Advertisement

Fire Broke Out At Kolkata Airport: ভয়াবহ আগুন কলকাতা বিমানবন্দরে, পরিস্থিতি এখন সম্পূর্ণ নিয়ন্ত্রণে

Fire Broke Out At Kolkata Airport: ভয়াবহ অগ্নিকাণ্ড কলকাতার দমদম বিমানবন্দরে! ধোঁয়ায় ঢেকে গিয়েছে গোটা বিমানবন্দর এলাকা। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের একাধিক ইঞ্জিন।

ভয়াবহ আগুন কলকাতার দমদম বিমানবন্দরে।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Jun 2023,
  • अपडेटेड 11:36 PM IST
  • ভয়াবহ অগ্নিকাণ্ড কলকাতার দমদম বিমানবন্দরে!
  • ধোঁয়ায় ঢেকে গিয়েছে গোটা বিমানবন্দর এলাকা।
  • ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের একাধিক ইঞ্জিন।

Fire Broke Out At Kolkata Airport: ভয়াবহ অগ্নিকাণ্ড কলকাতার দমদম বিমানবন্দরে (Dumdum Airport)! ধোঁয়ায় ঢেকে গিয়েছে গোটা বিমানবন্দর এলাকা। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের একাধিক ইঞ্জিন। 

বুধবার সন্ধ্যায় বিমানবন্দরে ৩সি গেটের কাছে আগুন লাগে। কীভাবে আগুন লাগল, তা এখনও স্পষ্ট ভাবে জানা যায়নি। কালো ধোঁয়ায় ঢেকে ছেয়ে গিয়েছে গোটা বিমানবন্দর চত্বর। রাত সাড়ে ৯টা পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, আগুন তখনও নিয়ন্ত্রণে আসেনি। যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর চেষ্টা করছেন দমকল কর্মীরা। সেখানে আগুন নেভানোর কাজ করছে দমকলের ৩টি ইঞ্জিন।

ওই সময় সেখানে উপস্থিত যাত্রীদের মধ্যে আতঙ্কে হুড়োহুড়ি পড়ে যায়। বিমানবন্দরের এই অংশ পুরোপুরি বদ্ধ হওয়ায় ধোঁয়া দ্রুত ঢেকে ফেলে গোটা চত্বর। সঙ্গে সঙ্গে বিমানবন্দরের নিজস্ব অগ্নিনির্বাপক ব্যবস্থা দিয়েই আগুন নেভানোর কাজ শুরু করে দেন বিমানবন্দর কর্মীরা।

আগুন যেখানে লেগেছে, ওই গোটা চত্বর পুলিশ আর সিআইএসএফ ঘিরে রেখেছে। এই অগ্নিকাণ্ডের ফলে বিমান ওঠানামায় কোনও প্রভাব পড়ছে কিনা, তা জানা যায়নি। সূত্রে খবর, বিমানবন্দরের ডোমেস্টিক ডিপারচারের ১৫ নম্বর সিকিউরিটি কাউন্টারে আগুন লেগে যায়। কিছু ক্ষণের মধ্যেই ওই আগুন ছড়িয়ে পড়ে।

পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণে আনতে নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ জওয়ানরাও আগুন নেভানোর পাশাপাশি যাত্রীদের গতিবিধি নিয়ন্ত্রণের কাজেও হাত লাগান। যুদ্ধকালীন তৎপরতায় যাত্রীদের বিমানবন্দর থেকে বাইরে সুরক্ষিত এলাকায় বের করে আনার চেষ্টা করা হয়। রাত ১১টা ২০ মিনিট নাগাদ পাওয়া শেষ খবর অনুযায়ী, আগুন এবং সেখানকার পরিস্থিতি এখন সম্পূর্ণ নিয়ন্ত্রণে চলে এসেছে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement