Advertisement

Durga Puja 2023 Weather Update: ষষ্ঠী থেকে দশমী, কেমন থাকবে পুজোর আবহাওয়া? পূর্বাভাস রইল

গত কয়েকদিন ধরেই মেঘমুক্ত পরিষ্কার আকাশ। কিন্তু রোদ ঝলমলে মনোরম এই আবহাওয়া কি পুজোতেও বজায় থাকবে? নাকি বর্ষাসুরের দাপটে এবারেও মাটি হবে পুজোর আনন্দ? আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, চলতি বছরের মতো দক্ষিণবঙ্গ থেকে পাকাপাকি বিদায় নিয়েছে বর্ষা।

ফাইল ছবি।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Oct 2023,
  • अपडेटेड 5:49 PM IST
  • গত কয়েকদিন ধরেই মেঘমুক্ত পরিষ্কার আকাশ।
  • কিন্তু রোদ ঝলমলে মনোরম এই আবহাওয়া কি পুজোতেও বজায় থাকবে?

গত কয়েকদিন ধরেই মেঘমুক্ত পরিষ্কার আকাশ। কিন্তু রোদ ঝলমলে মনোরম এই আবহাওয়া কি পুজোতেও বজায় থাকবে? নাকি বর্ষাসুরের দাপটে এবারেও মাটি হবে পুজোর আনন্দ? আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, চলতি বছরের মতো দক্ষিণবঙ্গ থেকে পাকাপাকি বিদায় নিয়েছে বর্ষা। আগামী সোমবার পর্যন্ত  কলকাতায় বৃষ্টির সম্ভাবনা দেখা যাচ্ছে না। মেঘমুক্ত পরিষ্কার আকাশ। আর্দ্রতাজনিত অস্বস্তি সামান্য থাকবে। 

আবহাওয়া থাকবে শুষ্ক। ফলে শুষ্ক আবহাওয়ার জেরে তাপমাত্রা জনিত অস্বস্তি কিছুটা থাকতে পারে। তবে সমুদ্র ঘেঁষা অঞ্চলগুলোতে মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। দক্ষিণ ২৪ পরগনায় হালকা বৃষ্টি হতে পারে। বৃষ্টিপাত হতে পারে উত্তরবঙ্গে। বিশেষত দার্জিলিং এবং কালিম্পং এলাকায় বৃষ্টির সম্ভাবনা থাকছে। তাপমাত্রার বিশেষ কোনও পরিবর্তনের সম্ভবনা নেই। 

হাওয়া অফিস সূত্রে জানানো হয়েছে, এই মুহূর্তে একটি নিম্নচাপ অক্ষরেখা উত্তরপ্রদেশ থেকে অসম পর্যন্ত বিস্তৃত রয়েছে। সংশ্লিষ্ট অক্ষরেখাটি বিহার ও উত্তরবঙ্গের উপর দিয়ে গিয়েছে। শুক্রবার উত্তর-পশ্চিম ভারতে ঢুকবে একটি পশ্চিমী ঝঞ্ঝা। যার প্রভাবে চলতি বছরের মতো বাংলা থেকে পাকাপাকি বিদায় নেবে বর্ষা।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement