Advertisement

Abhishek Banerjee: 'ইন্ডিয়া' কমিটির বৈঠকের দিনই ইডির তলব', অভিযোগ অভিষেকের

ইডির নোটিসের 'টাইমিং' নিয়েও প্রশ্ন তুললেন অভিষেক। তাঁর অভিযোগ,বিরোধী জোটের সমন্বয় কমিটির বৈঠকের দিনই তাঁকে তলব করা হয়েছে। 

অভিষেক বন্দ্যোপাধ্যায়।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 10 Sep 2023,
  • अपडेटेड 12:28 AM IST
  • অভিষেককে ফের ইডির তলব।
  • এক্স হ্যান্ডেলে নিজেই জানালেন তৃণমূল সাংসদ।

আবারও এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তলব পেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। রবিবার এক্স হ্যান্ডেলে এমনটাই জানালেন তৃণমূলের সাধারণ সম্পাদক। সেই সঙ্গে ইডির নোটিসের 'টাইমিং' নিয়েও প্রশ্ন তুললেন। অভিষেকের অভিযোগ,বিরোধী জোটের সমন্বয় কমিটির বৈঠকের দিনই তাঁকে তলব করা হয়েছে। অভিষেকের অভিযোগের পাল্টা দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর কথায়, 'এজেন্সি কখন ডাকবে? সেটা ওকে জিজ্ঞেস করে ডাকবে না!'

রবিবার সন্ধেয় নিজের এক্স হ্যান্ডলে অভিষেক লিখেছেন,'ইন্ডিয়া জোটের সমন্বয় কমিটির প্রথম বৈঠক ১৩ সেপ্টেম্বর দিল্লিতে। যে কমিটির সদস্য হিসেবে আমারও থাকার কথা। ওই দিনই আমাকে হাজিরা দিতে হবে, এই মর্মে সবে ইডি-র নোটিস পেলাম। ৫৬ ইঞ্চি ছাতির কাপুরুষতা ও অন্তঃসারশূন্যতা দেখে বিস্মিত হলাম।' #FearofINDIA হ্যাশট্যাগও যোগ করেছেন অভিষেক।

গত ৩১ অগাস্ট ও ১ সেপ্টেম্বর মুম্বইয়ে বসেছিল বিরোধী জোটের বৈঠক। সেখানে রাজ্যে রাজ্যে আসন সমঝোতার ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে। সেখানেই গঠিত হয় ১৩ সদস্যের কমিটি। সেখানে প্রতিটি রাজনৈতিক দলের প্রতিনিধিরা রয়েছেন। তৃণমূলের তরফে রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই কমিটিরই বৈঠক হওয়ার কথা। ওই দিনই ইডি জিজ্ঞাসাবাদ করতে চেয়েছে নোটিস পাঠিয়েছে বলে দাবি করেছে অভিষেক। 

রবিবার সন্ধ্যায় হাওড়ার  দানেশ শেখ লেনে দলীয় সভায় উপস্থিত হয়ে অভিষেককে তোপ দাগেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেন,'অভিষেক বন্দোপাধ্যায় কোনও আলালের দুলার নন, উনি পশ্চিমবঙ্গ সরকারের কাছে, মমতা বন্দ্যোপাধ্যাযের কাছে, রাজ্যের পুলিশ প্রশাসনের কাছে , তৃণমূলের কোম্পানির কর্মচারীদের কাছে কেউকেটা হতে পারেন! কিন্তু আইনের চোখে উনি সন্দেহভাজন অভিযুক্ত। তাই স্বাভাবিকভাবে ওকে এজেন্সি কখন ডাকবে সেটা ওকে জিজ্ঞেস করে ডাকবে না!'

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement