Advertisement

Buddhadeb Bhattacharya Hospitalised : হাসপাতালে ভর্তি করা হল বুদ্ধদেবকে, রাখা হবে ICU-তে

মঙ্গলবার দুপুরের দিকে দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে তাঁকে। দিন কয়েক আগে তাঁর কোভিড পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছিল।

রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য
ইন্দ্রজিৎ কুণ্ডু / অভিজিৎ বসাক
  • কলকাতা,
  • 25 May 2021,
  • अपडेटेड 12:51 PM IST
  • রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে ভর্তি করানো হল হাসপাতালে
  • মঙ্গলবার দুপুরের দিকে দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে তাঁকে
  • তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল

রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharya)-কে ভর্তি করানো হল হাসপাতালে। মঙ্গলবার দুপুরের দিকে দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে তাঁকে। দিন কয়েক আগে তাঁর কোভিড পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছিল।

তবে শারীরিক অবস্থা স্থিতিশীল ছিল। তাই বাড়িতে রেখেই চিকিৎসা চলছিল তাঁর। চিকিৎসকেরা তাঁকে হাসপাতালে ভর্তি করানোর পরামর্শ দিয়েছিলেন। তবে তিনি হাসপাতালে ভর্তি হতে চাননি। হাসপাতালে ভর্তি হওয়ার ব্যাপারে তাঁর অনীহার কথা অনেকেরই জানা।

সিপিআইএম সূত্রে খবর, সোমবার দলের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রর সঙ্গে তাঁর কথা হয়। তখন হাসপাতালে ভর্তি করনোর ব্যাপারেও কথা হয়। শেষ পর্যন্ত রাজি হন বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharya)।

চিকিৎসকরা বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharya)-কে নিরন্তর পর্যবেক্ষণে রেখেছিলেন। এদিন তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা কমে যায়। আর তখন চিকিৎসকরা তাঁকে হাসপাতালে ভর্তি করানোর পরামর্শ দেন। তাঁরা আরও পরামর্শ দেন, ইন্টেনসিভ কেয়ার ইউনিটে রাখতে হবে। তাই বুদ্ধদেব ভট্টাচার্যকে পাম এভিনিউয়ের বাড়িতে থেকে অ্যাম্বুল্যান্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

তিনি কোভিডে আক্রান্ত হওয়ার পর দ্বিতীয় সপ্তাহ চলছে। চিকিৎসকদের মতে, এই সময়ে শরীরে সাইটোকাইনিন সমস্যা দেখা দেওয়ার আশঙ্কা থাকে। আর রোগীর অবস্থা আচমকা অবনতির আশঙ্কা থাকে।

তাই বুদ্ধদেব ভট্টাচার্যকে সতর্কতামূলক ভাবে ইনটেনসিভ কেয়ার ইউনিটে রাখা হচ্ছে। এর পাশাপাশি ঘূর্ণিঝড় ইয়াস এবং সে কারণে অন্য সমস্যার তৈরি হওয়ার আশঙ্কা রয়েছে। তাই তাঁকে আগেভাগেই বাড়ি থেকে হাসপাতালে রাখা হয়েছে। যাতে চিকিৎসার কোনও সমস্যা না হয়। 

বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharya) এবং তার স্ত্রী মিরা ভট্টাচার্যের পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছিল। এক সপ্তাহ আগে তাঁদের কোভিড পরীক্ষা করানো হয়। তখন তাঁদের রিপোর্ট পজিটিভ আসে।

Advertisement

মীরাদেবীকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। তিনি সোমবার হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন এবং বাড়ি ফিরে এসেছেন। তবে তার তিনি হোম আইসোলেশন এ রয়েছেন।

মাস কয়েক আগে অসুস্থ হয়ে পড়ায় বুদ্ধদেব ভট্টাচার্যকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। কয়েকদিন সেখানে চিকিৎসা করা হয়েছিল তাঁর। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, অন্তরালে থাকেলও সিপিআইএম-এর অন্যতম জনপ্রিয় মুখ তিনি। যদিও বাম দলে ব্যক্তি বিশেষকে প্রাধান্য দেওয়া হয় না। তবুও তাঁর জনপ্রিয়তা, গ্রহণযোগ্যতা এখনও অটুট।

একুশের ভোটের আগে ব্রিগেড সমাবেশে তিনি যোগ দিতে পারেননি। তবে দলের কর্মী-সমর্থকদের উজ্জ্বীবিত করতে পাঠিয়েছিলেন বার্তা। ব্রিগেড সমাবেশের আগের দিন তিনি বিবৃতি দিয়েছিলেন।

সেখানে সমাবেশে উপস্থিত না-থাকার দুঃখপ্রকাশ করেছিলেন তিনি। সইসঙ্গে আর্জি জানিয়েছিলেন সংযুক্ত মোর্চার প্রার্থীদের পক্ষে ভোট দেওয়ার জন্য।

অশক্ত শরীর তিনি আসতে পারবেন না। তবে দলের কর্মী-সমর্থকেরা তাঁকে প্রবল ভাবে চেয়েছেন তিনি যাতে ব্রিগেডে আসেন। তবে তিনি না আসতে পারলেও শনিবার রাতে কর্মী-সমর্থদের উদ্দেশে বার্তা পাঠিয়েছেন। তিনি রাজ্য়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharya)। আর তাঁর দল সিপিআইএম (CPIM)।

ব্রিগেডে উপস্থিত থাকতে না পারায় নিজের হতাশা লুকোননি রাজ্য়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharya)। চিকিৎসকদের পরামর্শে তিনি সেখানে থাকতে পারবেন না। তিনি সমাবেশের সাফল্য কমানা করেছেন।

সিপিআইএম কর্মী-সমর্থকদের জন্য বার্তা পাঠিয়েছেন রাজ্য়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharya)। এক বিবৃতিতে তিনি বলেন, "ব্রিগেড সমাবেশ নিয়ে বিভিন্ন ভাবে খবরাখবর নেওয়ার চেষ্টা করছি। শুনে বুঝতে পারছি বহু মানুষ সমাবেশে আসবেন এবং অনেকে এসে গেছেন। বড় সমাবেশ হবে। এরকম একটা বৃহৎ সমাবেশে যেতে না পারার মানসিক যন্ত্রণা বোঝানো যাবে না।"

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement