Advertisement

RG Kar Hospital Horror: ৯ দিন, ১০০ ঘণ্টা, CBI-এর জিজ্ঞাসাবাদে শেষে বেরোলেন সন্দীপ ঘোষ

আরজি কর-কাণ্ডে ৭ জনের পলিগ্রাফ পরীক্ষার অনুমতি চেয়েছিল সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সেই আবেদনে সাড়া দিয়েছে শিয়ালদা কোর্ট।

সন্দীপ ঘোষ
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 24 Aug 2024,
  • अपडेटेड 12:14 AM IST

CBI-এর জিজ্ঞাসাবাদে শেষে বেরোলেন সন্দীপ ঘোষ
পনেরো দিন পেরিয়েছে আর জি করের নৃশংস খুন-ধর্ষণের। গত ৯ দিনে মোট ১০০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। শনিবার ১২ ঘণ্টা জিজ্ঞাসাবেদ পর বেরোলেন সন্দীপ।

'সিবিআইকে প্রয়োজনীয় সময়টুকু দিতেই হবে': দেব

আর জি কর-কাণ্ডের প্রতিবাদে এদিন মোমবাতি জ্বালান অভিনেতা দেব। বলেন, "শুধু কি আরজি কর? গত ১৪ দিনে সারা দেশে একের পর এক ধর্ষণ ঘটে গিয়েছে। দেশ জুড়ে এত প্রতিবাদ চলছে তবু কারও মনে কোনও ভয় নেই! কিছুই করতে পারছি না আমরা? এই সময় আমাদের সকলকে একসঙ্গে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তদন্তের ভার রয়েছে ভারতবর্ষের সেরা সংস্থার হাতে। সিবিআই-এর উপর ভরসা আমাদের করতেই হবে। কলকাতা পুলিশের হাতে এক সময় তদন্তের দায়িত্ব ছিল কিন্তু তারা দু’দিনের বেশি সময় পায়নি। এখন সিবিআইকে প্রয়োজনীয় সময়টুকু দিতেই হবে।"

সঞ্জয় রায়ের পলিগ্রাফ টেস্ট পিছোল

আরজি কর-কাণ্ডে মূল অভিযুক্ত সঞ্জয় রায়ের পলিগ্রাফ টেস্ট আজ হওয়ার কথা ছিল। কিন্তু তার পলিগ্রাফ টেস্ট শনিবার হল না। আগামিকাল, রবিবার পলিগ্রাফ টেস্ট হবে। এছাড়া ৬ জনের পলিগ্রাফ টেস্ট নেওয়া হয়েছে এ দিন। এই ৬ জন হল, আরজি কর হাসপাতালে প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ রায়, ৪ জুনিয়র চিকিৎসক এবং সঞ্জয়ের বন্ধু সিভিক ভলান্টিয়ার। ৪ জুনিয়র ডাক্তার নির্যাতিতার সঙ্গেই ডিনার সেরেছিলেন।

সন্দীপের বিরুদ্ধে মামলা দায়ের সিবিআইয়ের

আরজি কর হাসপাতালে আর্থিক দুর্নীতি সংক্রান্ত মামলার তদন্তভার সিবিআইকে দিয়েছে কলকাতা হাইকোর্ট। ওই দুর্নীতির মামলায় সন্দীপ ঘোষের বিরুদ্ধে মামলা দায়ের করল সিবিআই। আজই আরজি কর-দুর্নীতি সংক্রান্ত মামলার নথিপত্র কেন্দ্রীয় তদন্তকারীদের হস্তান্তর করেছে রাজ্যের গঠিত বিশেষ তদন্তকারী দল। 
 

Advertisement

সিপিএমের ছাত্র-যুবদের লালবাজার অভিযান

লালবাজার অভিযান শুরু করল SFI এবং DYFI বৃষ্টির মাসেই প্রতিবাদ মিছিলে হাঁটছেন সিপিএমের ছাত্র-যুবরা।

পলিগ্রাফ টেস্ট শুরু হল ৭ জনের

আরজি কর-কাণ্ডে মূল অভিযুক্ত সঞ্জয় রায় এবং প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের পলিগ্রাফ পরীক্ষা শুরু হল। এর পাশাপাশি সেই রাতে নির্যাতিতার সঙ্গে থাকা ৪ ডাক্তারের পলিগ্রাফ পরীক্ষাও শুরু হয়েছে। পলিগ্রাফ পরীক্ষা করা হচ্ছে এক সিভিক ভলান্টিয়ারেরও। তিনি প্রত্যক্ষদর্শী।

আর্থিক দুর্নীতি সংক্রান্ত নথি সিবিআইয়ের হাতে 

আরজি কর হাসপাতালে আর্থিক কেলেঙ্কারির তদন্তভার সিবিআইকে দিয়েছে কলকাতা হাইকোর্ট। শনিবার কেন্দ্রীয় তদন্তকারীদের হাতে এই সংক্রান্ত নথিপত্র তুলে দিল রাজ্যের গঠিক বিশেষ তদন্তকারী দল। সকাল সাড়ে ১০টার মধ্যে নথি হস্তান্তরের নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। 

২৭ অগাস্ট নবান্ন অভিযান নিয়ে তরজা

সরকার নবান্ন অভিযানে বাধা দিতে চাইছে বলে অভিযোগ করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এক্স হ্যান্ডেলে লেখেন,'সমাজমাধ্যমে ২৭ তারিখের নবান্ন অভিযানের বার্তা ভাইরাল হতেই হাঁটু কেঁপে গেছে পশ্চিমবঙ্গ সরকারের। প্রথমে মহিলাদের স্বতঃস্ফূর্ত রাত দখলের কর্মসূচি অভূতপূর্ব সাড়া ফেলার পর এবং একপ্রকার জনরোষের মাধ্যমে পরিনত হওয়ার ফলে সরকার ও প্রশাসন এমনিতেই প্রচণ্ড চাপে রয়েছে। এবার ছাত্র সমাজের অরাজনৈতিক নবান্ন অভিযানের বার্তা মমতা বন্দ্যোপাধ্যায়ের রক্তচাপ বাড়িয়ে দিয়েছে'। তাঁর দাবি,'প্রত্যেক জেলার থানা গুলোতে ফেক ফেসবুক প্রোফাইল খোলানো হচ্ছে সিভিকদের দিয়ে। এই ফেক ফেসবুক প্রোফাইল গুলি সংগ্রহ করা হচ্ছে যাতে এই গুলোর মাধ্যমে ২৭ আগষ্ট এর নবান্ন ঘেরাও নিয়ে ভুল ভ্রান্তিকর খবর ছড়ানো যায়। এর সাথেই এই ফেক ফেসবুক প্রোফাইল ব্যবহারকারীদের URL লিংক পাঠানো হচ্ছে কিছু আগে থেকেই সৃষ্টি করা ভুল পোস্ট ছড়ানোর জন্য যাতে নবান্ন অভিযান নিয়ে বিভ্রান্তি ছড়ানো যায় ও ছাত্র ছাত্রীদের মনোবল ভেঙে দেওয়া যায়। সিভিকদের ডকুমেন্ট দিয়ে সিম কার্ড তোলা হয়েছে। ওসি-রা টাকা দিয়েছেন রিচার্জ করার জন্য। তার পরে সব ফেক নাম দিয়ে প্রোফাইল খোলানো হচ্ছে'। (বানান ও বাক্যগঠন অসম্পাদিত)

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement