Advertisement

Aparna Sen-Kalyan Chaubey: BSF-কে 'ধর্ষক-খুনী' মন্তব্যের জের, অপর্ণার বিরুদ্ধে এবার থানায় অভিযোগ কল্যাণ চৌবের

চিত্র পরিচালক এবং অভিনেত্রী অপর্ণা সেনের বিরুদ্ধে কলকাতা পুলিশে লিখিত অভিযোগ দায়ের করলেন বিজেপি নেতা কল্যান চৌবে। দেশের সীমান্তরক্ষী বাহিনীকে (BSF) নিয়ে খুনি এবং ধর্ষক সংক্রান্ত মন্তব্যের জেরে সোমবার উল্টোডাঙা থানায় অপর্ণার বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন বিজেপি নেতা।

চিত্র পরিচালক এবং অভিনেত্রী অপর্ণা সেনের বিরুদ্ধে কলকাতা পুলিশে লিখিত অভিযোগ দায়ের করলেন বিজেপি নেতা কল্যান চৌবে
রাজেশ সাহা
  • কলকাতা,
  • 17 Jan 2022,
  • अपडेटेड 7:48 PM IST
  • অপর্ণা সেনের বিরুদ্ধে কলকাতা পুলিশে লিখিত অভিযোগ দায়ের
  • দায়ের করলেন বিজেপি নেতা কল্যান চৌবে
  • দেশের সীমান্তরক্ষী বাহিনীকে (BSF) নিয়ে খুনি এবং ধর্ষক সংক্রান্ত মন্তব্যের জের

চিত্র পরিচালক এবং অভিনেত্রী অপর্ণা সেনের বিরুদ্ধে কলকাতা পুলিশে  লিখিত অভিযোগ দায়ের করলেন বিজেপি নেতা কল্যান চৌবে। দেশের সীমান্তরক্ষী বাহিনীকে (BSF) নিয়ে খুনি এবং ধর্ষক সংক্রান্ত মন্তব্যের জেরে সোমবার উল্টোডাঙা  থানায় অপর্ণার বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন বিজেপি নেতা। গত বছর ১৬  নভেম্বর একটি সাংবাদিক সম্মেলনে বিএসএফ-কে নিয়ে অপর্ণা সেনের করা ওই বিতর্কিত মন্তব্যে রীতিমতো দেশে আলোড়ন পড়ে গিয়েছিল। যারা দেশের সীমান্ত পাহারা দিচ্ছেন তাদের নিয়ে এমন মন্তব্য করায় বিভিন্ন মহলে সমালোচনার মুখে পড়েন অপর্ণা সেন। সেই সময় কড়া প্রতিক্রিয়া দিয়ে তীব্র প্রতিবাদ জানিয়েছিল  ভারতীয় জনতা পার্টিও। 

সীমান্ত এলাকায়  BSF-এর এক্তিয়ার বৃদ্ধি করেছে স্বরাষ্ট্র মন্ত্রক। এর প্রতিবাদে সরব হন অপর্ণা সেন। অভিযোগ ওঠে, সীমান্তরক্ষী বাহিনীর বিরুদ্ধে 'ধর্ষক', 'খুনী' শব্দ প্রয়োগ করেন তিনি। এর পরিপ্রেক্ষিতেই অপর্ণা সেনকে ক্ষমা চাইতে বলে চিঠি দিয়েছিলেন বিজেপি নেতা কল্যান চৌবে। ক্ষমা চাওয়ার জন্য দু'মাস সময় দিয়ে কল্যাণ চৌবে অপর্ণা সে কে লেখা চিঠিতে প্রশ্ন তোলেন, তিনি কি ইচ্ছাকৃত নাকি অনিচ্ছাকৃত ভাবে সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানদের নিয়ে ওই মন্তব্য করেছেন? একই চিঠিতে কল্যান চৌবে দাবি করেন, তিনি যদি অনিচ্ছাকৃত ভাবে বিএসএফের প্রতি ওই বিতর্কিত মন্তব্য করে থাকেন, তাহলে  যেন নিঃশর্ত ক্ষমা চান। আর তিনি যদি ইচ্ছাকৃতভাবে ওই মন্তব্য করেন তাহলে তাঁকে ব্যাখ্যা দিতে হবে। এরপরে ৬০ দিন অতিক্রান্ত হয়ে যাওয়ার পরও অপর্ণা সেনের তরফে ক্ষমা প্রার্থনা বা ব্যাখ্যা কোনটাই না মেলায়, কলকাতা পুলিশের দ্বারস্থ হওয়ার সিদ্ধান্ত নেন  কল্যান চৌবে। 

সোমবার উল্টোডাঙা  থানায় গিয়ে অপর্ণা সেনের বিরুদ্ধে বিএসএফকে নিয়ে বিতর্কিত মন্তব্য করার জেরে লিখিত অভিযোগ দায়ের করেন তিনি। অভিযোগপত্রের প্রতিলিপি দিয়েছেন কলকাতার পুলিশ কমিশনার এবং সংশ্লিষ্ট ডিভিশনের ডেপুটি কমিশনার প্রিয়ব্রত রায়কেও। অভিযোগকারী বিজেপি নেতা কল্যান চৌবে আজতক বাংলাকে বলেন, নিয়ম মেনে পুলিশের কাছে লিখিত অভিযোগ জানিয়েছি। আইন অনুযায়ী কলকাতা পুলিশ তাঁর বিরুদ্ধে ব্যবস্থা না নিলে, আমরা উচ্চ আদালতের দ্বারস্থ হব।

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, সীমান্তে BSF-এর এক্তিয়ার বাড়িয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। ১৫ কিলোমিটার থেকে বাড়িয়ে ৫০ কিলোমিটার করা হয়েছে BSF-এর এক্তিয়া। এর বিরোধিতা করে আগেই  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লেখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।  কেন্দ্রের সিদ্ধান্তের প্রতিবাদে সরব হন অপর্ণা সেন  । অভিযোগ, সীমান্তরক্ষী বাহিনীর বিরুদ্ধে 'ধর্ষক', 'খুনী' শব্দ প্রয়োগ করেন তিনি। এই সমস্ত মন্তব্যের প্রতিবাদে তাঁর বিরুদ্ধে  মামলা দায়ের হয়। সেই সময়ে অপর্না সেনের  বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও । অভিনেত্রী তথা চিত্র পরিচালককে 'ভাতাজীবী' বলে কটাক্ষ করেন তিনি। তোপ দাগেন বিজেপি নেতা অনুপম হাজরাও। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement