Advertisement

Kolkata Metro : কলকাতা মেট্রোর টিকিট কাটুন ঘরে বসে, চালু QR Code পরিষেবা

Kolkata Metro: ইস্ট-ওয়েস্ট মেট্রোয় কিউআর কোড দিয়ে টিকিট কাটা যাবে। শনিবার থেকে সেই ব্যবস্থা চালু হল। এখন মেট্রোর টিকিট কাটা হাতের মুঠোয়। খুব তাড়াতাড়ি নর্থ-সাউথেও এই পরিষেবা চালু হবে।

কলকাতা মেট্রোয় টিকিট কাটার জন্য চালু কিউআর কোড পরিষেবা (প্রতীকী ছবি)
Aajtak Bangla
  • কলকাতা,
  • 04 Dec 2021,
  • अपडेटेड 1:28 AM IST
  • কলকাতা মেট্রো যাত্রীদের জন্য সুখবর
  • ইস্ট-ওয়েস্ট মেট্রোয় কিউআর কোড দিয়ে টিকিট কাটা যাবে
  • শনিবার থেকে সেই ব্যবস্থা চালু হল

Kolkata Metro: কলকাতা মেট্রো (Kolkata Metro) যাত্রীদের জন্য সুখবর। ইস্ট-ওয়েস্ট মেট্রোয় কিউআর কোড দিয়ে টিকিট কাটা যাবে। শনিবার থেকে সেই ব্যবস্থা চালু হল। এখন মেট্রো (Kolkata Metro)-র টিকিট কাটা হাতের মুঠোয়। খুব তাড়াতাড়ি নর্থ-সাউথেও এই পরিষেবা চালু করে দেওয়া বলে আশ্বাস দেওয়া হয়েছে।

শুক্রবার ট্রায়াল
শনিবার পরিষেবা শুরু আগে তার ট্রায়াল হয়। সেখানে উপস্থিত ছিলেন কলকাতা মেট্রো রেল (Kolkata Metro)-এর জেনারেল ম্যানেজার মনোজ যোশি। কলকাতা মেট্রো (Kolkata Metro) জানিয়েছে, খুব তাড়াতাড়ি এই পরিষেবা নর্থ-সাউথেও চালু করে দেওয়া হবে। এ জন্য মাস কয়েক সময় লাগবে। কারণ কিআর কোড স্ক্যানার জোগাড় করতে হবে, সেখানে থাকা এএফসি গেটের হার্ডঅয়্যার আপডেট করতে হবে।

আরও পড়ুন: মালেশিয়ায় ছাগলের সঙ্গে সেক্স করার অভিযোগ ৬০ বছরের এক ব্যক্তির, শুনে আদালত যা বলল

চালু পরিষেবা
এদিন থেকে সেই পরিষেবা চালু হয়ে গেল ইস্ট-ওয়েস্ট করিডরে। মেট্রোর জেনারেল ম্যানেজার মনোজ যোশি জানান, এর ফলে যাত্রীদের আরও সুবিধা হবে। যাতায়াত আরও সহজ হবে। 

আরও পড়ুন: পথ ভুলে ৩,২১৮ কিমি পাড়ি, অ্যান্টার্কটিকার পেঙ্গুইন সোজা নিউ জিল্যান্ডে

তিনি নিজেই কিআর কোডের সাহায্যে টিকিট কাটেন। সেটা বিধাননগরের সেক্টর ফাইভ স্টেশন থেকে। তিনি যান করুণাময়ীতে। সঙ্গে ছিলেন মেট্রো রেলের কর্তা, এসবিআই, সিআরআইএস-এর আধিকারিকেরা। 

আয় বাড়াতে 
আয় আরও বাড়াতে নতুন রাস্তা নিল কলকাতা মেট্রো (Kolkata Metro Rail)-র। তাদের দু'টি স্টেশনের নামের আগে-পরে এলআইসি (LIC বা Life Insurance Corporation of India)-র নাম জুড়তে চলেছে। ওই সংস্থার সঙ্গে চুক্তি হয়েছে। এর ফলে কলকাতা মেট্রোর আয় আরও বাড়বে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: কোষ্ঠকাঠিন্য বিপজ্জনক, এই ১০ ঘরোয়া উপায়েই মুশকিল আসান

Advertisement

কলকাতা মেট্রো রেল (Kolkata Metro Rail)-এর পক্ষ থেকে জানানো হয়েছে, ইস্ট-ওয়েস্ট মেট্রোর দুই স্টেশনে সে ব্যবস্থা চালু হয়েছে। ফুলবাগান এবং সিটি সেন্টার কো-ব্যান্ডিং রাইট দেওয়া হল এলআইসি বা লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া LIC বা Life Insurance Corporation of India)-কে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement