Advertisement

Ration Shop: ডিসেম্বর থেকে রেশন বন্ধ, চরম হুঁশিয়ারি দিল বাংলার রেশন ডিলাররা

ডিসেম্বর মাস থেকে রেশন পরিষেবা বন্ধর হুঁশিয়ারি দিল অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স ফেডারেশন। দাবি-দাওয়া পূরণ না হলে আগামী মাস থেকেই রেশন পরিষেবা বন্ধ করে দেওয়ার চরম হুঁশিয়ারি দিয়েছেন সংগঠনের জেনারেল সেক্রেটারি বিশ্বম্ভর বসু।

Ration
Aajtak Bangla
  • কলকাতা,
  • 04 Nov 2023,
  • अपडेटेड 10:17 AM IST
  • ডিসেম্বর মাস থেকে রেশন পরিষেবা বন্ধর হুঁশিয়ারি দিল অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স ফেডারেশন।
  • দাবি-দাওয়া পূরণ না হলে আগামী মাস থেকেই রেশন পরিষেবা বন্ধ করে দেওয়ার চরম হুঁশিয়ারি দিয়েছেন সংগঠনের জেনারেল সেক্রেটারি বিশ্বম্ভর বসু।

ডিসেম্বর মাস থেকে রেশন পরিষেবা বন্ধর হুঁশিয়ারি দিল অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স ফেডারেশন। দাবি-দাওয়া পূরণ না হলে আগামী মাস থেকেই রেশন পরিষেবা বন্ধ করে দেওয়ার চরম হুঁশিয়ারি দিয়েছেন সংগঠনের জেনারেল সেক্রেটারি বিশ্বম্ভর বসু। শুক্রবার বিকেলে সাংবাদিক বৈঠক করে এই সিদ্ধান্তের কথা জানান তিনি। শনিবার সকালে তিনি 'বাংলা আজতক'কে বললেন, “আমাদের রাজ্য কমিটির বর্ধিত সভায় সিদ্ধান্ত হয়েছে, সমস্যাগুলি না মিটলে, ডিসেম্বর মাস থেকে বাংলার রেশন ডিলাররা রেশন পরিষেবা থেকে সরে দাঁড়াব।”

অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স ফেডারেশনের জেনারেল সেক্রেটারির বক্তব্য, কেন্দ্রীয় সরকার বর্তমান বাজারদর অনুযায়ী সরকারি কর্মচারীদের মহার্ঘভাতা বাড়াচ্ছে। কিন্তু রেশন ডিলারদের কমিশন সমান তালে বাড়ানো হচ্ছে না বলেই ক্ষোভ তাঁর। বললেন, “২০২২ সালের এপ্রিলে ২০ টাকা বাড়িয়েছে কেন্দ্র। কিন্তু সেটায় আমাদের হচ্ছে কি না, সেটা দেখার সময় এখনও কেন্দ্রীয় সরকার পায়নি।” 

রাজ্যের কাছে প্রচুর বকেয়া জমে রয়েছে বলে অভিযোগ অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স ফেডারেশনের। করোনার সময় রাজ্য সরকারের তরফে বিনা পয়সায় রেশন দেওয়ার কথা ঘোষণা করে দিয়েছিল। তখন ডিলাররা টাকা দিয়ে কেনা রেশন সামগ্রী বিনা পয়সায় বিলি করেছিল। কিন্তু সেই টাকা এখনও বকেয়া পড়ে রয়েছে বলে অভিযোগ বিশ্বম্ভর বসুর। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement