Advertisement

Swapnodeep Kundu Death: 'আমি সমকামী নই', মৃত্যুর আগে বারবার বলেছিলেন স্বপ্নদীপ

'আমি সমকামী নই', মৃত্যুর আগে বারবার একথা বলেছিলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্র স্বপ্নদীপ কুণ্ডু। পুলিশ সূত্রে জানা গেছে, বারান্দা থেকে পড়ে যাওয়ার আগে স্বপ্নদীপ তাঁর সহপাঠীদের কাছে 'আমি সমকামী নই' শব্দটি উচ্চারণ করেছিলেন।

স্বপ্নদীপ কুণ্ডু
Aajtak Bangla
  • কলকাতা,
  • 12 Aug 2023,
  • अपडेटेड 9:41 AM IST
  • স্বপ্নদীপের রহস্যমৃত্যুর ঘটনায় শুক্রবার এক প্রাক্তন ছাত্রকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ
  • অভিযুক্তের নাম সৌরভ চৌধুরী

'আমি সমকামী নই', মৃত্যুর আগে বারবার একথা বলেছিলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্র স্বপ্নদীপ কুণ্ডু। পুলিশ সূত্রে জানা গেছে, বারান্দা থেকে পড়ে যাওয়ার আগে স্বপ্নদীপ তাঁর সহপাঠীদের কাছে 'আমি সমকামী নই' শব্দটি উচ্চারণ করেছিলেন। স্বপ্নদীপের রহস্যমৃত্যুর ঘটনায় শুক্রবার এক প্রাক্তন ছাত্রকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। অভিযুক্তের নাম সৌরভ চৌধুরী। ২০২২ সালে সৌরভ যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে গণিতে মাস্টার্স করেন। কোর্স শেষ হয়ে যাওয়ার পরেই তিনি বিশ্ববিদ্যালয়ের হস্টেলেই থাকতেন। তবে তিনি বিশ্ববিদ্যালয়ের মেস কমিটির সদস্য।

সৌরভ পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনার বাসিন্দা। জিজ্ঞাসাবাদের সময়, সৌরভ চৌধুরী র‌্যাগিংয়ের ঘটনায় তাঁর জড়িত থাকার কথা স্বীকার করেছেন। যার কারণে প্রাণ গিয়েছে স্বপ্নদীপের। একজন সিনিয়র পুলিশ কর্তা জানিয়েছেন, দোষ স্বীকার করার পরেই পুলিশ তাঁকে গ্রেফতার করেছে। সৌরভের বিরুদ্ধে এখন ভারতীয় দণ্ডবিধির 302/34 ধারার অধীনে মামলা রুজু করা হয়েছে। শনিবার তাঁকে আদালতে পেশ করা হবে৷

নদিয়া জেলার হাঁসখালির বাসিন্দা স্বপ্নদীপ কুন্ডু যাদবপুর বিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগের প্রথম বর্ষের ছাত্র ছিলেন। বুধবার মধ্যরাতে হস্টেলের দুতলার বারান্দা থেকে পড়ে যান। বিকট শব্দ শুনে অন্য পড়ুয়ারা বাইরে গিয়ে দেখেন রক্তাক্ত অবস্থায় নীচে পড়ে আছেন স্বপ্নদীপ। তাঁকে চিকিৎসার জন্য কেপিসি মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়, সেখানে বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টেয় তাঁর মৃত্যু হয়।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement