Advertisement

Gold Price: বিয়ের সিজনে সুখবর, অনেকটাই সস্তা হয়ে গেল সোনা

এমনিতেই বিয়ের সিজন। তার উপর আবার সপ্তাহের শুরু। এর মধ্যেই সুখবর। সোনা কিনতে চাইলে লাভবান হবেন। কারণ, সোনার দাম কমেছে।

GOLD PRICE
Aajtak Bangla
  • কলকাতা,
  • 11 Dec 2023,
  • अपडेटेड 1:40 PM IST
  • এমনিতেই বিয়ের সিজন
  • তার উপর আবার সপ্তাহের শুরু।
  • এর মধ্যেই কমে গেল সোনার দাম

এমনিতেই বিয়ের সিজন। তার উপর আবার সপ্তাহের শুরু। এর মধ্যেই সুখবর। সোনা কিনতে চাইলে লাভবান হবেন। কারণ, সোনার দাম কমেছে। আজ ১১ ডিসেম্বর ২০২৩-এ সকালে ভারতীয় বুলিয়ন বাজারে সোনা ও রূপার দাম কমেছে। ফলে নতুন বছরের আগে যদি সোনা কিনতে চান তাহলে এখনই কেনার সুবর্ণ সুযোগ। 

ইন্ডিয়া বুলিয়ন অ্যান্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশন জানিয়েছে, শুক্রবার সন্ধ্যায়, ২৪ ক্যারেট খাঁটি সোনার দাম ছিল ৬২৪১৫ টাকা। প্রতি ১০ গ্রাম সোনা এই টাকাতেই পাওয়া যাচ্ছিল। তবে সোমবার সেই সোনার দামই কমে হয়েছে ৬১,৫৯৫ টাকা। অর্থাৎ সোনার দাম কমেছে প্রায়  

প্রতি ১০ গ্রাম সোনার দাম ৬১ হাজার টাকার বেশি। আবার প্রতি কেজি রূপার দাম ৭১ হাজার টাকার বেশি। জাতীয় পর্যায়ে ৯৯৯ বিশুদ্ধতার ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৬১৫৯৫ টাকা। যেখানে ৯৯৯ বিশুদ্ধ রূপার এক কেজির দাম ৭১৬৮৮ টাকা।


আজকের ২২ ক্যারেট সোনার রেট: 

অফিসিয়াল ওয়েবসাইট ibjarates.com অনুযায়ী, আজ ৯৯৫ বিশুদ্ধ সোনার প্রতি ১০ গ্রামের দাম ৬১৩৪৮ টাকা। সেখানে ৯১৬ (২২ ক্যারেট) বিশুদ্ধ সোনার প্রতি ১০ গ্রামের দাম ৫৬৪২১ টাকা। ৭৫০ (১৮ ক্যারেট) বিশুদ্ধ সোনার দাম প্রতি ১০ গ্রামের ৪৬১৯৬ টাকা। একই সময়ে, ৫৮৫ (১৪ ক্যারেট) বিশুদ্ধ সোনার দাম প্রতি ১০ গ্রাম ৩৬০৩৩ টাকা।

আপনি মিসড কলের মাধ্যমে সোনা এবং রূপার দামও পরীক্ষা করতে পারেন। 22 ক্যারেট এবং ১৮ ক্যারেট সোনার দাম জানতে। সেক্ষেত্রে  ৮৯৫৫৬৬৪৪৩৩ নম্বরে একটি মিস কল দিতে পারেন। কিছু সময়ের মধ্যে এসএমএসের মাধ্যমে রেট সংক্রান্ত তথ্য পাবেন। একই সময়ে, আপনি অফিসিয়াল ওয়েবসাইট ibjarates.com-এ গিয়ে সকাল এবং সন্ধ্যায় সোনার হারের আপডেট জানতে পারবেন।

Advertisement

প্রসঙ্গত, ভারতীয় বুলিয়ন জুয়েলার্স অ্যাসোসিয়েশনের দ্বারা প্রকাশিত দামগুলি বিভিন্ন বিশুদ্ধতার সোনার মানক মূল্য সম্পর্কে তথ্য প্রদান করে। এই সব দাম ট্যাক্স এবং মেকিং চার্জ আগে হয়. IBJA দ্বারা জারি করা রেটগুলি সারা দেশে সর্বজনীন তবে তাদের দামের মধ্যে GST অন্তর্ভুক্ত নয়৷ আসুন আমরা আপনাকে বলি যে গহনা কেনার সময়, সোনা বা রৌপ্যের হার বেশি হয় কারণ কর অন্তর্ভুক্ত রয়েছে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement