Advertisement

Mamata Banerjee Spain Visit: মাদ্রিদে আজ লা লিগার প্রেসিডেন্ট-মমতা বৈঠক, থাকছেন সৌরভও

আজ সন্ধ্যায় লা লিগার প্রেসিডেন্ট হাভিয়ার তেভাজের সঙ্গে বৈঠকে রয়েছে মুখ্যমন্ত্রীর। সেই বৈঠকে থাকবেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রাক্তন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ও।

আজ লা লিগার প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Sep 2023,
  • अपडेटेड 8:29 AM IST

১১ দিনের স্পেন এবং দুবাই সফরে গত মঙ্গলবারই রওনা দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই সফরের প্রথমে তিনি দুবাইয়ে গিয়েছেন। সেখান থেকে বুধবার যান স্পেন। স্পেনের যাওয়ার বিমান ধরার জন্য দুবাইয়ে মেট্রোয় সফর করেছেন মুখ্যমন্ত্রী। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ছবি। পাশাপাশি দুবাইতে গিয়ে  শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিঙ্ঘের সঙ্গে সাক্ষাৎ হয়েছে তাঁর। শ্রীলঙ্কার প্রেসিডেন্টকে নিজের হাতের আঁরা ছবিও উপহার দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে আজ  থেকে প্রকৃত অর্থে শুরু হচ্ছে  মুখ্যমন্ত্রীর শিল্প সফর। আজ  সন্ধ্যায় লা লিগার প্রেসিডেন্ট হাভিয়ার তেভাজের সঙ্গে বৈঠকে রয়েছে মুখ্যমন্ত্রীর। সেই বৈঠকে থাকবেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রাক্তন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ও। 

আজ লা লিগার প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক
 বৃহস্পতিবার সন্ধ্যায় মুখ্যমন্ত্রীর সঙ্গে স্প্যানিশ ফুটবল লিগ লা লিগার প্রেসিডেন্ট হাভিয়ের তেবাসের বৈঠক রয়েছে। সেখানে থাকবেন কলকাতা ফুটবলের তিন প্রধান মোহনবাগান, ইস্টবেঙ্গল এবং মহমেডান কর্তারা। মোহনবাগান প্রতিনিধি দলের নেতৃত্বে থাকবেন সঞ্জীব গোয়েঙ্কা। থাকার কথা সৌরভ গঙ্গোপাধ্যায়েরও। বৈঠকে যোগ দিতে লন্ডন থেকে মাদ্রিদে পৌঁছেছেন মহারাজ। ওই বৈঠকে বাংলার ফুটবলের উন্নতিকল্পে লা লিগার সঙ্গে পশ্চিমবঙ্গ সরকারের একটি ‘মউ’ সাক্ষরিত হতে পারে।  যৌথ সাংবাদিক বৈঠকও করতে পারেন মমতা ও তেবাস। 

শুক্রবার দুপুরে বাণিজ্য বৈঠক
আগামিকাল অর্থাৎ শুক্রবার দুপুরে মাদ্রিদে বাণিজ্য শীর্ষ বৈঠক রয়েছে বাংলার মুখ্যমন্ত্রীর। ইন্ডিয়ান চেম্বার অফ কমার্সের ইওরোপিয় চ্যাপ্টার এই বৈঠকের আয়োজক। সেখানে বাংলার তরফে যোগ দেবেন মুখ্যমন্ত্রীর সফরসঙ্গী শিল্পপতিরা। মুখ্যমন্ত্রীর সঙ্গে স্পেনের বাণিজ্যমহলের শীর্ষ বৈঠকের পাশাপাশি শিল্পপতিদের দ্বিপাক্ষিক বৈঠকও হওয়ার সম্ভাবনা রয়েছে। মাদ্রিদ সফর শেষ করে ১৭ সেপ্টেম্বর, মুখ্যমন্ত্রী যাবেন বার্সিলোনায়। এই সফর হবে ট্রেনে। সেখানে পৌঁছে সন্ধ্যায় মুখ্যমন্ত্রী স্থানীয় বাঙালি এবং ভারতীয়দের সঙ্গে দেখা করবেন, কথা বলবেন। পরের দিন, সোমবার বার্সিলোনায় শিল্প বৈঠক। সেখানে স্প্যানিশ শিল্পপতিদের সঙ্গে বাংলার শিল্পপতিদের দ্বিপাক্ষিক স্তরে বিভিন্ন বৈঠক হবে। তবে সোমবারের বৈঠকে হাজির থাকবেন না মুখ্যমন্ত্রী। মঙ্গলবারও চলবে সেই বৈঠক। সেদিন তিনি শিল্পবৈঠকে যোগ দেবেন।
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement