Advertisement

পুরভোটেও চাই কেন্দ্রীয় বাহিনী, সুপ্রিম কোর্টে বিজেপি

পুরভোটে কেন্দ্রীয় বাহিনী চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল বিজেপি। আগে থেকেই পুরভোটে কেন্দ্রীয় বাহিনী চেয়েছিল বিজেপি। যদিও পুরভোটে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে রাজ্য নির্বাচন কমিশন এখনও অবস্থান স্পষ্ট করেনি। 

সূর্যাগ্নি রায়
  • দিল্লি ,
  • 03 Dec 2021,
  • अपडेटेड 2:41 PM IST
  • পুরভোটে কেন্দ্রীয় বাহিনী চেয়ে সুপ্রিম কোর্টে বিজেপি
  • কেন্দ্রীয় বাহিনী আগেই চেয়েছিল পদ্ম শিবির
  • জানুন বিস্তারিত তথ্য

পুরভোটে কেন্দ্রীয় বাহিনী চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল বিজেপি। আগে থেকেই পুরভোটে কেন্দ্রীয় বাহিনী চেয়েছিল বিজেপি। যদিও পুরভোটে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে রাজ্য নির্বাচন কমিশন এখনও অবস্থান স্পষ্ট করেনি। এবার দেশের সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হল বিজেপি। প্রসঙ্গত,  ডিসেম্বরের ১৯ তারিখ হতে চলেছে কলকাতা পুরভোট। মোট ১৪৪টি ওয়ার্ডেই ১৯ তারিখ পুরভোটের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ভোটগনণা হবে খুব সম্ভবত ২১ তারিখ। মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন ১লা ডিসেম্বর চলে গিয়েছে। মনোনয়ন প্রত্যাহার করার শেষ দিন ৪ ডিসেম্বর অর্থাৎ আগামীকাল। এর আগে বাহিনী সম্পর্কে প্রশ্ন করা হলে নির্বাচন কমিশন জানিয়েছিল, বাহিনী নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। ডিজির সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে। মোট বুথ ৪,৭৪২টি। মোট ভোটারের সংখ্যা ৪০ লাখ। কলকাতা পুরভোট হবে ইভিএমে।

যদিও এর আগেও পুরভোট ইস্যুতে বিজেপি ক্ষোভ প্রকাশ করেছিল। রাজ্যের সব পুরসভার পুরভোট একসঙ্গে চেয়েছিল বিজেপি। যদিও পরে দেখা যায় শুধুমাত্র কলকাতা পুরভোটে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। পরে এই ইস্যুতে হাইকোর্টেও যায় গেরুয়া শিবির। শুধুমাত্র কলকাতায় পুরভোট করানো নিয়ে রাজ্যের শাসকদলকে কটাক্ষও করে বিজেপি। বিজেপির দিলীপ ঘোষ থেকে শুরু করে বর্তমান রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার প্রত্যেকেই এই ইস্যুতে সুর চড়িয়েছিল।

প্রসঙ্গত, এই প্রথম কলকাতা পৌরসভা নির্বাচনের ইতিহাসে গণনা হতে চলেছে এক ছাদের তলায়। রাজ্য নির্বাচন কমিশন থেকে এমনই বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে। কমিশন সূত্রে খবর, আইনে বলা আছে হয় প্রত্যেক বুথেই গণনা করতে হবে না হলে এক ছাদের তলায় গণনা করতে হবে। যদিও ২০১৫ সালে প্রত্যেক বরোতেই গণনা করা হয়েছিল। কিন্তু এবার রাজ্য নির্বাচন কমিশন থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে এক ছাদের তলাতেই গণনা করা হবে, এমনটাই খবর পাওয়া গেছে রাজ্য নির্বাচন কমিশন সূত্রে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement