Advertisement

Mamata Banerjee Knee Treatment: বাঁ পায়ে অপারেশন, SSKM-এ ভর্তি রয়েছেন মমতা

অস্ত্রোপচার করতে হবে বাংলার মুখ্যমন্ত্রীকে, একথা বুধবারই প্রকাশ্যে আসে। সেই অনুযায়ী বৃহস্পতিবার এসএসকেএম হাসপাতালে পৌঁছন মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, তাঁর বাম পায়ের হাঁটুতে ফ্লুইড জমেছে।

বাম পায়ের হাঁটুতে ফ্লুইড জমেছে মমতার
Aajtak Bangla
  • কলকাতা,
  • 06 Jul 2023,
  • अपडेटेड 4:59 PM IST

গত সপ্তাহে উত্তরবঙ্গ থেকে কলকাতা ফেরার সময় দুর্যোগের কবলে পড়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হেলিকপ্টার। এই ঘটনায়  পায়ে চোট পান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর তাঁর হাঁটুর সমস্যার কথা জানা গিয়েছিল। অস্ত্রোপচার করতে হবে বাংলার মুখ্যমন্ত্রীকে, একথা বুধবারই প্রকাশ্যে আসে। সেই অনুযায়ী বৃহস্পতিবার এসএসকেএম হাসপাতালে পৌঁছন মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, তাঁর বাম পায়ের হাঁটুতে ফ্লুইড জমেছে। 

 বৃহস্পতির দুপুরে এসএসকেএম পৌঁছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুরে কালীঘাটের বাড়ি থেকে এসএসকেএম হাসপাতালে যান তিনি। তারপরেই শুরু হয় মুখ্যমন্ত্রীর হাঁটুর চিকিৎসা। হাসপাতাল সূত্রে খবর, হাঁটুতে ফ্লুইড জমেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। এসএসকেএমে আসার পর প্রথমে তাঁকে ইউসিএম ভবনে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁর ডেক্সা স্ক্যান হওয়ার কথা। পরে ইউসিএম ভবন থেকে বেরিয়ে গাড়িতে চেপে উডবার্ন ব্লকের দিকে রওনা হন তিনি। সেখানে সাড়ে ১২ নম্বর কেবিনে মুখ্যমন্ত্রীকে রাখা হয়। 

বৃহস্পতিবার দুপুর পৌনে দুটো নাগাদ কালীঘাটের বাড়ি থেকে এসএসকেএম হাসপাতালের উদ্দেশে রওনা হন মমতা বন্দ্যোপাধ্যায়। ঠিক দুটো নাগাদ হাসপাতালে পৌঁছন তিনি। হাসপাতাল চত্বরে কিছুটা খুঁড়িয়েই হাঁটতে দেখা যায় মুখ্যমন্ত্রীকে। মমতা বন্দ্যোপাধ্যায়ের বাঁ পায়ের হাঁটুতে জল জমেছে।  জানা গিয়েছে, হাসপাতালের ফিজিক্যাল মেডিসিন ও পেন ম্যানেজমেন্ট বিভাগের ডাক্তার রাজেশ প্রামাণিক ও চিকিৎসকদলের অধীনে অপারেশন হওয়ার কথা। তবে তার আগে সিটি স্ক্য়ান করে দেখা হবে, এই মুহূর্তে তাঁর হাঁটু এবং কোমরের চোটের কী পরিস্থিতি। দুপুর সওয়া দুটো নাগাদ মমতা বন্দ্যোপাধ্যায়ের হাঁটুতে অস্ত্রোপচার শুরু হয় বলে খবর। বস্তুত এটা মাইক্রো সার্জারি। চিকিৎসকদের মতে, এই অস্ত্রোপচারের পর কদিন হাঁটাচলা খুব কম করতে হবে। এমনিতে লিগামেন্ট বা টিস্যুতে চোট পেলে মুভমেন্ট কম করতে বলেন চিকিৎসকরা।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement