Advertisement

Mamata Banerjee: মন্ত্রিসভার বৈঠক কালীঘাটের বাড়িতে ডাকলেন মমতা, তারপরেই পুজো উদ্বোধন?

কালীঘাটের বাড়িতেই এবার মন্ত্রিসভার বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী। ১২ অক্টোবর বৃহস্পতিবার রাজ্য মন্ত্রিসভার এই বৈঠক হতে চলেছে।

Aajtak Bangla
  • কলকাতা,
  • 11 Oct 2023,
  • अपडेटेड 9:45 AM IST

স্পেন ও দুবাই সফর থেকে ফেরার পর বাড়িতেই রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিদেশ সফরে গিয়ে তিনি  পায়ে আঘাত পেয়েছিলেন। চিকিৎসকদের পরামর্শ ছিল  ১০-১২ দিন গৃহবন্দি থেকে বিশ্রাম নিতে হবে তাঁকে। ইতিমধ্যে সেই দিন অতিবাহিত হয়ে গেলেও এখনও পুরোপুরি সুস্থ হননি মুখ্যমন্ত্রী। কাজেই এই অবস্থাতে তাঁকে গৃহবন্দি থাকতে হবে আরও কিছুদিন। ফলে তাঁর কালীঘাটের বাড়িতেই এবার মন্ত্রিসভার বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী। ১২ অক্টোবর বৃহস্পতিবার রাজ্য মন্ত্রিসভার এই বৈঠক হতে চলেছে। 

গত মাসে স্পেন সফরে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে গিয়েই তিনি পায়ে চোট পান। এই পায়েই গত পঞ্চায়েত ভোটের আগে উত্তরবঙ্গ সফরে গিয়ে চোট পেয়েছিলেন মুখ্যমন্ত্রী। হেলিপ্যাডে কপ্টার-বিপর্যয়ে পায়ে চোট পেয়ে বেশ কিছুদিন চিকিৎসকদের বিধিনিষেধ মেনে থাকতে হয়েছিল তাঁকে। স্পেনে গিয়ে সেই পায়েই আবারও চোট পান মুখ্যমন্ত্রী। বিদেশ সফর থেকে ফিরে এসএসকেএম হাসপাতালে পরীক্ষানিরীক্ষার জন্য যান। সেদিনই এসএসকেএম হাসপাতালের অধিকর্তা মণিময় বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, মুখ্যমন্ত্রীর পায়ে কিছু ‘মেডিক্যাল প্রসিডিওর’ হয়েছে। বেশ কিছুদিন নিয়ম মেনে থাকতে হবে। আর চলাফেরার ক্ষেত্রেও আপাতত কিছু বিধিনিষেধ মানতে হবে। গত ২৪ সেপ্টেম্বর এসএসকেএম হাসপাতালে পায়ের চিকিৎসার পরে বাড়ি থেকেই রাজ্য প্রশাসনের যাবতীয় কাজের তদারকি করছেন মুখ্যমন্ত্রী।   সূত্রের খবর অনুসারে , সোমবার থেকে নবান্নে যদি মুখ্যমন্ত্রী না যেতে পারেন, তাহলে মন্ত্রিসভার বৈঠক  তাঁর বাড়িতেই হতে পারে বলে ঠিক হয়েছিল। সেইমতো বৃহস্পতিবার কালীঘাটের বাড়িতে রাজ্য মন্ত্রিসভার বৈঠক ডেকেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত গৃহবন্দি থাকলেও বাড়ি থেকেই নবান্নের তথা প্রশাসনের সমস্ত কাজ দেখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কখনও ভার্চুয়ালি বা কখনও টেলিফোনিক মাধ্যমে মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিব তথা গরিষ্ঠ আমলাদের সঙ্গে বৈঠকও করছেন। এমনকী উত্তরবঙ্গের বিপর্যয়ের সময় মমতা বন্দ্যোপাধ্যায় বাড়িতে বসেই  ২৪ ঘন্টার নজরদারি চালিয়েছেন। এবার বাড়িতেই মন্ত্রিসভার বৈঠক ডাকলেন তিনি। জানা যাচ্ছে, বৃহস্পতিবারের বৈঠকের পর কালীঘাটের বাড়ি থেকেই ভারচুয়ালি জেলার জেলায়  পুজোর উদ্বোধন  শুরু করে দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । জানা গিয়েছে, ইতিমধ্যেই প্রতিটি জেলার জেলাশাসকদের সেকথা জানানো হয়েছে। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement