Advertisement

Mamata Banerjee: আজ থেকেই জেলা নেতৃত্বদের সঙ্গে বৈঠকে খোদ মমতা, লোকসভা-স্ট্র্যাটেজি শুরু কালীঘাটে

গোটা দেশেই আর কয়েকমাস পরেই লোকসভা ভোট। সব শিবিরই ভোটের প্রস্তুতি শুরু করে দিয়েছে। তৃণমূল কগ্রেসও পিছিয়ে নেই। আর এই প্রস্তুতিতে প্রধান পুরোহিতের ভূমিকায় থাকছেন মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং। আজ বিকেল ৪টে নাগাদ নেত্রীর কালীঘাটের বাড়িতে পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূল নেতৃত্বকে নিয়ে বৈঠকে বসবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

লোকসভার প্রস্তুতি নিয়ে আজ জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠকে মমতা
Aajtak Bangla
  • কলকাতা,
  • 10 Jan 2024,
  • अपडेटेड 9:50 AM IST


গোটা দেশেই আর কয়েকমাস পরেই লোকসভা ভোট। সব শিবিরই ভোটের প্রস্তুতি শুরু করে দিয়েছে। তৃণমূল কগ্রেসও পিছিয়ে নেই। আর এই প্রস্তুতিতে প্রধান পুরোহিতের ভূমিকায় থাকছেন মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং। আজ বিকেল ৪টে নাগাদ  নেত্রীর কালীঘাটের বাড়িতে পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূল নেতৃত্বকে নিয়ে বৈঠকে বসবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর পর ধাপে ধাপে অন্যান্য জেলার নেতৃত্বের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তৃণমূল নেত্রীর।

প্রসঙ্গত ঘাসফুল শিবিরে নবীন-প্রবীণ দ্বন্দ্বের মধ্যেই লোকসভা ভোটে সেনাপতির দায়িত্ব নিজের কাঁধেই তুলে নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা ভোটের প্রস্তুতি হিসাবে দলের জেলা নেতৃত্বের সঙ্গে আলাদাভাবেই বৈঠকে বসছেন তিনি। সেইমতো বুধবার প্রথমে পশ্চিম মেদিনীপুর জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসছেন তিনি। 

লোকসভা ভোটে ইন্ডিয়া জোটের মধ্যে আসন সমঝোতা হবে কিনা, তা নিয়ে অপেক্ষা না করে রাজ্যের ৪২ আসনে প্রার্থী দেওয়ার মানসিক প্রস্তুতি নিয়ে রাখছে তৃণমূল নেতৃত্ব। আর সেক্ষেত্রে যে সব জেলায় গোষ্ঠীদ্বন্ধ তুঙ্গে এবং বিরোধী শিবির শক্তিশালী, সেই সব জেলাকেই বিশেষ গুরুত্ব দোয়া হচ্ছে। পশ্চিম মেদিনীপুর জেলার দুটি আসনের মধ্যে বর্তমানে একটি তৃণমূলের দখলে (ঘাটাল)। বাকি আসনটি বিজেপির দখলে (মেদিনীপুর)।  লোকসভা ভোটে  তৃণমূল কংগ্রেসের নজরে রয়েছে দুই মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলার ৫টি লোকসভা আসন। এই ৫ সংসদীয় আসনের মধ্যে তৃণমূলের হাতে রয়েছে ৩টি লোকসভা। বিজেপির হাতে রয়েছে ২টি। এই ৫ লোকসভা আসন রাজনৈতিক ভাবে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে তৃণমূল কংগ্রেস। তাই মেদিনীপুরকে দিয়েই  লোকসভা ভোটের প্রস্তুতি শুরু কপতে চাইছেন তৃণমূল নেতৃত্ব। 

জানা যাচ্ছে. এ দিনের বৈঠক প্রথমে হবে পশ্চিম মেদিনীপুরের সঙ্গে, তারপর জলপাইগুড়ি ও মুর্শিদাবাদের নেতাদের সঙ্গেও কথা বলবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে  ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় এই বৈঠকে থাকবেন কিনা তা এখনও জানা যায়নি।  আজ বিকেল চারটে নাগাদ কালীঘাটে অর্থাৎ নিজের বাসভবন থেকে পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূল নেতৃত্বকে নিয়ে বৈঠকে বসবেন সুপ্রিমো। এরপর ধাপে ধাপে অন্যান্য জেলার নেতৃত্বদের সঙ্গে আলোচনায় বসবেন তিনি। তবে শুধু বৈঠকই নয়। নতুন বছরের শুরুতেই উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ১৯ থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত উত্তরবঙ্গ থাকতে পারেন মমতা। চলতি মাসের শেষ সপ্তাহে কোচবিহারে সভা করার রয়েছে তাঁর। প্রশাসনিক সভার পাশাপাশি কর্মি সভাও করতে পারেন তিনি।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement