Advertisement

Amit Shah : আজ অমিত শাহ'র সভা কলকাতায়, কোন কোন রাস্তা খোলা থাকবে?

এই সভার ফলে কলকাতায় বিশেষ করে মধ্য কলকাতায় যানজটের আশঙ্কা করা হচ্ছে। কারণ, জেলা থেকে যে সব কর্মী-সমর্থকরা আসবেন তাঁরা হাওড়া বা শিয়ালদা স্টেশন থেকে মিছিল করে যাবেন ধর্মতলায়।

Amit Shah
Aajtak Bangla
  • কলকাতা,
  • 29 Nov 2023,
  • अपडेटेड 7:48 AM IST
  • বুধবার কলকাতায় সভা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর
  • ফলে যানজটের আশঙ্কা কলকাতায়

বুধবার কলকাতায় সভা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর। ২০২৪-এর লোকসভা ভোটের আগে এই সভা বঙ্গ বিজেপির জন্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ। ধর্মতলার ভিক্টোরিয়া হাউসের সামনে সভা করবেন শাহ। কয়েক লক্ষ লোকের সমাগম হবে বলে আশাবাদী বিজেপি। 

লালবাজার সূত্রে খবর, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নিরাপত্তার জন্য কলকাতায় নিশ্চিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হচ্ছে। সভাস্থলের আশপাশে অন্তত ১০০০ পুলিশ মোতায়েন থাকবে। মোট ৬ টি জোনে ভাগ করা হচ্ছে নিরাপত্তা। প্রতিটি জোনে ১ জন করে ডেপুটি কমিশনার পদমর্যাদার অফিসার থাকবেন। থাকবেন যুগ্ম কমিশনার পদমর্যাদার একজন অফিসার, ডেপুটি কমিশনার পদমর্যাদার ৬ জন অফিসার। এছাড়াও অ্যাসিস্ট্যান্ট কমিশনার ও ইন্সপেক্টর পদমর্যাদার অফিসাররাও থাকবেন। 

এদিকে এই সভার ফলে কলকাতায় বিশেষ করে মধ্য কলকাতায় যানজটের আশঙ্কা করা হচ্ছে। কারণ, জেলা থেকে যে সব কর্মী-সমর্থকরা আসবেন তাঁরা হাওড়া বা শিয়ালদা স্টেশন থেকে মিছিল করে যাবেন ধর্মতলায়। মৌলালি-এসএন ব্যানার্জি রোড হয়ে পৌঁছবেন সভাস্থলের কাছে। হাওড়া স্টেশনে যাঁরা নামবেন, তাঁরা টি বোর্ড, বেন্টিঙ্ক স্ট্রিট, গণেশচন্দ্র অ্যাভিনিউ হয়ে মঞ্চে এসে পৌঁছবেন। সে ক্ষেত্রে ওই সব রাস্তায় যানজট হতে পারে। 

বঙ্গ বিজেপি সূত্রে খবর, দলীয় কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে, যেখান থেকে যানজট হবে সেখান থেকে তাঁরা যেন হেঁটে সভাস্থলে চলে যান। 

সফরসূচি অনুযায়ী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী দুপুর একটা ১৫ মিনিট নাগাদ কলকাতা বিমানবন্দরে আসবেন। তারপর সেখান থেকে বায়ুসেনার বিশেষ হেলিকপ্টারে করে রেসকোর্স ময়দানে এসে পৌঁছাবেন দুপুর ১:৩৫ মিনিট নাগাদ। রেসকোর্স ময়দানে পৌঁছে তারপর সড়কপথে ধর্মতলার জনসভা স্থলে দুপুর ১টা ৪৫ মিনিট নাগাদ পৌঁছবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। একটা ৪৫ মিনিট থেকে বিকেল ৩টে ১৫ মিনিট পর্যন্ত ধর্মতলার সভাস্থলেই থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তারপর দুপুর ৩টে ২০ মিনিট নাগাদ রেসকোর্স ময়দান থেকে হেলিকপ্টারে করে কলকাতা বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা দেবেন অমিত শাহ।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement