Advertisement

Partha Chatterjee Baruipur House: পার্থর বারুইপুরের বাগানবাড়িতে মাঝরাতে প্রমাণ লোপাটে 'চুরি'?

গত ২২ জুলাই শুক্রবার পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে সাতসকালে হানা দেয় ইডি। শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় শুরু হয় তাঁকে জিজ্ঞাসাবাদ। এর পর ২৩ জুলাই শনিবার গ্রেফতার করা হয় বর্তমান শিল্পমন্ত্রী তথা প্রাক্তন শিক্ষামন্ত্রীকে। প্রায় ২৭ ঘণ্টা ইডি জেরার মুখে পড়েন।

বারুইপুরে পার্থ চট্টোপাধ্যায়ের বাগানবাড়িতে 'চুরি'
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 28 Jul 2022,
  • अपडेटेड 12:08 PM IST
  • পার্থর মেয়ে সোহিনীর নামে কেনা হয়েছিল বারুইপুরের বেগমপুরের বাগান বাড়িটি।
  • রাত ১টায় ওই বাড়ির তালা ভাঙার আওয়াজ পান স্থানীয়রা। প্রত্যক্ষদর্শীরা জানান, রাস্তা থেকে একটু দূরে রাখা ছিল চার চাকা গাড়ি।
  • এলাকাবাসী বাধা দিতে গেলে হুমকি দেয় ৪ দুষ্কৃতী।

বারুইপুরে পার্থ চট্টোপাধ্যায়ের বাগানবাড়িতে 'চুরি'! গভীর তালা ভেঙে দুষ্কৃতীরা লুঠপাট চালিয়েছে বলে দাবি করেছেন স্থানীয়রা। তার পর বস্তাভরে জিনিসপত্র নিয়ে চম্পট দিয়েছে তারা। গোটা ঘটনা নিয়ে উঠছে প্রশ্ন- সত্যিই চুরি না নথি লোপাট? 

জানা গিয়েছে, পার্থর মেয়ে সোহিনীর নামে কেনা হয়েছিল বারুইপুরের বেগমপুরের বাগান বাড়িটি। রাত ১টায় ওই বাড়ির তালা ভাঙার আওয়াজ পান স্থানীয়রা। প্রত্যক্ষদর্শীরা জানান, রাস্তা থেকে একটু দূরে রাখা ছিল চার চাকা গাড়ি। এলাকাবাসী বাধা দিতে গেলে হুমকি দেয় ৪ দুষ্কৃতী। এরপর বেশ কিছু জিনিসপত্র তারা গাড়িতে তুলে চম্পট দেয়। 

ঘটনায় এক প্রত্যদর্শী বলেন,'রাস্তা থেকে একটু দূরে রাখা ছিল চার চাকার গাড়ি। চারজন সেই গাড়ি থেকে নামে। গেটের তালা ভাঙে তার। শব্দ শুনে জেগে উঠি। চারজনই কালো পোশাক পরেছিল। দেখলাম বস্তা ভর্তি সব জিনিস নিয়ে গেল। ওদের হাতে অস্ত্র ছিল। আমায় দেখে বলল বাড়ি যাও নইলে ফল খারাপ হবে।' ওই বস্তায় কী ছিল, সেটাই এখন আস্ত রহস্য।

সূত্রের খবর, ওই বাগানবাড়িতে প্রচুর নথি রাখা ছিল। সেগুলি দুষ্কৃতীরা নিয়ে গিয়েছে। ফলে চুরি ঘিরে তৈরি হয়েছে রহস্য। চুরি না নথি সরানোই কি আসল উদ্দেশ্য ছিল দুষ্কৃতীদের?

গত ২২ জুলাই শুক্রবার পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে সাতসকালে হানা দেয় ইডি। শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় শুরু হয় তাঁকে জিজ্ঞাসাবাদ। এর পর ২৩ জুলাই শনিবার গ্রেফতার করা হয় বর্তমান শিল্পমন্ত্রী তথা প্রাক্তন শিক্ষামন্ত্রীকে। প্রায় ২৭ ঘণ্টা ইডি জেরার মুখে পড়েন। অন্যদিকে, তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে হানা দিয়ে ২২ কোটি নগদ, কয়েক লক্ষের সোনা এবং বৈদেশিকমুদ্রা উদ্ধার করেন ইডির তদন্তকারীরা। গতকাল অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটেও উদ্ধার হয় কয়েক কোটির সোনা। এখন ১০ দিনের ইডি হেফাজতে রয়েছেন পার্থ।

Advertisement

আরও পড়ুন- সব পদ ও মন্ত্রিত্ব থেকে সরানো উচিত পার্থকে: কুণাল, একই সুর দেবাংশুর

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement