Advertisement

DA Andolan In Bengal: DA মিলবে? মমতার ধর্নামঞ্চের উল্টোদিকেই ধর্না চেয়ে সেনাকে চিঠি যৌথ মঞ্চের

মুখ্যমন্ত্রীর ধর্না মঞ্চের অদূরেই পাল্টা অবস্থান বিক্ষোভে বসতে চান ডিএ আন্দোলনকারীরা। ধর্নায় বসার অনুমতি চেয়ে ইতিমধ্যেই সংগ্রামী যৌথ মঞ্চের তরফে সেনাকে চিঠি দেওয়া হয়েছে।

DA Andolan In Bengal
সঞ্জয় পাত্র
  • কলকাতা,
  • 02 Feb 2024,
  • अपडेटेड 2:47 PM IST
  • মুখ্যমন্ত্রীর ধর্না মঞ্চের অদূরেই পাল্টা অবস্থান বিক্ষোভে বসতে চান ডিএ আন্দোলনকারীরা
  • ইতিমধ্যেই সংগ্রামী যৌথ মঞ্চের তরফে সেনাকে চিঠি দেওয়া হয়েছে

এদিকে কেন্দ্রের কাছে বকেয়া চেয়ে আজ থেকে ৪৮ ঘণ্টার ধর্নায় বসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দুপুরে রেড রোডে আম্বেদকরের মূর্তির সামনে তৃণমূল সুপ্রিমোকে ধর্নায় বসেন। এদিকে, কাল থেকে মুখ্যমন্ত্রীর ধর্না মঞ্চের অদূরেই পাল্টা অবস্থান বিক্ষোভে বসতে চান ডিএ আন্দোলনকারীরা। ধর্নায় বসার অনুমতি চেয়ে ইতিমধ্যেই সংগ্রামী যৌথ মঞ্চের তরফে সেনাকে চিঠি দেওয়া হয়েছে।

চিঠিতে কাল ৩ ফেব্রুয়ারি শনিবার সকাল ১০টা থেকে ও ৪ ফেব্রুয়ারি সন্ধে ৬টা পর্যন্ত রবিবার অবস্থান বিক্ষোভের করার পরিকল্পনার কথা উল্লেখ করা হয়েছে। কর্মসূচির বিষয়ে সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ বলেন, 'মুখ্যমন্ত্রী আমাদের সঙ্গে দেখা করতে চাইছেন না, পালিয়ে পালিয়ে বেড়াচ্ছেন। বলছেন কেন্দ্র বঞ্চনা করছে,  আমরাও তো বঞ্চিত। তাই উনি যখন রাস্তায় আন্দোলন করছেন, আমরাও সেখানেই তাঁর সঙ্গে কথা বলতে সরাসরি সমস্যার সমাধান চাই। ১৪ দিন ধরে অনশন চলছে, তারপরও তিনি নীরব। সেনার অবুমতি মিললেই আমরা অবস্থান বিক্ষোভে বসব মুখ্যমন্ত্রীর ধর্নামঞ্চের উল্টোদিকে। পুলিশ কী পদক্ষেপ নেবে সেটা নিয়ে মাথা ঘামাচ্ছি না।'

ডিএ-র দাবিতে এর আগে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের কর্মসূচি করার ঘোষণা করেছিল মঞ্চ। কিন্তু মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার কথা মাথায় রেখে সেই কর্মসূচি পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। যদিও এখন এই নতুন কর্মসূচির অনুমতি পুলিশের থেকে পাওয়া যাবে কি না তা নিয়ে প্রশ্ন থাকছেই। কারণ এখানে মুখ্যমন্ত্রীর নিরাপত্তার বিষয়টি জড়িয়ে আছে।

মুখ্যমন্ত্রীর ধর্না কর্মসূচির জেরে আজ সকালেই গান্ধীমূর্তির পাদদেশ থেকে অবস্থানরত চাকরিপ্রার্থীদের তুলে দিয়েছে পুলিশ। গতকাল রাতেই ইমেল মারফত রবিবার পর্যন্ত চাকরিপ্রার্থীদের ধর্না তুলে নিতে বলেছিল পুলিশ। মেলে বলা হয়েছে, আগামী ২ ফেব্রুয়ারি (শুক্রবার), ৩ ফেব্রুয়ারি (শনিবার) এবং ৪ ফেব্রুয়ারি (রবিবার) গান্ধীমূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভ বন্ধ রাখতে হবে। যদিও আজ পুলিশের সেই নির্দেশ তোয়াক্কা না করেই চাকরিপ্রার্থীরা ধর্নায় বসার জন্য হাজির হন। তবে সঙ্গে সঙ্গে কলকাতা পুলিশের বাহিনী এসে তাঁদের ভ্যানে তুলে আটক করে নিয়ে যায় লালবাজারে।

Advertisement

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement