Advertisement

Kolkata Metro: গঙ্গার নীচে মেট্রো রুটে টাইমটেবিল বদল, রইল বিস্তারিত

যাত্রীদের সুবিধার্থে এসপ্ল্যানেড থেকে হাওড়া ময়দান রুটের সময়সূচিতে বড় পরিবর্তন আনল কোলকাতা মেট্রো। এতদিন সোম থেকে শনি পর্যন্ত সকাল ৯টা থেকে বেলা ১১টা এবং বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত ১২ মিনিট অন্তর মেট্রো চলাচল করতো।

কলকাতা মেট্রো
Aajtak Bangla
  • কলকাতা,
  • 12 Sep 2024,
  • अपडेटेड 4:57 PM IST
  • যাত্রীদের সুবিধার্থে এসপ্ল্যানেড থেকে হাওড়া ময়দান রুটের সময়সূচিতে বড় পরিবর্তন আনল কোলকাতা মেট্রো।
  • এতদিন সোম থেকে শনি পর্যন্ত সকাল ৯টা থেকে বেলা ১১টা এবং বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত ১২ মিনিট অন্তর মেট্রো চলাচল করতো।

যাত্রীদের সুবিধার্থে এসপ্ল্যানেড থেকে হাওড়া ময়দান রুটের সময়সূচিতে বড় পরিবর্তন আনল কোলকাতা মেট্রো। এতদিন সোম থেকে শনি পর্যন্ত সকাল ৯টা থেকে বেলা ১১টা এবং বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত ১২ মিনিট অন্তর মেট্রো চলাচল করতো। বৃহস্পতিবার থেকে এই সময় আরও দু'ঘণ্টা বাড়ানো হল। এবার থেকে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এবং বিকেলে ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত, প্রতি ১২ মিনিট অন্তর মেট্রো পাওয়া যাবে এই রুটে।

গত ৬ মার্চ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ধর্মতলা থেকে হাওড়া ময়দান মেট্রোর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। যাত্রী পরিষেবা শুরু হয় ১৫ মার্চ। মাত্র ১৭ দিনের মধ্যেই এই রুটে যাত্রী সংখ্যা ৭.৫ লক্ষ ছাড়ায়, যা মেট্রো কর্তৃপক্ষকে এই সময়সূচি বৃদ্ধির সিদ্ধান্ত নিতে প্রভাবিত করেছে। ক্রমবর্ধমান যাত্রী সংখ্যা এবং ভিড়ের কারণেই ব্যস্ত সময়ে পরিষেবার সময় এক ঘণ্টা করে বাড়ানো হয়েছে। অন্য সময়ে আগের মতোই ২০ মিনিট অন্তর মেট্রো চলবে।

মার্চ মাসের আগে হাওড়া থেকে কলকাতায় যাতায়াতের প্রধান মাধ্যম ছিল সড়ক ও জলপথ, যা অনেক সময়সাপেক্ষ ছিল। ১৫ মার্চ গঙ্গার নিচ দিয়ে মেট্রো পরিষেবা চালু হওয়ার পর থেকে যাত্রীদের জন্য এটি দ্রুত এবং সুবিধাজনক মাধ্যম হয়ে উঠেছে। এর ফলে যাত্রী সংখ্যাও বৃদ্ধি পেয়েছে।

এই রুটে আগের নিয়ম অনুযায়ী রবিবার মেট্রো চলাচল করতো না। কিন্তু যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে ১ সেপ্টেম্বর থেকে রবিবারেও মেট্রো চালু করা হয়েছে। যদিও অন্যান্য দিনের মতো সকাল থেকে নয়, রবিবার দুপুর ২টো ১৫ মিনিট থেকে রাত ৯টা ৪৫ মিনিট পর্যন্ত ১৫ মিনিট অন্তর মেট্রো চলবে। মেট্রো কর্তৃপক্ষ সূত্রে খবর, পুজোর সময় রবিবারেও সকালে পরিষেবা চালু হতে পারে।

Advertisement


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement