Advertisement

RG Kar Protest: ১৪ কিলোমিটার জুড়ে হাতে হাত, 'তিলোত্তমা'র বিচার চেয়ে রাত জাগছে কলকাতা

কলকাতা ও উত্তর ২৪ পরগনার পানিহাটি থেকে আরজি কর হাসপাতাল পর্যন্ত ১৪ কিলোমিটার দীর্ঘ মানববন্ধনে মানুষের উত্তাল গর্জন। আজ রবিবার, সকাল থেকেই পথে নেমেছেন হাজার হাজার মানুষ, তিলোত্তমার জন্য ন্যায়বিচারের দাবিতে।

আরজি-কর কাণ্ডের ন্যায় বিচারের দাবিতে মানববন্ধন কলকাতায়। ফাইল ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 08 Sep 2024,
  • अपडेटेड 10:35 PM IST
  • কলকাতা ও উত্তর ২৪ পরগনার পানিহাটি থেকে আরজি কর হাসপাতাল পর্যন্ত ১৪ কিলোমিটার দীর্ঘ মানববন্ধনে মানুষের উত্তাল গর্জন।
  • আজ রবিবার, সকাল থেকেই পথে নেমেছেন হাজার হাজার মানুষ, নির্যাতিতার ন্যায়বিচারের দাবিতে।

কলকাতা ও উত্তর ২৪ পরগনার পানিহাটি থেকে আরজি কর হাসপাতাল পর্যন্ত ১৪ কিলোমিটার দীর্ঘ মানববন্ধনে মানুষের উত্তাল গর্জন। আজ রবিবার, সকাল থেকেই পথে নেমেছেন হাজার হাজার মানুষ, নির্যাতিতার ন্যায়বিচারের দাবিতে। নারী, পুরুষ, প্রবীণ— সকলেই হাতে হাত ধরে দাঁড়িয়ে আছেন। সকলেরই একটাই দাবি— অবিলম্বে তিলোত্তমার হত্যাকাণ্ডের দ্রুত বিচার। সেই মিছিল চলছে ১০ পর্যন্ত। জানা যাচ্ছে, মিছিল চলবে অনেক রাত পর্যন্ত। 

তিলোত্তমার বাড়ি থেকে শুরু হওয়া এই মানববন্ধন পানিহাটি, ডানলপ হয়ে সিঁথির মোড় পর্যন্ত ছড়িয়ে পড়েছে। অংশগ্রহণকারীদের মধ্যে ছিলেন বহু জুনিয়র ডাক্তার এবং সাধারণ মানুষ। এক মহিলার কথায়, “এই মানববন্ধনের ডাক দিয়েছেন জুনিয়র ডাক্তাররা, আর আমরা তাঁদের পাশে আছি। তিলোত্তমার জন্য এই লড়াই আমাদের সবার।”

আন্দোলনে অংশ নেওয়া লোকজন জানালেন, সবাই সুপ্রিম কোর্টের দিকে তাকিয়ে আছেন। আশা করছেন, আগামিকাল সোমবার আদালত থেকে কোনও দৃঢ় সিদ্ধান্ত আসবে। এদিকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত শহরের বিভিন্ন প্রান্তে মিছিল, গান, এবং স্লোগানে মুখরিত হয়ে উঠেছে। তিলোত্তমার জন্য ন্যায়বিচারের দাবিতে রাজ্যের এই আন্দোলন এখন দেশের সীমানা পেরিয়ে আন্তর্জাতিক স্তরেও ছড়িয়ে পড়েছে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement