Advertisement

DA West Bengal : পঞ্চায়েত ভোটের আগেই ডিএ নিয়ে বড় খবর, নতুন সিদ্ধান্ত সরকারি কর্মীদের

জুলাই মাসে পঞ্চায়েত ভোট। আর তার আগে বকেয়া ডিএ নিয়ে বড় পদক্ষেপ রাজ্যের সরকারি কর্মীদের একাংশের। যা নিয়ে শুরু হয়েছে তোলপাড়। সরকারি কর্মীরা চাইছেন তাঁদের বকেয়া মহার্ঘ ভাতা মিটিয়ে দেওয়া হোক।

ডিএ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Jun 2023,
  • अपडेटेड 9:40 PM IST
  • জুলাই মাসে পঞ্চায়েত ভোট
  • আর তার আগে বকেয়া ডিএ নিয়ে বড় পদক্ষেপ রাজ্যের সরকারি কর্মীদের একাংশের

জুলাই মাসে পঞ্চায়েত ভোট। আর তার আগে বকেয়া ডিএ নিয়ে বড় পদক্ষেপ রাজ্যের সরকারি কর্মীদের একাংশের। যা নিয়ে শুরু হয়েছে তোলপাড়। সরকারি কর্মীরা চাইছেন তাঁদের বকেয়া মহার্ঘ ভাতা মিটিয়ে দেওয়া হোক।  পঞ্চায়েত ভোটের আগে  সরকারি কর্মীদের নতুন সিদ্ধান্তে কিছুটা হলেও বিপাকে সরকার। এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। 

বকেয়া ডিএ-র দাবিতে সরকারি কর্মীরা শহিদ মিনার চত্বরে অবস্থান করেছেন। নবান্নের সঙ্গে বৈঠকে বসেছিলেন সরকারি কর্মীরা। তারপরও কোনও ফল মেলেনি। এরই মধ্যে আগামী ২৫ জুন সংগ্রামী যৌথ মঞ্চের আন্দোলনের ১৫০ দিন সম্পূর্ণ হচ্ছে। তাই সরকারি কর্মীদের সিদ্ধান্ত তাঁরা ফের মহামিছিল করবেন। 

তবে এবারের মিছিলে শুধু ডিএ-র দাবি থাকবে না। সঙ্গে পঞ্চায়েত ভোটে কর্তব্যরত সরকারি কর্মী-শিক্ষকদের নিরাপত্তার নিশ্চয়তা ও কেন্দ্রীয় বাহিনীর উপস্থিতিতে ভোট প্রক্রিয়া সম্পন্ন করার দাবি জানানো হবে। সংগ্রামী যৌথ মঞ্চের আশা, হাজার হাজার সরকারি কর্মী এই মিছিলে অংশ নেবেন। 

এই বিষয়ে সংগ্রামী যৌথমঞ্চের নেতা নির্ঝর কুণ্ডু বলেন, 'এই সরকারের আমলে সরকারি কর্মীদের কোনও নিরাপত্তা নেই। সেই কারণে সবস্তরের কর্মীদের আহ্বান জানানো হবে, তাঁরা যেন কেন্দ্রীয় বাহিনীর দাবি জানান। আর নিরাপত্তা নিশ্চিত হওয়ার পরই যেন ভোটের ডিউটিতে যান। সেজন্য ২৫ জুনের মিছিল থেকে একাধিক দাবি জানানো হবে।' ডিএ-র দাবিতেও আগামী দিনে আরও বড় আন্দোলনের হুঁশিয়ারিও দেন তাঁরা। 

সংগ্রামী যৌথ মঞ্চের তরফে জানানো হয়েছে, ওই দিন হাওড়া ও শিয়ালদা থেকে দুটি মিছিল হবে। সেই মিছিল হাওড়া ও শিয়ালদা থেকে হবে। বিভিন্ন জেলা থেকে সরকারি কর্মী ও শিক্ষকরা অংশ নেবেন সেই মিছিলে। তারপর তা যাবে শহিদ মিনারে। সেখানে সমাবেশ হবে। 
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement