Advertisement

Madan Mitra On Governor CV Ananda Bose: রাজ্যপালকে 'অসুর' বলে আক্রমণ মদন মিত্রর, পাল্টা তোপ বিজেপিরও

Madan Mitra On Governor CV Ananda Bose: তৃণমূল নেতা মদন মিত্র, বাংলার রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করেছেন। রবিবার মদন মিত্র দক্ষিণ কলকাতায় দুর্গা পুজোর খুঁটি পুজোর সময় বক্তব্য রাখতে গিয়ে তিনি নাম না করে রাজ্যপালকে অসুরের সঙ্গে তুলনা করেন। কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র বলেন, "যে বাংলার সঙ্গে লাগতে আসবে, সে টুকরো টুকরো হয়ে যাবে।"

রাজ্যপালকে 'অসুর' বলে আক্রমণ মদন মিত্রর, পাল্টা তোপ বিজেপিরও
Aajtak Bangla
  • কলকাতা,
  • 02 Jul 2023,
  • अपडेटेड 11:16 PM IST
  • রাজ্যপালকে 'অসুর' বলে আক্রমণ মদন মিত্রর
  • পাল্টা তোপ দাগল বিজেপিরও

Madan Mitra On Governor CV Ananda Bose: পশ্চিমবঙ্গের পঞ্চায়েত নির্বাচনের আগে গোটা রাজ্য এখন গরম নিয়েছে। যেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আহত হওয়ার কারণে সোমবার অর্থাৎ আগামীকাল বীরভূমে নির্বাচন অভিযানে ভার্চুয়ালি সম্বোধন করবেন। সেখানে তৃণমূল নেতা বিধায়ক মদন মিত্র রাজ্যপাল সিভি আনন্দ বোসকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন। তিনি নাম না করে রাজ্যপালের তুলনা অসুরের সঙ্গে করেছেন। এরপরে বিজেপি মদন মিত্রের উপর পাল্টা আক্রমণ শাণায়।

পশ্চিমবঙ্গে ৮ জুলাই পঞ্চায়েত নির্বাচন মমতা বন্দ্যোপাধ্যায়ে নির্বাচনী প্রচারের জন্য তিনি বীরভূমে ভার্চুয়ালি জনসভায় সম্বোধন করবেন। মঙ্গলবার ২৭ জুন শিলিগুড়ি কাছে হেলিকপ্টারে ইমারজেন্সি ল্যান্ডিংয়ের সময় তিনি বিমান থেকে তাড়াহুড়ো করে নামতে গিয়ে আহত হয়েছেন বলে খবর। জানিয়ে দেওয়া যাক বীরভূমে তৃণমূলের জেলা সভাপতি তথা প্রভাবশালী নেতা অনুব্রত মণ্ডলের গ্রেফতারের পরে তার প্রথম রাজনৈতিক প্রচার বলে মনে করা হচ্ছে। এই অ্যাক্সিডেন্টের পরে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী প্রত্যেকদিন দু'ঘণ্টার ফিজিওথেরাপি সেশন করছেন। যদি ডক্টররা তাঁকে সুস্থ হওয়া পর্যন্ত হাসপাতালে থাকার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু তিনি তা অস্বীকার করেন এবং সঙ্গে বলেন যে তিনি তার চিকিৎসা জারি রাখবেন।

ওদিকে বাংলার রাজ্যপাল সিভি আনন্দ বোস বাসন্তীতে হওয়া হিংসায় মৃত তৃণমূল যুবনেতার পরিবারের সঙ্গে দেখা করেন। রবিবার সন্ধ্যায় তিনি উত্তরবঙ্গ থেকে ফিরেছেন। যখন তিনি নিজের ওএসডি পীড়িতদের পরিবারের সঙ্গে দেখা করতে যোগাযোগ করতে নির্দেশ দেন এবং তিনি সমস্ত পরিবারকে সম্ভাব্য সমস্ত রকম সহায়তার আশ্বাস দিয়েছেন।

সেখানে তৃণমূল নেতা মদন মিত্র, বাংলার রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করেছেন। রবিবার মদন মিত্র দক্ষিণ কলকাতায় দুর্গা পুজোর খুঁটি পুজোর সময় বক্তব্য রাখতে গিয়ে তিনি নাম না করে রাজ্যপালকে অসুরের সঙ্গে তুলনা করেন। কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র বলেন, "যে বাংলার সঙ্গে লাগতে আসবে, সে টুকরো টুকরো হয়ে যাবে।"

Advertisement

মদন মিত্র বাংলায় হিংসার ঘটনা নিয়ে রাজ্যপাল তিনি আনন্দ বোসকে দায়ী করেন। তিনি বলেন, রাজ্যপাল বাংলায় হিংসাতে উস্কানি দিচ্ছেন। তিনি মুখ্য ব্যক্তি যিনি সমস্ত অপরাধীদের হাতিয়ার নিয়ে রাস্তায় নামার সমর্থন দিচ্ছেন। এরপরে বিজেপি, মদন মিত্রের উপর পাল্টা আক্রমণ করেন। বিজেপি নেতা প্রিয়াঙ্কা তিব্রেওয়াল বলেন, "এটা প্রথম নয় যে, তৃণমূলের তরফ থেকে কী ধরণের মন্তব্য সামনে এসেছে। রাষ্ট্রপতির গায়ের রং নিয়ে আক্রমণ করেছিলেন তৃণমূল নেতা অখিল গিরি। এখন আরেকজন রাজ্যপালের সম্পর্কে এ ধরণের কথা বলছেন। এটা বর্ণবিদ্বেষমূলক মন্তব্য।"

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement