Advertisement

Howrah Under Water Metro: গঙ্গার নীচের মেট্রোয় দু'মাসে কতজন চেপেছেন-টিকিট থেকে আয় কত হয়েছে? জানুন 

হাওড়া ময়দান থেকে গ্রীন লাইন ২ এর এসপ্ল্যানেড এবং অরেঞ্জ লাইনের কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায় প্রসারিত বাণিজ্যিক মেট্রো পরিষেবা শুরু হয়েছে৷ বুধবার পর্যন্ত এইরুটগুলিতে মেট্রো রেল প্রায় ২৪ লক্ষ যাত্রী বহন করেছে। গ্রীন লাইন ২-এ ৩.৪০ কোটি।

কলকাতা মেট্রো। ফাইল ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 17 May 2024,
  • अपडेटेड 6:47 PM IST
  • হাওড়া ময়দান থেকে গ্রীন লাইন ২ এর এসপ্ল্যানেড এবং অরেঞ্জ লাইনের কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায় প্রসারিত বাণিজ্যিক মেট্রো পরিষেবা শুরু হয়েছে৷
  • বুধবার পর্যন্ত এইরুটগুলিতে মেট্রো রেল প্রায় ২৪ লক্ষ যাত্রী বহন করেছে।

হাওড়া ময়দান থেকে গ্রীন লাইন ২ এর এসপ্ল্যানেড এবং অরেঞ্জ লাইনের কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায় প্রসারিত বাণিজ্যিক মেট্রো পরিষেবা শুরু হয়েছে৷ বুধবার পর্যন্ত এইরুটগুলিতে মেট্রো রেল প্রায় ২৪ লক্ষ যাত্রী বহন করেছে। গ্রীন লাইন ২-এ ৩.৪০ কোটি। গ্রীন লাইন ১-এ, সল্টলেক সেক্টর ফাইফ থেকে শিয়ালদার মধ্যে ২০.৬৯ লক্ষ যাত্রী বহন করা হয়েছে এবং মেট্রো রেলওয়ে উল্লিখিত সময়ের মধ্যে ৩.১১ কোটি রুপি আয় করেছে।

গ্রীন লাইন ২-এ হাওড়া মেট্রো স্টেশনটি গত ২ মাসে সবচেয়ে ব্যস্ত স্টেশন হয়েছে। এই স্টেশনটি ১১.৬৭ লক্ষ যাত্রী সংখ্যা রেকর্ড করেছে যা এই করিডোরের সমস্ত স্টেশনগুলির মধ্যে সর্বোচ্চ যাত্রী সংখ্যা।

ব্লু লাইনে, দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের মধ্যে ৩.০৩ কোটি যাত্রী বহন করা হয়েছে এবং মেট্রো ৪৫.৮৩ কোটি টাকা আয় করেছে। অরেঞ্জ লাইনে গত দু'মাসে ৫৫ হাজারেরও বেশি যাত্রী ভ্রমণ করেছেন এবং মেট্রো ১১.৬৪ লক্ষ টাকা আয় করেছে। যাত্রীরাও টিকিট-সহ এসপ্ল্যানেড এবং কবি সুভাষ মেট্রো স্টেশনগুলিতে করিডোর পরিবর্তন করা সুবিধাজনক বলে মনে করেছেন। মেট্রো কর্মীরা তাদের নিজ নিজ মেট্রো খুঁজে পেতে সাহায্য করছে।

কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং শহরতলির বিভিন্ন এলাকার যাত্রীরা তাদের সময় বাঁচাতে এই মেট্রো করিডোরে ভ্রমণ করেছেন।  মেট্রো কর্তৃপক্ষ যাত্রীদের একটি খুব সস্তা, দ্রুত এবং ট্রাফিক সমস্যামুক্ত যাত্রা দিতে পেরেছেন বলে দাবি করেছে। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement