Advertisement

Justice Abhijit Ganguly: ৫০ কোটির সমবায় দুর্নীতির তদন্তে 'গড়িমসি' কেন? রাজ্যকে ৫০ লক্ষ টাকা জরিমানা হাইকোর্টের

সমবায় দুর্নীতির তদন্ত নিয়ে রাজ্য সরকার তীব্র ভর্ৎসনা করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Gangopadhyay)। আলিপুরদুয়ারের ঋণদান সমবায় সমিতিতে ৫০ কোটি টাকার আর্থিক দুর্নীতির অভিযোগ উঠেছে।

৫০ কোটির সমবায় দুর্নীতির তদন্তে 'গড়িমসি' কেন? রাজ্যকে ৫০ লক্ষ টাকা জরিমানা হাইকোর্টের
Aajtak Bangla
  • কলকাতা,
  • 15 Sep 2023,
  • अपडेटेड 3:12 PM IST
  • সমবায় দুর্নীতির তদন্ত নিয়ে রাজ্য সরকার তীব্র ভর্ৎসনা করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়
  • ২৫ অগাস্ট সেই অভিযোগের তদন্ত করতে সিবিআই এবং ইডি-কে নির্দেশ দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

সমবায় দুর্নীতির তদন্ত নিয়ে রাজ্য সরকার তীব্র ভর্ৎসনা করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Gangopadhyay)। আলিপুরদুয়ারের ঋণদান সমবায় সমিতিতে ৫০ কোটি টাকার আর্থিক দুর্নীতির অভিযোগ উঠেছে। ২৫ অগাস্ট সেই অভিযোগের তদন্ত করতে সিবিআই এবং ইডি-কে নির্দেশ দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। কিন্তু এখনও পর্যন্ত সেই নির্দেশ কার্যকর হয়নি। সিআইডি এই মামলার নথি সিবিআই-র কাছে হস্তান্তর করেনি। শুধু তাই নয়, আগের নির্দেশ পুনর্বিবেচনার জন্যও আবেদন করেছে সিআইডি।

আর সেই নিয়েই রাজ্য সরকারকে চরম ভর্ৎসনা করেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, 'গরিবের টাকা মেরে আপনারা ছেলেখেলা করছেন? কারা এই টাকা নিয়েছে সিআইডি এতদিনেও জানে না। কিন্তু আমি জানি।' এছাডা়ও রাজ্যকে  ৫০ লক্ষ টাকা জরিমানা করেছেন তিনি। আগামী ২ সপ্তাহের মধ্যে জরিমানার অর্থ জমা করতে হবে কলকাতা হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে।

বিচারপতির আরও নির্দেশ,  ১৮ সেপ্টেম্বরের মধ্যে সমস্ত নথি সিবিআই-র হাতে সিআইডি তুলে দিতে হবে। সেই সঙ্গে তদন্ত শুরু করতে হবে ইডিকেও। নির্দেশ না মানা হলে রাজ্যের স্বরাষ্ট্রসচিবকে এজলাসে ডেকে পাঠানোর হুঁশিয়ারি দিয়েছেন তিনি। এই বিষয়ে যাবতীয় নির্দেশ হাইকোর্টের রেজিস্ট্রারকেও নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement