Advertisement

Rajnya Haldar: একুশের মঞ্চই বানিয়েছিল 'নেত্রী', সেই রাজন্যা এবার ডাক পেলেন না কেন? 

তৃণমূল কংগ্রেসের যুবনেত্রী রাজন্যা হালদারকে আর ময়দানে দেখা যায় না। প্রথমদিকে তিনি তাঁর বক্তৃতা বা কাজ দিয়ে নজর কেড়েছিলেন। কিন্তু তারপর রিলস, সিনেমা ও গানে মন দেন তিনি। আগামীকাল রবিবার, তৃণমূলের শহিদ সমাবেশ। গতবছর ওই মঞ্চেই নজর কেড়েছিলেন রাজন্যা। কিন্তু এবছর আর বক্তব্য রাখার জন্য ডাকই পেলেন না।

রাজন্যা হালদার। ফাইল ছবি
শঙ্খ দাস
  • কলকাতা,
  • 20 Jul 2024,
  • अपडेटेड 2:29 PM IST
  • তৃণমূল কংগ্রেসের যুবনেত্রী রাজন্যা হালদারকে আর ময়দানে দেখা যায় না।
  • প্রথমদিকে তিনি তাঁর বক্তৃতা বা কাজ দিয়ে নজর কেড়েছিলেন।

তৃণমূল কংগ্রেসের যুবনেত্রী রাজন্যা হালদারকে আর ময়দানে দেখা যায় না। প্রথমদিকে তিনি তাঁর বক্তৃতা বা কাজ দিয়ে নজর কেড়েছিলেন। কিন্তু তারপর রিলস, সিনেমা ও গানে মন দেন তিনি। আগামীকাল রবিবার, তৃণমূলের শহিদ সমাবেশ। গতবছর ওই মঞ্চেই নজর কেড়েছিলেন রাজন্যা। কিন্তু এবছর আর বক্তব্য রাখার জন্য ডাকই পেলেন না। তাই তাঁর বক্তব্য এবার শোনা যাবে না। শনিবার একথা জানিয়েছেন রাজন্যা নিজেই। তিনি ফোনে বললেন, 'এবারের সমাবেশে বক্তব্য রাখা বা মূল মঞ্চে উপস্থিত থাকার জন্য বলা হয়নি।'

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেলে ছাত্রমৃত্যুর পর সেখানে নতুন ইউনিট ঘোষণা করেছে তৃণমূল ছাত্র পরিষদ (টিএমসিপি)। নতুন ইউনিটের সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছিল দক্ষিণ ২৪ পরগনার টিএমসিপি-র সহ-সভাপতি রাজন্যা হালদারকে। ক'য়েকদিন সক্রিয় থাকতে দেখা গিয়েছিল রাজন্যা। কিন্তু কিছুদিন পরই রাজনীতির ময়দানে নিঃস্প্রভ হয়ে যেতে দেখা যায় তাঁকে। বরং রিলস বা সমাজমাধ্যমে বিভিন্ন ভিডিওতে দেখা যেতে থাকে রাজন্যাকে। 

এদিন রাজন্যার একটি গান প্রকাশ হওয়ার কথা। রাজন্যা বলেছেন, 'একুশের মঞ্চে বক্তব্য রাখা বা উপস্থিত থাকার ডাক পাইনি। এবারের সমাবেশ মানুষকে ধন্যবাদ জ্ঞাপনের। তবে মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেকের বক্তব্য শুনতে সমাবেশে থাকব।এখনও পর্যন্ত আমি বা আমার গানের দলের কাছে মঞ্চে উপস্থিত থাকা বা বক্তব্য পেশ করার কোনও নির্দেশ আসেনি।'

জানা গেছে, রাজন্যা টিএমসিপি-র দক্ষিণ ২৪ পরগনা জেলার সহ-সভাপতির দায়িত্বে রয়েছেন। সেই সঙ্গে তিনি প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় ইউনিটের পর্যবেক্ষকও ছিলেন। তবে রাজ্য রাজনীতিতে তাঁর মুখ পরিচিত হয়ে ওঠে গত ২১ জুলাই। ধর্মতলায় দলের সমাবেশে ছাত্রনেতা হিসাবে তিনিই একমাত্র নজর কেড়েছিলেন। ঝাঁঝালো বক্তৃতা ও স্লোগানের দৌলতে আলোচনায় চলে আসেন সোনারপুরের মেয়ে রাজন্যা। কিন্তু বছর ঘুরতেই অন্য ছবি। এবছর রাজন্যাকে একুশের মঞ্চে দেখাই যাবে না রাজন্যাকে। 
 

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement