Advertisement

Money Recovered In Kolkata : বালিগঞ্জের পর গড়িয়াহাট, গাড়িতে উদ্ধার বান্ডিল বান্ডিল নোট

হস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখা ও এসটিএফের গোয়েন্দারা যৌথভাবে একটি অভিযান চালায়। গড়িয়াহাট মোড়ের কাছে একটি গাড়িকে আটক করা হয়। সেই গাড়ি থেকে এখনও পর্যন্ত প্রায় ১ কোটি টাকা বাজেয়াপ্ত হয়েছে বলে জানা যাচ্ছে। এই ঘটনায় গাড়ির চালক দুলাল রায় ও মুকেশ সারস্বত নামে ২ জনকে গ্রেফতার করা হয়েছে। জানা গিয়েছে, দুলাল রায়ের বাড়ি কলকাতার বেলগাছিয়া। আর মুকেশের বাড়ি যমুনালাল বাজার স্ট্রিটে। যদিও মুকেশ আদতে রাজস্থানের বাসিন্দা। 

ফাইল ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 09 Feb 2023,
  • अपडेटेड 10:10 PM IST
  • ফের কলকাতায় বিপুল টাকা উদ্ধার
  • গড়িয়াহাটে গাড়ি থেকে উদ্ধার প্রচুর টাকা
  • গ্রেফতার করা হল ২ জনকে

পরপর দুদিন শহর কলকাতায় উদ্ধার বিপুর পরিমান টাকা। বুধবারের পর বৃহস্পতিবার বান্ডিল বান্ডিল টাকা উদ্ধার হল দক্ষিণ কলকাতার গড়িয়াহাট এলাকা থেকে। ঘটনায় এখনও পর্যন্ত ২ জনকে গ্রেফতার করা হয়েছে। ওই গাড়ি থেকে এখনও পর্যন্ত প্রায় ১ কোটি টাকা বাজেয়াপ্ত হয়েছে বলে জানা যাচ্ছে। 

জানা গিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখা ও এসটিএফের গোয়েন্দারা যৌথভাবে একটি অভিযান চালায়। গড়িয়াহাট মোড়ের কাছে একটি গাড়িকে আটক করা হয়। সেই গাড়ি থেকে এখনও পর্যন্ত প্রায় ১ কোটি টাকা বাজেয়াপ্ত হয়েছে বলে জানা যাচ্ছে। এই ঘটনায় গাড়ির চালক দুলাল রায় ও মুকেশ সারস্বত নামে ২ জনকে গ্রেফতার করা হয়েছে। জানা গিয়েছে, দুলাল রায়ের বাড়ি কলকাতার বেলগাছিয়া। আর মুকেশের বাড়ি যমুনালাল বাজার স্ট্রিটে। যদিও মুকেশ আদতে রাজস্থানের বাসিন্দা। 

প্রসঙ্গত, বুধবারও শহর কলকাতায় উদ্ধার হয়েছে পাহাড় প্রমাণ টাক। কয়লা চোরাচালান মামলায় বুধবার কলকাতার বলিগঞ্জের ৫এ আর্লে স্ট্রিটে অবস্থিত গজরাজ গ্রুপের অফিসে অভিযান চালান ইডি কর্তারা। সেখান থেকে ১ কোটি ৪০ লক্ষটাকা বাজেয়াপ্ত করেন ইডি আধিকারিকরা। গ্রেফতারও করা হয় গজরাজ গ্রুপের মালকিকে। এছাড়ও তদন্তে মনজিৎ সিং জিট্টা বলে আরও একজনের নাম উঠে এসেছে। তাঁর খোঁজও চালাচ্ছেন ইডি কর্তারা।  

বুধবার বালিগঞ্জে গজরাজ কোম্পানির ওই অফিসে প্রায় ১০ ঘণ্টার বেশি সময় ধরে তল্লাশি চালায় ইডি। বিপুল পরিমান নগদ টাকার পাশাপাশি একটি ডেস্কটপও উদ্ধার করে ইডি, সঙ্গে বেশ কিছু নথি। এরপরই শুক্রবার ইডির তরফে একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়, বালিগঞ্জের এক ধাবা মালিক মনজিৎ সিং গিরেওয়াল ওরফে জিট্টা ভাইয়ের মাধ্যমে কালো টাকা সাদা করার চেষ্টা করা হয়। সেই চেষ্টা করেছিলেন এক প্রভাবশালী রাজনৈতিক নেতা।

Advertisement

উল্লেখ্য, এই ধরনের পাহাড় প্রমাণ নোটের উদ্ধার কিন্তু এই প্রথম দেখছেন না কলকাতা তথা রাজ্যবাসী। এর আগেও কলকাতা-সহ রাজ্যে একাধিক জায়গা থেকে বান্ডিল বান্ডিল নোটের হদিশ পাওয়া গিয়েছে। তারমধ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের গ্রেফতারির সময় যে পরিমান টাকা উদ্ধার হয়, তা রাতারাতি রাজ্যজুড়ে তোলপাড় ফেলে দিয়েছিল। একাধিক জায়গা থেকে উদ্ধার হয় টাকা। আর তারপর থেকে রাজ্যে টাকা উদ্ধার ঘটনা লাগাতার জারি রয়েছে। 

আরও পড়ুন - হাওড়ার পর এবার শিয়ালদায় বাতিল বহু লোকাল ট্রেন, রইল তালিকা

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement