Advertisement

Mithun Chakraborty-Mamata Banerjee: মমতার শুভেচ্ছা পেলেন? 'দাদাসাহেব ফালকে' মিঠুন যা জানালেন...

Mithun Chakraborty-Mamata Banerjee: পুজোর মুখেই মুক্তি পাচ্ছে মহাগুরু মিঠুন চক্রবর্তীর শাস্ত্রী। আর তার আগেই আরও সুখবর এল অভিনেতার ঝুলিতে। দাদাসাহেব পুরস্কার পাচ্ছেন মিঠুন চক্রবর্তী। সোমবার এই খবর ঘোষণা করেছে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব।

মিঠুন চক্রবর্তী-মমতা বন্দ্যোপাধ্যায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 30 Sep 2024,
  • अपडेटेड 2:02 PM IST
  • পুজোর মুখেই মুক্তি পাচ্ছে মহাগুরু মিঠুন চক্রবর্তীর শাস্ত্রী।

পুজোর মুখেই মুক্তি পাচ্ছে মহাগুরু মিঠুন চক্রবর্তীর শাস্ত্রী। আর তার আগেই আরও সুখবর এল অভিনেতার ঝুলিতে। দাদাসাহেব পুরস্কার পাচ্ছেন মিঠুন চক্রবর্তী। সোমবার এই খবর ঘোষণা করেছে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। সপ্তাহের শুরুতেই নিজের এক্স হ্যান্ডেলে পোস্ট করে তিনি লেখেন, “মিঠুনদার অসাধারণ অভিনয় যাত্রা পরবর্তী সব প্রজন্মের কাছে অনুপ্রেরণা। আনন্দের সঙ্গে ঘোষণা করছি দাদাসাহেব ফালকে জুরি থেকে ঠিক করা হয়েছে এ বছর শ্রী মিঠুন চক্রবর্তীকে দাদাসাহেব ফালকে পুরস্কারে পুরস্কৃত করা হবে। এই খবর চাউর হতেই বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে খুশির জোয়ার। এই সম্মানের জন্য মিঠুন চক্রবর্তীকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু বাংলার অভিনেতার এই সম্মানে মিঠুন চক্রবর্তীকে ফোন করেছিলেন এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়?

সাংবাদিক সম্মেলনে মিঠুন চক্রবর্তীকে প্রশ্ন করা হয় যে আপনাকে মমতা বন্দ্যোপাধ্যায় ফোন করেছিলেন? এর জবাবে অভিনেতা বলেন, 'না, উনি কেন করবেন? উনি তো বিরোধী দলের। আমার মনে হয় না উনি আমাকে ফোন করবেন। যাইহোক এর মধ্যে আমি বেশি ঢুকব না, এটা তাঁর ব্যক্তিগত বিষয়।' আরজি কর-কাণ্ড নিয়ে মিঠুন চক্রবর্তী বলেন, 'জাস্টিস মাস্ট বি ডান (বিচার অবশ্যই হওয়া উচিত)।' প্রসঙ্গত, আসি-নব্বইয়ের দশকে মিঠুন চক্রবর্তী মানেই পর্দায় নাচ-গান-হুল্লোড়। তবে এখন অনেকটাই বয়সের কারণে ছবির সংখ্যা কমিয়ে দিয়েছেন। এই নিয়ে মিঠুন স্পষ্ট জানিয়ে দেন না যে যতক্ষণ না তাঁকে কোনও বিষয় কাতুকুতু দেয় ততক্ষণ তিনি সেই ছবি করেন না। আর এখন আর সেই স্ট্যামিনাও নেই যে একের পর এক সিনেমা করবেন। 

চলতি বছরের ৮ অক্টোবর অনুষ্ঠিত হবে ৭০তম আন্তর্জাতিক ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ড সেরিমনি। সেখানেই মিঠুনকে দেওয়া হবে দাদাসাহেব ফালকে। তবে এই খবরে আপ্লুত গোটা টলিউড। অভিনেতা রুদ্রনীল ঘোষ থেকে পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়-সহ অনেকেই শুভেচ্ছা জানিয়েছেন অভিনেতাকে। ১৯৭৬ সাল থেকে তাঁর অভিনয় যাত্রার শুরু। নিম্ন মধ্যবিত্ত পরিবারের ছেলে তিনি। উত্তর কলকাতার গলি থেকে মুম্বইয়ের রাজপথ তাঁর অভিনয় যাত্রা যেন অনেকটা ছবির চিত্রনাট্যের মতোই।

Advertisement

মৃণাল সেনের ‘মৃগয়া’ ছবির মাধ্যমে অভিনয়ের হাতেখড়ি তাঁর। আর প্রথম ছবিতেই ছক্কা। প্রথম ছবিতেই তাঁর ঝুলিতে আসে সেরা অভিনেতার পুরস্কার। তার পর গত ৪৮ বছর ধরে বিভিন্ন ছবির মাধ্যমে দর্শককে আনন্দ দিয়ে এসেছেন তিনি। ৮ অক্টোবর শাস্ত্রী ছবির মুক্তির দিনই মিঠুন চক্রবর্তীকে দাদাসাহেব ফালকে পুরস্কার দেওয়া হবে। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement