Advertisement

Partha Chaterjee: 'ওই দ্যাখ বড় চোর', পার্থর সেলের সামনে দিন-রাত টিটকিরি দুই ছিঁচকে চোরের

জেলে ছিঁচকে আসামীদের উৎপাতে টেকা দায় হচ্ছে নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায়ের। এতদিন চলছিল 'মোটকা টুকি'। মগ ছুড়ে মারা হয়েছিল তাঁকে। তাতে বাথরুমে পড়ে গিয়েছিলেন তিনি। পরে বিদ্রুপ–বিরক্ত করা বন্দিকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু তারপরও সমস্যার সমাধান হয়নি।

ফাইল ছবি।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 26 Mar 2023,
  • अपडेटेड 1:48 PM IST
  • জেলে ছিঁচকে আসামীদের উৎপাতে টেকা দায় হচ্ছে নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায়ের।
  • এতদিন চলছিল 'মোটকা টুকি'।

জেলে ছিঁচকে আসামীদের উৎপাতে টেকা দায় হচ্ছে নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায়ের। এতদিন চলছিল 'মোটকা টুকি'। মগ ছুড়ে মারা হয়েছিল তাঁকে। তাতে বাথরুমে পড়ে গিয়েছিলেন তিনি। পরে বিদ্রুপ–বিরক্ত করা বন্দিকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু তারপরও সমস্যার সমাধান হয়নি। এখন আবার নতুন বিদ্রুপ নিয়ে তাঁকে বিরক্ত করা শুরু হয়েছে। আর তার জেরে তিনি তিতিবিরক্ত হয়ে উঠেছেন। এবার দুই ছিঁচকে দিনভর তাঁকে 'বড় চোর', ওই দ্যাখ বড় চোর' বলে টিটকিরি করছে বলে জেল সূত্রে খবর।

দিনকয়েক আগেই আদালতে পার্থকে উদ্দেশ্য করে ইডি বলেছিল, “উনি হচ্ছেন দুর্নীতির মাস্টার। আর কুন্তল ঘোষ, শান্তনু বন্দ্যোপাধ্যায়রা ছাত্র।” সেইসব খবর পৌঁছচ্ছে অন্যান্য চোরদের কাছে। আর সেইসব চোরদের কাছেই ব্যঙ্গ-বিদ্রুপের শিকার হতে হচ্ছে পার্থ চট্টোপাধ্যায়কে। জানা গেছে, গত সপ্তাহেই পার্থকে ‘বড় চোর’ বলে ডেকে খেপিয়ে দেয় দুই ছিঁচকে। শুধু তাই নয়, ওঁর সেলের সামনে গিয়ে ‘চাকরি চোর’ বলেও ডাকা হয়। যদিও এই ঘটনায় সেইসময় প্রাক্তন শিক্ষামন্ত্রী কিছুই বলেননি বলে খবর।

দিনের পর দিন টিটকিরি আর টিপ্পনিতে তিতিবিরক্ত পার্থ কর্তৃপক্ষের কাছে নালিশ করেছেন বলেও খবর। আগে মলভর্তি মগ ছুঁড়ে মারা হয়েছিল তাঁকে লক্ষ্য করে, সেই ঘটনাতেও প্রবল ক্ষুব্ধ হয়েছিলেন পার্থ। তাঁকে ঘিরে অত্যাচার দ্রুত বন্ধ করার আর্জিও জানিয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। 

শিক্ষা দুর্নীতিতে অভিযুক্ত হয়ে জেলে যাওয়ার পর থেকেই সর্বস্তরের টিপ্পনি-নিন্দা নিত্যসঙ্গী হয়েছে পার্থর। আদালতে তোলার সময়েও তাঁকে চোর বলা হচ্ছে। জুতো ছোঁড়াও হয়েছে তাঁকে লক্ষ্য করে। জেলে নিয়ে যাওয়া হলেও শান্তি নেই। আশেপাশের সেলে বন্দি মামুলি চোররাও তাঁকে খেপিয়ে দিয়ে যাচ্ছে। বন্দি পার্থর সেলের সামনে গিয়ে 'মোটা টুকি', 'বড় চোর' ইত্যাদি কটূক্তি করা হচ্ছে বলে জানা গেছে।

Advertisement

আরও পড়ুন-এবার থেকে বাড়িতেই কাটা যাবে মেট্রোর টিকিট, গেট কীভাবে খুলবে?

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement