Advertisement

Durga Puja 2023: AC বাসে ঠাকুর দেখা-রাজবাড়িতে ভোগ, পুজোয় এলাহি আয়োজন পর্যটন দফতরের, খরচ কেমন?

পুজোর শপিংয়ে শেষ মুহূর্তের ভিড় চোখে পড়ছে শহরের আনাচে কানাচে। পাঁচটা দিন কীভাবে কাটাবেন তার প্ল্যানিং ইতিমধ্যে সেরে ফেলেছেন সিংহভাগ মানুষই। এবার খালি মায়ের মণ্ডপে আসার অপেক্ষা। আপনিও কি পুজোয় প্যান্ডেল হপিংয়ের পরিকল্পনা করছেন?

(ছবি: শোভাবাজার রাজবাড়ি ফেসবুক পেজ)
Aajtak Bangla
  • কলকাতা,
  • 10 Oct 2023,
  • अपडेटेड 2:09 PM IST
  • পুজোর শপিংয়ে শেষ মুহূর্তের ভিড় চোখে পড়ছে শহরের আনাচে কানাচে
  • পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন নিগম পরিচালিত দুর্গাপুজোর ট্যুর প্যাকেজ 'সনাতনী'-র বিষয়ে

Durga Puja 2023 Tour Package: পুজোর শপিংয়ে শেষ মুহূর্তের ভিড় চোখে পড়ছে শহরের আনাচে কানাচে। পাঁচটা দিন কীভাবে কাটাবেন তার প্ল্যানিং ইতিমধ্যে সেরে ফেলেছেন সিংহভাগ মানুষই। এবার খালি মায়ের মণ্ডপে আসার অপেক্ষা। আপনিও কি পুজোয় প্যান্ডেল হপিংয়ের পরিকল্পনা করছেন? তবে, জেনে রাখুন পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন নিগম পরিচালিত দুর্গাপুজোর ট্যুর প্যাকেজ 'সনাতনী'-র বিষয়ে। এই প্যাকেজে এসি বাসে ঘুরতে পারবেন শহরের একাধিক নামজাদা বাড়ির পুজোগুলিতে।

'সনাতনী' ট্যুর প্যাকেজ
পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন নিগম দফতর সূত্রে খবর, সপ্তমী থেকে নবমী শহরের সেরা বাড়ির পুজোগুলি ঘুরে দেখতে পারবেন। পুজোর এই বিশেষ দিনগুলিতে প্রত্যেকদিন সকাল ৮টা থেকে বেলা ১২টা অবধি চলবে এই বিশেষ পুজো পরিক্রমা। রবীন্দ্র সদন থেকে শুরু হয়ে দর্শনার্থীদের একাধিক বাড়ির পুজো ঘুরে দেখানো হবে। 

কোন কোন পুজো ঘুরে দেখানো হবে?
এই প্যাকেজে থাকছে খেলাট শোভাবাজার রাজবাড়ি, ছাতুবাবু-লাটুবাবুর বাড়ি, ঘোষবাড়ি, চন্দ্রবাড়ি, রানি রাসমণির বাড়ি, ঠনঠনিয়া দত্তবাড়ি এবং জোড়াসাঁকো দাঁ বাড়ি।

আর কী থাকছে দর্শনার্থীদের জন্য?
এই প্যাকেজে এসি বাসে ঘোরানো হবে। মাথাপিছু ১৯৯৯ টাকা। সকালে থাকছে ব্রেকফাস্টে ব্যবস্থা। দুপুরে শোভাবাজার রাজবাড়িতে ভোগ খাওয়ানো হবে।

কোথা থেকে ছাড়বে বাস?
রবীন্দ্র সদন থেকে শুরু হবে বাস পরিষেবা। সপ্তমী থেকে নবমী সকাল ৮টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত দর্শনার্থীদের ঘোরানো হবে।

কীভাবে বুকিং করবেন?
পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন নিগমের ওয়েবসাইট www.wbtdcl.com থেকে প্যাকেজটি বুক করতে পারেন। এছাড়া, ট্যুরিস্ট অপারেটরের থেকেও এই প্যাকেজ বুক করা যাবে। পর্যটন দফতরের অফিসিয়াল ফেসবুক পেজে বিস্তারিত জানানো হয়েছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement