Advertisement

পূর্ণাঙ্গ তালিক প্রকাশে নেত্রী, তার আগেই ভোটে লড়বেন না বলে বেসুরো গাইলেন TMC বিধায়ক

এবার কারা কারা তৃণমূল প্রার্থী হচ্ছেন তা নিয়ে ক্রমেই চড়ছে উত্তেজনার পারদ। তবে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শুক্রবারই প্রার্থী তালিকা প্রকাশ করা হবে বলে বৃহস্পতিবারই জানিয়ে দিয়েছে তৃণমূল কংগ্রেস। পূর্ণাঙ্গ সেই প্রার্থীতালিকা আবার প্রকাশ করবেন স্বয়ং দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের সেই তালিকায় নতুন চমকের দিকে হাপিত্যেশ করে বসে রাজনৈতিক বিশেষজ্ঞ থেকে আমজনতা। আর এই সময়ই বেসুরো বাজলেন দলের এক বিধায়ক।

সোশ্যাল মিডিয়ায় ভোটে লড়বেন না বলে পোস্ট বিধায়করে
Aajtak Bangla
  • কলকাতা,
  • 05 Mar 2021,
  • अपडेटेड 10:17 AM IST
  • শুক্রবার পূর্ণাঙ্গ প্রার্থীতালিকা প্রকাশ করছে তৃণমূল
  • তার আগে সোশ্যাল মিডিয়ায় ভোটে লড়বেন না বলে পোস্ট বিধায়কের
  • সেই পোস্ট ঘিরে ইতিমধ্যে জোর আলোচনা রাজ্য রাজনীতিতে

এবার কারা কারা তৃণমূল প্রার্থী হচ্ছেন তা নিয়ে ক্রমেই চড়ছে উত্তেজনার পারদ। তবে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শুক্রবারই প্রার্থী তালিকা প্রকাশ করা হবে বলে বৃহস্পতিবারই জানিয়ে দিয়েছে তৃণমূল কংগ্রেস। পূর্ণাঙ্গ সেই প্রার্থীতালিকা আবার প্রকাশ করবেন স্বয়ং দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের সেই তালিকায় নতুন চমকের দিকে হাপিত্যেশ করে বসে রাজনৈতিক বিশেষজ্ঞ থেকে আমজনতা। আর এই সময়ই বেসুরো বাজলেন দলের এক বিধায়ক। ২০১৬ সালের বিধানসভা ভোটে তালডাংরা আসন থেকে জিতে তৃণমূলের টিকিটে বিধায়ক হয়েছিলেন  সমীর চক্রবর্তী। কিন্তু এবার তিনি ভোটেই দাঁড়াতে চান না, প্রার্থীতালিকা প্রকাশের আগেই সোশ্যাল মিডিয়ায় এমন বার্তা দিলেন সমীরবাবু। যা নিয়ে ইতিমধ্যে রাজ্য রাজনীতিতে গুঞ্জন শুরু হয়ে গিয়েছে।

তৃণমূলে থাকার প্রায়শ্চিত্ত! মঞ্চে শুভেন্দুর সামনে কান ধরে ওঠবস দলত্যাগী নেতার

কী লিখেছেন সমীর চক্রবর্তী
শুক্রবার নিজের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করছে তৃণমূল কংগ্রেস। তার আগে বৃহস্পতিবার সন্ধ্যায় সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ভোটে না-দাঁড়ানোর ইচ্ছে প্রকাশ করলেন বিধানসভায় তৃণমূলের উপ-মূখ্যসচেতক সমীর চক্রবর্তী। নিজের ফেসবুক পেজে তৃণমূলের বিদায়ী বিধায়ক লিখেছেন, ‘‘আমি দলনেত্রীকে জানিয়েছি, দলের হয়ে প্রচার করব, প্রার্থী হতে চাই না।’’ তাঁর এমন ঘোষণার পরেই রাজ্য রাজনীতিতে স্বাভাবিক ভাবেই জোর বিতর্ক শুরু হয়েছে। এমনিতেই ভোটের আগে দলবদলের হাওয়ায় যথেষ্ট চিন্তায় রয়েছে তৃণমূল নেতৃত্ব। তারমধ্যে সমীরবাবুর পোস্ট নতুন করে উদ্বেগ বাড়িয়েছে। 

 

সমীর চক্রবর্তীর ফেসবুক পোস্ট

কেন ভোটে লড়তে চান না সমীর চক্রবর্তী? 
২০১৬ সালে বাঁকুড়ার দাপুটে সিপিএম নেতা অমিয় পাত্রকে হারিয়ে বিধায়ক হয়েছিলেন সমীর চক্রবর্তী। হেভিওয়েট নেতাকে হারানোয় প্রথম থেকেই বিধানসভায় নজরে ছিলেন সুবক্তা সমীর চক্রবর্তী। প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়েরও ঘনিষ্ঠ ছিলেন সতিনি। এহেন ডানপন্থী নেতা ভোটে লড়তে চান না শুনে রাজনৈতিক মহলের জল্পনা তৈরি হয়েছে। সত্তরের দশকের শেষের দিকে ছাত্র পরিষদ দিয়ে রাজনীতি শুরু করেছিলেন সমীর চক্রবর্তী। তাঁর রাজনৈতিক মহল চেনে  ‘বুয়া’ নামেই। ২০১২-য় কংগ্রেস ছেড়ে তৃণমূলে আসেন তিনি। খুব তাড়াতাড়ি হয়ে গিয়েছিলেন দলনেত্রীর কাছের লোকও। ভোটে না দাঁড়ানোর ইচ্ছা নিয়ে সমীরবাবুর যুক্তি, "আমি মমতা বন্দোপাধ্যায়ের অনুগত সৈনিক। আমার আসনে দল জিতবেও। কিন্তু সবাই যদি প্রার্থী হয়, তাহলে ভোটের প্রচার করবে কারা? আমি প্রচারের কাজ করতে চাই। সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে লড়তে চাই।" যদিও  ২০১৯-এর লোকসভা নির্বাচনে তালড্যাংরা কেন্দ্রে বিজেপির থেকে তৃণমূল কংগ্রেস ১৭ হাজার ২৬৮ ভোটে পিছিয়ে ছিল।

Advertisement

West Bengal Election 2021: 'দল প্রার্থী না করলেও নন্দীগ্রামে মমতাকে হারাব', দিল্লি যাওয়ার আগে ফের হুঙ্কার শুভেন্দুর

গত বিধানসভায় সবচেয়ে ধনী প্রার্থী ছিলেন সমীর 
২০১৬ সালেরি বিধানসভা ভোটে  প্রার্থীদের হলফনামা অনুযায়ী, তিনিই সবচেয়ে ধনী প্রার্থী ছিলেন। স্থাবর-অস্থাবর সম্পত্তি মিলিয়ে পরিমাণ প্রায় ৪০ কোটি টাকা।  তাঁর স্ত্রী কৃষ্ণা চক্রবর্তী বর্তমানে বিধাননগরের মুখ্য প্রশাসক। মমতার অত্যন্ত স্নেহের পাত্র সমীরবাবু আচমকা ভোট না দাঁড়ানোর সিদ্ধান্ত নেওয়ায় চাঞ্চল্য পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে।  যেখানে প্রার্থী হওয়ার জন্য তীব্র প্রতিদ্বন্দ্বিতা চলছে সবসময় সেখানে সমীর চক্রবর্তীর পোস্ট নতুন মাত্রা যোগ করেছে।  সোশ্যাল মিডিয়ায় তার এই পোস্ট দেখে অনেকেই  সিদ্ধান্ত বদল করতে অনুরোধ করছেন। তবে  দলনেত্রী তার চূড়ান্ত তালিকায় প্রিয় 'বুয়া'র নাম রেখেছেন কিনা তা আর কয়েক ঘণ্টার মধ্যেই স্পষ্ট হয়ে যাবে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement