Advertisement

জামিন পেয়ে কাজে ফিরহাদ, সবাইকে করোনার টিকা দেওয়ার ব্য়াপারে তৎপর

এদিন ফিরহাদ হাকিম (Firhad Hakim) মেয়রস ক্লিনিক পরিদর্শনের পর সন্তোষ প্রকাশ করেন। সেখানে কীভাবে কাজ হচ্ছে, তা দেখেন। কলকাতার সবাই যাতে করোনার টিকা পান, সে ব্যাপারে জোর দেন।

ফিরহাদ হাকিম
তপন কুমার নস্কর
  • কলকাতা,
  • 29 May 2021,
  • अपडेटेड 3:01 PM IST
  • জামিনে ছাড়া পাওয়ার কাজ শুরু করে দিলেন কলকাতার প্রধান প্রশাসক, রাজ্যের পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম
  • শনিবার সকালে তিনি চেতলায় মেয়রস ক্লিনিক পরিদর্শন করেন
  • কলকাতার সবাই যাতে করোনার টিকা পান, সে ব্যাপারে জোর দেন তি

জামিনে ছাড়া পাওয়ার কাজ শুরু করে দিলেন কলকাতার প্রধান প্রশাসক, রাজ্যের পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)। শনিবার সকালে তিনি চেতলায় মেয়রস ক্লিনিক পরিদর্শন করেন। কলকাতার সবাই যাতে করোনার টিকা পান, সে ব্যাপারে জোর দেন তিনি।

এদিন ফিরহাদ হাকিম (Firhad Hakim) মেয়রস ক্লিনিক পরিদর্শনের পর সন্তোষ প্রকাশ করেন। সেখানে কীভাবে কাজ হচ্ছে, তা দেখেন। কলকাতার সবাই যাতে করোনার টিকা পান, সে ব্যাপারে জোর দেন। পরে তিনি 'টক টু কেএমসি' অনুষ্ঠানে যোগ দেন। ফিরহাদ হাকিম (Firhad Hakim) গ্রেফতার হওয়ার পর সেটি বন্ধ ছিল।

পরে সাংবাদিকদের ফিরহাদ হাকিম (Firhad Hakim) বলেন, মানুষ করোনার সংক্রমনের কারণে সমস্যায় রয়েছেন। আমি আমার দায়িত্ব ফিরে পেয়েছি। তাঁদের যাতে সব রকম সুযোগ-সুবিধা দেওয়া যায় সেই চেষ্টা করছি। 

তিনি আরও বলেন, যখন গৃহবন্দি ছিলাম, তখন বেশ উৎকণ্ঠায় ছিলাম। এর মাঝখানে ঘূর্ণিঝড় এসেছে। তবে আমরা প্রস্তুত ছিলাম। কলকাতার মানুষের জন্য, কলকাতার মানুষের অভাব অভিযোগ দূর করার দায়িত্ব আমার। তারা আমাকে এই দায়িত্ব দিয়েছেন।

ফিরহাদ হাকিম (Firhad Hakim) বলেন, আজকের পর থেকে আমি শহরের সবার জন্য কাজ করার ক্ষেত্রে পুরোদমে ঝাঁপিয়ে পড়ব। আমি নিজের সেরাটা দিতে পারব। আমি মানুষের পাশে দাঁড়াতে পারব। কলকাতা পুরসভার যে সমস্ত কাজ রয়েছে, তা পুরোদমে করতে পারব। 

এদিন ফিরহাদ হাকিম (Firhad Hakim) 'টক টু কেএমসি' অনুষ্ঠানে যোগ দেন। সেখানে কলকাতা পুরসভা এলাকার বাসিন্দারা নিজেদের অভাব-অভিযোগ সম্পর্কে জানাতে পারেন। তারা সরাসরি কলকাতার মেয়রকে নিজেদের অসুবিধার কথা জানাতে পারেন। এবং তিনি তা শুনে সেই মতো ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

চেতলা মেয়রস ক্লিনিকে এক ফাঁকে ফিরহাদ হাকিম (Firhad Hakim) বলেন, কাজ ঠিকই হচ্ছে। নিয়ম মেনে টিকা দেওয়ার কাজ হচ্ছে। আমি উৎকন্ঠার মধ্যে ছিলাম। নিজের চোখে না দেখা পর্যন্ত স্বস্তি পাচ্ছিলাম না।

Advertisement

তিনি আরও বলেন, এখানকার চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের সঙ্গে কথা বলি। আমি আবার মানুষের মাঝে নিজেকে ছড়িয়ে দিতে চাই। শহর সুন্দর, স্বস্তি, আনন্দে থাকে, সেই চেষ্টা করব।

এর আগে দুর্যোগের সময় তিনি কলকাতা পুরসভার কন্ট্রোল রুমে রাতে ছিলেন। তবে এবার ঘূর্ণিঝড় ইয়াস-এর সময় তিনি থাকতে পারেননি। এ ব্য়াপারে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি ভার্চুয়ালি ছিলাম। আমার হৃদয় ছিল কলকাতা পুরসভায়।

এদিকে, নারদ মামলায় ১৭ মে রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, তৃণমূল বিধায়ক মদন মিত্র এবং প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্য়ায়কে গ্রেফতার করে সিবিআই। তখন ফিরহাদের দাবি ছিল, নারদা কেসে অ্যারেস্ট করছে। আমরা কোর্টে দেখে নেব। এঁরা সিবিআই। সিবিআই নিয়ে যাচ্ছে নারদা কেসে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement