Advertisement

Jyotipriya Mallick: 'BJP ও শুভেন্দু অধিকারীর ষড়যন্ত্র,' গ্রেফতারির পর বলছেন মন্ত্রী জ্যোতিপ্রিয়

রেশন দুর্নীাতি মামলায় বৃহস্পতিবার রাতে ইডি-র হাতে গ্রেফতার হয়েছেন রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। এই গ্রেফতারির পিছনে বিজেপি ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর যড়যন্ত্র রয়েছে বলে দাবি করলেন তিনি।

রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক
Aajtak Bangla
  • কলকাতা,
  • 27 Oct 2023,
  • अपडेटेड 9:38 AM IST
  • ইডি-র হাতে গ্রেফতার হয়েছেন রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক
  • শুক্রবারই প্রাক্তন খাদ্যমন্ত্রী ও বর্তমান বনমন্ত্রীকে আদালতে পেশ কররে ইডি

রেশন দুর্নীাতি মামলায় বৃহস্পতিবার রাতে ইডি-র হাতে গ্রেফতার হয়েছেন রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। এই গ্রেফতারির পিছনে বিজেপি ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর যড়যন্ত্র রয়েছে বলে দাবি করলেন তিনি। শুক্রবার সকালে স্বাস্থ্যপরীক্ষার জন্য জোকা ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়ার সময় জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, 'বিজেপি ও শুভেন্দু অধিকারীর ষড়যন্ত্র।'

রেশন দুর্নীতি মামলার তদন্তে শুক্রবার সাত সকালেই মন্ত্রীর সল্টলেকের বাড়িতে হানা দেয় ইডি। সল্টলেকে তাঁর পাশাপাশি দুটি বাড়ি রয়েছে। সেখানে প্রথমে শুরু হয় তল্লাশি। পরে বেনিয়াটোলের বালুর পৈতৃক বাড়িতেও হাজির হয় কেন্দ্রীয় সংস্থার অপর একটি টিম। মন্ত্রীর আপ্ত সহায়ক অমিত দে-র বাড়িতেও তল্লাশি চলে। বেলেঘাটায় এক ব্যবসায়ীর বাড়িতেও অভিযান করে কেন্দ্রীয় এজেন্সি। অভিযান হয় হাওড়ার ব্যাঁটরায় অভিজিৎ দাস নামে এক ব্যক্তির বাড়িতেও।

রাত বাড়ার সঙ্গে সঙ্গে মন্ত্রীর বাড়ির সামনে কেন্দ্রীয় বাহিনীর সংখ্যা বাড়তে থাকে। অন্তত ১০ সেকশন বাহিনী ছিল তাঁর বাড়ির সামনে। রাত ২ টো-র পর থেকেই গ্রেফতারির প্রস্তুতি শুরু হয়ে যায় বলে সূত্রের খবর। রাত ২ টো ৪৫ মিনিটে জ্যোতিপ্রিয়র বাড়ির সামনে প্রস্তুত হয় কেন্দ্রীয় বাহিনী। ২টো ৫৫ মিনিটে ইডি-র গাড়ি গিয়ে দাঁড়ায় মন্ত্রীর বাড়ির সামনে, রাত ৩টে ২০ মিনিটে বাড়ির ভিতর থেকে বের করা হয় জ্যোতিপ্রিয় মল্লিককে। কেন্দ্রীয় বাহিনীর কড়া নিরাপত্তায় তাঁকে সিজিও কমপ্লেক্সের দিকে নিয়ে যায় ইডি।

আজ শুক্রবারই প্রাক্তন খাদ্যমন্ত্রী ও বর্তমান বনমন্ত্রীকে আদালতে পেশ কররে ইডি। কিন্তু তার আগে জোকা ইএসআই হাসপাতালে স্বাস্থ্য় পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়েছে তাঁকে। রেশন দুর্নীতি মামলার তদন্তে বাকিবুর রহমান নামে এক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছিল। তাঁকে জিজ্ঞাসাবাদেই জ্যোতিপ্রিয় মল্লিকে নাম উঠে আসে বলে ইডি সূত্রে খবর। সূত্রের আরও খবর, এবার বাকিবুর ও জ্যোতিপ্রিয় মল্লিককে মুখোমুখি বসিয়ে জেরা করা হবে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement