Advertisement

Land Slide Sealdah: শিয়ালদা শাখায় লাইনে ধস, অফিস থেকে ফেরার সময়ও কি দুর্ভোগ? যা জানাল রেল

রেল লাইনে ধস নেমে শিয়ালদা শাখায় ট্রেন চলাচল বিঘ্ন। সাত সতালে চরম ভোগান্তির শিকার হলেন যাত্রীরা। বুধবার ভোর ৫টা ৪৫ মিনিট নাগাদ শিয়ালদা এবং বিধাননগর রোড স্টেশনের মাঝে কাঁকুড়গাছি কেবিনের কাছে রেললাইনের একাংশ বসে যায়।

শিয়ালদা শাখায় রেল লাইনে ধস
Aajtak Bangla
  • কলকাতা,
  • 02 Aug 2023,
  • अपडेटेड 1:38 PM IST
  • কাঁকুড়গাছি কেবিনের কাছে রেললাইনের একাংশ বসে যায়
  • ধস নামার খবর পেয়ে ওই লাইনে ট্রেন চলাচল বন্ধ করে রেল

রেল লাইনে ধস নেমে শিয়ালদা শাখায় ট্রেন চলাচল বিঘ্ন। সাত সতালে চরম ভোগান্তির শিকার হলেন যাত্রীরা। বুধবার ভোর ৫টা ৪৫ মিনিট নাগাদ শিয়ালদা এবং বিধাননগর রোড স্টেশনের মাঝে কাঁকুড়গাছি কেবিনের কাছে রেললাইনের একাংশ বসে যায়। ধস নামার খবর পেয়ে ওই লাইনে ট্রেন চলাচল বন্ধ করে রেল। শিয়ালদা এবং দমদম জং স্টেশনের মধ্যে আপ সাবারবান লাইনে ট্রেন চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে এবং সমস্ত আপ ট্রেনগুলি ডাইভার্ট করা হয়েছে এবং আপ মেইন লাইনের মাধ্যমে চালানো হয়।

রেলের তরফে জানানো হয়েছে, সকাল থেকে ১০টি ট্রেন বাতিল করা হয়। শিয়ালদহ মেন, বনগাঁ এবং হাসনাবাদ শাখায় ট্রেন চলাচলে ব্যাপক প্রভাব পড়ে। জোর কদমে লাইনে মেরামতে নামেন রেলের কর্মীরা। ঘটনাস্থলে যান রেলের রক্ষণাবেক্ষণ বিভাগের কর্মীরা। লাইনের নীচু হয়ে যাওয়া অংশ বোজানোর জন্য পাথরকুচি নিয়ে যাওয়া হয়।

রেলের কর্মীরা মনে করছেন, মঙ্গলবার একটানা বৃষ্টি হওয়ার কারণেই আলগা মাটির স্তর সরে গিয়ে ধস নামে। কাজের দিনে এই ঘটনা ঘটায় ভোগান্তির মুখে পড়তে হয়েছে নিত্যযাত্রীদের। সবচেয়ে বেশি সমস্যায় পড়েন অফিসমুখী যাত্রীরা। কয়েক ঘণ্টা পর সকাল ৯টা ৪০ মিনিট নাগাদ লাইন ঠিক করে ট্রেন চলাচল শুরু হয়। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, এখন ট্রেন চলাচল পুরোপুরি স্বাভাবিক। তাই অফিস থেকে ফেরার পথে কোনও সমস্যায় পড়তে হবে না নিত্যযাত্রীদের।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement