Advertisement

এবার ধর্ষণ ও খুনের মামলায় গ্রেফতার সন্দীপ ঘোষ, ধৃত টালা থানার প্রাক্তন ওসি

এছাড়াও আর্থিক জালিয়াতির মামলায় আর জি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে গ্রেফতার করা হয়। এখন ধর্ষণ ও খুনের মামলাতেও তাঁকে সিবিআই গ্রেফতার করেছে।

সন্দীপ ঘোষ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Sep 2024,
  • अपडेटेड 12:15 AM IST
  • কিৎসক ধর্ষণ এবং খুনেও গ্রেফতার সন্দীপ
  • ধৃত টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ

আরজি কর হাসপাতালে মহিলা ডাক্তারকে ধর্ষণ ও খুনের মামলায় আরও দু'জনকে গ্রেফতার করল সিবিআই। এই মামলায় এর আগে মূল অভিযুক্ত সঞ্জয় রায়কে গ্রেফতার করা হয়েছিল। এছাড়াও আর্থিক জালিয়াতির মামলায় আরজি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে গ্রেফতার করা হয়। এখন ধর্ষণ ও খুনের মামলাতেও তাঁকে সিবিআই গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাঁর সঙ্গে টালা থানার তৎকালীন ওসি অভিজিৎ মণ্ডলকেও গ্রেফতার করা হয়েছে। সিবিআই সূত্রে জানা গিয়েছে, এফআইআর রুজু করতে দেরি, তথ্যপ্রমাণ লোপাট ও তদন্ত প্রক্রিয়াকে বিপথে চালিত করার অভিযোগ উঠেছে এই দু'জনের বিরুদ্ধে। এখন এই মামলায় গ্রেফতারির সংখ্যা দাঁড়াল তিন।

আর্থিক অনিয়ম মামলায় গ্রেফতারের আগে সন্দীপ ঘোষকে ১৪ দিন জেরা করে সিবিআই। তাঁর বিরুদ্ধে আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে আর্থিক দুর্নীতির অভিযোগ ওঠে। সেই মামলারও তদন্তভার গিয়েছে সিবিআই-র হাতে। বর্তমানে জেল হেফাজতে রয়েছেন সন্দীপ। এদিকে, শনিবার টালা থানার ওসি অভিজিৎ মণ্ডলকে তলব করা হয়েছিল সিজিও কমপ্লেক্সে। টানা জিজ্ঞাসাবাদের পরে তাঁকে গ্রেফতার করা হয়েছে।

সিবিআই সন্দীপ ঘোষের পলিগ্রাফ পরীক্ষাও করেছিল। কলকাতা হাইকোর্ট আরজি কর হাসপাতালে ধর্ষণ ও হত্যার তদন্তের অগ্রগতি সংক্রান্ত রিপোর্ট জমা দেওয়ার জন্য সিবিআইকে সময় দিয়েছে। ১৭ সেপ্টেম্বর আদালতে রিপোর্ট পেশ করা হবে বলে আশা করা হচ্ছে।

গত ৯ অগাস্ট কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সেমিনার হলে ৩১ বছরের এক মহিলা ডাক্তারের মৃতদেহ পাওয়া যায়। ময়নাতদন্তের রিপোর্টে জানা যায় যে খুনের আগে নির্মমভাবে ধর্ষণ করা হয় নির্যাতিতাকে। ঘটনার একদিন পর অভিযুক্ত সঞ্জয় রায়কে গ্রেফতার করে কলকাতা পুলিশ। পরে তাকে সিবিআই-র হাতে তুলে দেওয়া হয়।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement