলেন সেই চিঠিও তিনি ইডির দফতরে ফাইল করে আসবেন। এক্ষেত্রে কুণালের সাফ কথা, বছর বছর তিনি এজেন্সির চত্বরে ঘুরে বেড়াবেন, আর সুদীপ্ত সেন যাঁদের নগদ টাকা দিয়েছেন বলে অভিযোগ জানাচ্ছেন তাঁরা ইডির ডাক পাবেন না, তা হবে না। 

প্রসঙ্গত দিন কয়েক আগে কয়লা পাচার কাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে নোটিশ দিয়েছে সিবিআই। তার ঠিক পরেপরেই কয়েকটি সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয় যে বিদেশে টাকা পাচারের অভিযোগে নাকি মন্ত্রী ফিরহাদ হাকিমের মেয়েকে নোটিশ দিয়েছে ইডি। যদিও তেমন কোনও ঘটনা হয়নি বলে সাফ জানিয়েছিলেন মন্ত্রী ফিরহাদ হাকিম। আর এবার ইডির নোটিশ কুণাল ঘোষকে। তৃণমূলের তরফে প্রায়শই অভিযোগ করা হয়, বারেবারেই কেন্দ্রীয় এজেন্সি দিয়ে ভয় দেখিয়ে বিরোধী দলের কণ্ঠরোধ করতে চাইছে কেন্দ্রের শাসক দল বিজেপি। সেক্ষেত্র যেহেতু বিভিন্ন ইস্যুতে সাম্প্রতিককালে কেন্দ্র তথা বিজেপির কড়া সমালোচনা করে চলেছেন কুণাল ঘোষ, তাই জন্যই কি এই নোটিশ? প্রশ্ন রাজনৈতিক মহলে।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement