Advertisement

Vineet Goyal: বৈঠক ডেকে কমিশনার বিনীতকে সরানোর বিষয়ে সিদ্ধান্ত নিন: মুখ্যমন্ত্রী মমতাকে রাজ্যপাল

আরজি করের চিকিৎসক ধর্ষণ ও হত্যাকাণ্ড নিয়ে তীব্র প্রতিবাদ এবং উত্তেজনার চলছে। তারমধ্যে রাজ্যপাল সিভি আনন্দ বোস মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে মন্ত্রিসভার বৈঠকের কথা বলেছেন। এবং অবিলম্বে কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের অপসারণ নিয়ে সিদ্ধান্ত নেওয়ার আহ্বান জানিয়েছেন।

Aajtak Bangla
  • কলকাতা,
  • 09 Sep 2024,
  • अपडेटेड 12:01 AM IST
  • আরজি করের চিকিৎসক ধর্ষণ ও হত্যাকাণ্ড নিয়ে তীব্র প্রতিবাদ এবং উত্তেজনার চলছে।
  • তারমধ্যে রাজ্যপাল সিভি আনন্দ বোস মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে মন্ত্রিসভার বৈঠকের কথা বলেছেন।

আরজি করের চিকিৎসক ধর্ষণ ও হত্যাকাণ্ড নিয়ে তীব্র প্রতিবাদ এবং উত্তেজনার চলছে। তারমধ্যে রাজ্যপাল সিভি আনন্দ বোস মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে মন্ত্রিসভার বৈঠকের কথা বলেছেন। এবং অবিলম্বে কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের অপসারণ নিয়ে সিদ্ধান্ত নেওয়ার আহ্বান জানিয়েছেন। রবিবার সন্ধ্যায় মুখ্যমন্ত্রীর সঙ্গে রাজ্যপাল যোগাযোগ করেন এবং জনগণের দাবির পরিপ্রেক্ষিতে পুলিশ কমিশনারের পদত্যাগ নিয়ে আলোচনার জন্য মন্ত্রিসভার তড়িঘড়ি বৈঠকের নির্দেশ দেন।

আরজি করের ঘটনার পর থেকে পুলিশের ভূমিকা নিয়ে বারবার প্রশ্ন উঠেছে। নির্যাতিতার পরিবারের অভিযোগ, পুলিশের দুর্ব্যবহার ও এফআইআর দায়ের করতে দেরি হওয়া নিয়ে ব্যাপক ক্ষোভ তৈরি হয়েছে। এছাড়াও, প্রতিবাদের সময় পুলিশের ভূমিকা নিয়েও সমালোচনা উঠে এসেছে। চিকিৎসকদের একাংশ গত কিছুদিন ধরে লালবাজার অভিযানের মাধ্যমে পুলিশ কমিশনারের পদত্যাগ দাবি করে আসছেন। যদিও সিপি বিনীত গোয়েল তাঁদের জানান যে, তিনি নিজেকে নির্দোষ মনে করেন এবং উপরমহল থেকে নির্দেশ এলে পদত্যাগ করবেন।

এই পরিস্থিতিতে রাজ্যপাল সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়কে পদক্ষেপ নিতে বলেন। রাজ্যপাল সিভি আনন্দ বোস স্পষ্ট করেন যে, আরজি করের ঘটনার জেরে রাজ্য জুড়ে যে উত্তেজনা সৃষ্টি হয়েছে, তা উপেক্ষা করে সরকার বসে থাকতে পারে না। সংবিধান এবং আইন মেনে চলতে হবে, জনগণের দাবি বিবেচনা করতে হবে।

উল্লেখ্য, ৯ আগস্ট আরজি কর মেডিকেল কলেজের সেমিনার হল থেকে তরুণী চিকিৎসকের দেহ উদ্ধার করা হয়। ধর্ষণ ও হত্যার অভিযোগ ওঠে, যার তদন্ত বর্তমানে সিবিআই পরিচালনা করছে। সোমবারই ঘটনার এক মাস পূর্ণ হচ্ছে এবং সুপ্রিম কোর্টে মামলাটির শুনানি রয়েছে। তার আগেই সিবিআই আদালতে তদন্তের অগ্রগতির রিপোর্ট জমা দেবে।

সোমবার মুখ্যমন্ত্রী প্রশাসনের পর্যালোচনা বৈঠক ডেকেছেন, যেখানে রাজ্যের সব গুরুত্বপূর্ণ প্রশাসনিক কর্মকর্তাদের উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হবে, যেখানে এই বিষয় নিয়ে আলোচনা হতে পারে।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement