Advertisement

Weather Update : মঙ্গল থেকে শুক্র টানা বৃষ্টির পূর্বাভাস, দক্ষিণবঙ্গের কোন কোন জেলায়?

আজ মঙ্গলবার থেকে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। এমনটাই পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বভাস, দক্ষিণবঙ্গ জুড়ে সোমবার থেকেই বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছিল। মঙ্গলবার থেকে শুরু হবে। চলবে টানা শুক্রবার পর্যন্ত।

weather
Aajtak Bangla
  • কলকাতা,
  • 18 Jun 2024,
  • अपडेटेड 1:37 PM IST
  • আজ মঙ্গলবার থেকে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে
  • এমনটাই পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর

অপেক্ষার অবসান। বেশ কয়েকদিন ধরেই বৃষ্টির পূর্বাভাস জারি হয়েছে। তবে বৃষ্টির দেখা নেই। আদ্রতাজনিত অস্বস্তি বজায় রয়েছে। ঘামছে দক্ষিণবঙ্গ। তবে আজ মঙ্গলবার থেকে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। এমনটাই পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। 

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বভাস, দক্ষিণবঙ্গ জুড়ে সোমবার থেকেই বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছিল। তবে বৃষ্টি হয়নি। কোথাও ছিটেফোঁটা বৃষ্টি হলেও অস্বস্তি কমেনি। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বভাস, মঙ্গলবার থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের কোনও জেলায় তাপপ্রবাহ চলবে না। কমবে আদ্রতাজনিত অস্বস্তি। 

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, মঙ্গলবার সর্বত্র বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বৃষ্টি চলতে পারে টানা শুক্রবার পর্যন্ত। বুধবার থেকে দক্ষিণবঙ্গে বর্ষা ঢুকতে পারে বলেও জানিয়েছে হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দফতরের আরও পূর্বভাস, মঙ্গলবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই রয়েছে বৃষ্টিপাতের পূর্বাভাস। বুধ ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় ভারী বৃষ্টিপাত হতে পারে। কলকাতা-সহ দক্ষিণের সব জেলাতেই ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিসের পূর্বাভাস, বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি, সঙ্গে কোথাও কোথাও ৪০-৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে বইতে পারে দমকা হাওয়া। 

আবার বুধ-বৃহস্পতিবার দক্ষিণের একাধিক জেলায় বিক্ষিপ্তভাবে মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়ে রেখেছে আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস থেকে জানানো হয়েছে, পশ্চিমের জেলাগুলিতে ঝড়-বৃষ্টির সম্ভাবনা তুলনামূলকভাবে বেশি থাকবে। অর্থাৎ বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, ঝাড়গ্রাম ইত্যাদি জেলায় আগামী ৪৮-৭২ ঘণ্টায় বজ্রপাতের আশঙ্কা থাকছে। 

আলিপুর আবহাওয়া দফতরের আরও পূর্বভাস, মঙ্গলবার অর্থাৎ আজ থেকে বৃষ্টির সম্ভাবনা প্রবল। বুধ ও বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি ও ঝড়ের পরিমাণ বাড়বে। আজ আংশিক মেঘলা আকাশ থাকবে। হাওয়া অফিস বলছে, আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ আংশিক মেঘলা থাকবে। বিকেল কিংবা সন্ধের দিকে বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৬ ও ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement