Advertisement

নিয়োগ দুর্নীতি মামলা: ED-র অফিসে অভিষেকের স্ত্রী রুজিরা, শুরু জিজ্ঞাসাবাদ

নিয়োগ দুর্নীতি মামলায় ইডির তলবে সাড়া দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়। ইডি-র নোটিস অনুযায়ী, বুধবার বেলা ১১টায় রুজিরা বন্দ্যোপাধ্যায়ের ইডির দফতরে হাজিরা দেওয়ার কথা ছিল। সেই মতো সময়ের আগেই ইডির দফতরে পৌঁছে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী। একটি সাদা গাড়িতে তাঁকে সিজিও কমপ্লেক্সে প্রবেশ করতে দেখা যায়।

সময়ের আগেই CGO কমপ্লেক্সে অভিষেক পত্নী
Aajtak Bangla
  • কলকাতা,
  • 11 Oct 2023,
  • अपडेटेड 11:59 AM IST

নিয়োগ দুর্নীতি মামলায় ইডির তলবে  সাড়া দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী  রুজিরা বন্দ্যোপাধ্যায়। ইডি-র নোটিস অনুযায়ী, বুধবার বেলা ১১টায় রুজিরা বন্দ্যোপাধ্যায়ের ইডির দফতরে হাজিরা দেওয়ার কথা ছিল। সেই মতো সময়ের আগেই ইডির দফতরে পৌঁছে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী। একটি সাদা গাড়িতে তাঁকে সিজিও কমপ্লেক্সে প্রবেশ করতে দেখা যায়। 

এদিন সকাল থেকেই নিরাপত্তাও বাড়ানো হয়েছি  সল্টলেকের সিজিও কমপ্লেক্সের সামনে। ছিল  কড়া পাহারা। বেলা  ১১ টার কয়েক মিনিট আগেই সেখানে পৌঁছে যান রুজিরা। জানা যাচ্ছে,  প্রাথমিক নিয়োগ দুর্নীতির তদন্তে লিপস অ্যান্ড বাউন্ডস-যোগে ডাকা হয়েছে অভিষেক-পত্নী রুজিরাকে। একই ভাবে এর আগে অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর মা-বাবা লতা বন্দ্যোপাধ্যায় ও অমিত বন্দ্যোপাধ্যায়কেও তলব করেছিল ইডি। সূত্রের খবর, লতা ও অমিত বন্দ্যোপাধ্যায় নথি জমা দিয়েছেন। আদালতের নির্দেশে মঙ্গলবার ইডি-র কাছে নথি জমা দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। 

নিয়োগ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য গত সপ্তাহেই ইডি সমন পাঠিয়েছিল রুজিরা বন্দ্যোপাধ্যায়কে। সেই সমনে সাড়া দিয়ে রুজিরা সিজিওতে আসবেন কি না, তা নিয়ে জল্পনা চলছিল। ঠিক সকাল ১০টা বেজে ৫৮ মিনিটে সিজিওতে হাজির হন রুজিরা।

নিয়োগ দুর্নীতি কাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সংস্থা লিপস অ্যান্ড বাউন্ডসের নাম জড়িয়েছে। সেখান থেকে একাধিক টাকা রুজিরা বন্দ্যোপাধ্যায়ের অ্যাকাউন্টে গিয়েছে বলে অনুমাল তদন্তকারীদের। আর সেই কারণেই লিপস অ্যান্ড বাউন্ডসের আর্থিক লেনদেন নিয়ে রুজিরাকে জেরা করতে চান তদন্তকারীরা। প্রসঙ্গত উল্লেখ্য লিপস অ্যান্ড বাউন্ডস কোম্পানিতে তল্লাশি চালিয়ে ইডি প্রায় ১৬টি নথি বিনা অনুমতিতে ডাউনলোড করে নিয়েছিল। তার প্রতিবাদে আদালতের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। শেষে ইডির পক্ষ থেকে মুচলেকা দিয়ে আদালতে জানানো হয় সেই ১৬টি ফাইলের নথির তথ্য তাঁরা প্রকাশ করবেন না। তারপরেই ইডি তৎপরতা শুরু করে এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ তাঁর মা-বাবা এবং তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে তলব করা হয়। ইডির দফতরে অভিষেক বন্দ্যোপাধ্যায় হাজিরা দেননি। আবার তাঁর মা-বাবাও হাজিরা দেননি। কিন্তু রুজিরা বন্দ্যোপাধ্যায় হাজিরা দিলেন। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement